DRDO Recruitment : লিখিত পরীক্ষা ছাড়াই হবে নিয়োগ, মাস গেলে পাবেন ৫৪০০০ টাকা বেতন সহ অনেক সুযোগ-সুবিধা

DRDO Recruitment : ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গনাইজেশন (DRDO) মাসিক ৫৪ হাজার টাকার মাসিক বেতনে রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ চলছে। কোনো লিখিত পরীক্ষা হবে না। ওয়াক-ইন ইন্টারভিউয়ের মাধ্যমেই হবে চূড়ান্ত প্রার্থী বাছাই।

DRDO Recruitment : লিখিত পরীক্ষা ছাড়াই হবে নিয়োগ, মাস গেলে পাবেন ৫৪০০০ টাকা বেতন সহ অনেক সুযোগ-সুবিধা
গ্রাফিক্স সৌজন্যে : অভীক দেবনাথ (টিভি৯ বাংলা)
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 9:15 AM

ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গনাইজেশন (DRDO) মাসিক ৫৪ হাজার টাকার মাসিক বেতনে রিসার্চ অ্যাসোসিয়েট নিয়োগ করছে। ইচ্ছুক এবং যোগ্য প্রার্থীরা কোনও লিখিত পরীক্ষা ছাড়াই ওয়াক-ইন ইন্টারভিউয়ের (Walk-in Interview) মাধ্যমে এই পদের জন্য আবেদন জানাতে পারবেন। রিসার্চ অ্যাসোসিয়েটের পদে এই নিযুক্ত অ্যাসোসিয়েট যোধপুরের রতনাডা প্যালেসে অবস্থিত ডিফেন্স ল্যাবেরটরিতে কাজ করবেন।

ডিআরডিও-র তরফে জানানো হয়েছে যে অ্যাসোসিয়েট রিসার্চারদের নিয়োগ করে মোট তিনটি শূন্যপদ পূরণ করা হবে। এই পদে আবেদন জানানোর জন্য বয়সের ঊর্ধ্বসীমা ৩৫ বছর হতে হবে। এই ফেলোশিপের সময়সীমা ২ বছর। নিযুক্ত রিসার্চার হাউজ রেন্ট অ্যালাওয়েন্স এবং মেডিকেল সুযোগ সুবিধা সহ মাসে ৫৪ হাজার টাকা করে পাবেন।

আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা:

ইন্টারভিউয়ের তারিখ পর্যন্ত আবেদনকারীর বয়স ৩৫ বছরের বেশি যাতে না হয়। তবে তফশিলি জাতি, তফশিলি উপজাতি, বিশেষ ক্ষমতা সম্পন্ন প্রার্থীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ৪০ বছর। ওবিসি শ্রেণিভুক্ত প্রার্থীদের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ৩৮ বছর।

যে আবেদনকারীরা এসসি, এসটি বা ওবিসি কোটায় আবেদন জানাচ্ছেন, তাঁদের উপযুক্ত নথি পেশ করতে হবে ইন্টারভিউয়ের সময়।

শিক্ষাগত যোগ্যতা:

কেমিস্ট্রি, ফিজিক্স বা ম্যাটেরিয়াল সায়েন্সে পিএইচডি বা সমকক্ষ ডিগ্রি থাকা প্রয়োজন অথবা গবেষণা, শিক্ষকতা এবং ডিসাইন ও ডেভেলপমেন্টে তিন বছরের অভিজ্ঞতা খাতা আবশ্যক।

কবে হবে ইন্টারভিউ:

তিনটি পদের জন্য তিনদিন ইন্টারভিউ হবে। ১৩ জুন, ১৪ এবং ১৫ জুন তিনটি পদের জন্য আলাদা আলাদা ইন্টারভিউ হবে। উক্ত দিনগুলিতে সকাল দশটার সময় জোধপুরের রতনদা প্যালেসের ডিফেন্স ল্যাবে পৌঁছতে হবে প্রার্থীদের।

ইন্টারভিউয়ের সময় কী কী লাগবে:

প্রার্থীকে নিজের বায়োডেটা সঙ্গে রাখতে হবে। সাম্প্রতিক সময়ের পাসপোর্ট সাইজ় ছবি লাবে। শিক্ষকতা যোগ্যতা সংক্রান্ত সকল ডিগ্রির কপি লাগবে। সেগুলি সেলফ অ্যাটেস্টেড হওয়া চাই। কাজের অভিজ্ঞতার সব সংশাপত্রের কপি প্রয়োজন। এগুলিও সেলফ অ্যাটেস্টেড হতে হবে। সঙ্গে এই নথিগুলির অরিজিনালও সঙ্গে রাখতে হবে প্রার্থীকে। ইন্টারভিউয়ের সময় এগুলি পেশ করতে হবে। প্রার্থী যদি অন্য কোথাও চাকরি করে থাকেন তাহলে তাঁকে ‘নো অবজেকশন সার্টিফিকেট’ দেখাতে হবে।