Govt. Job 2021: কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি নদিয়ার তেহট্ট ব্লকে, জানুন আবেদনের শেষ তারিখ কবে

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে আবেদনকারীকে নদিয়ার তেহট্টের সংশ্লিষ্ট ব্লকের বাসিন্দা হতে হবে। তাছাড়া সংখ্যালঘু সম্প্রদায়ের সংস্কৃতি সম্পর্কেও প্রার্থীর সাম্যক জ্ঞান থাকা জরুরী।

Govt. Job 2021: কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি নদিয়ার তেহট্ট ব্লকে, জানুন আবেদনের শেষ তারিখ কবে

করোনা পরবর্তী সময়ে বিশ্বের পাশাপাশি দেশেও বেড়েছে বেকারত্বের সংখ্যা। নতুন কর্মপ্রার্থীরা তো আছেনই, সেই সঙ্গে করোনা মহামারী এবং লকডাউনে যাদের চাকরি গিয়েছে তারাও আবার নতুন করে চাকরির সন্ধান করছেন। সকলের জন্যই সুখবর। কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে নদিয়ার তেহট্ট ব্লকে। ওই বিজ্ঞপ্তিতে পরিস্কার করে জানিয়ে দেওয়া হয়েছে প্রার্থীদের যোগ্যতা, অভিজ্ঞতা, আবেদনের ফি এবং আবেদনের শেষ তারিখ।

 

বিজ্ঞপ্তি সংখ্যা: ১৭৫৫/TS

শূন্যপদের নাম: ব্লক লেভেল ফেসিলিটেটর (Block Level Facilitator)

মোট শূন্যপদ: ১টি

কোথোয় নিয়োগ: তেহট্ট দুই নম্বর ব্লক (Tehatta II)

বিভাগ: মাইনোরিটি অ্যাফেয়ার্স অ্যান্ড মাদ্রাসা এডুকেশন (Minority Affairs & Madrasha Education)

 

চাকরির ধরন

 

ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এই চাকরির ক্ষেত্রে প্রথমে এক বছর চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে নির্বাচিত কর্মীকে। এরপর প্রার্থীর দক্ষতার উপর নির্ভর করবে পরের বছর চুক্তির নবীকরণ।

 

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা

 

প্রকাশিত ওই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে আবেদনকারীকে নদিয়ার তেহট্টের সংশ্লিষ্ট ব্লকের বাসিন্দা হতে হবে। তাছাড়া সংখ্যালঘু সম্প্রদায়ের সংস্কৃতি সম্পর্কেও প্রার্থীর সাম্যক জ্ঞান থাকা জরুরী। এছাড়াও প্রার্থীর স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি কম্পিউটার অ্যাপ্লিকেশনে ন্যূনতম এক বছরের সার্টিফিকেট বা ডিপ্লোমা থাকা আবশ্যিক।

 

বয়সসীমা এবং প্রার্থী নির্বাচন পদ্ধতি, বেতন

 

এই পদের জন্য প্রার্থীর বয়সের উর্ধ্বসীমা ৬০ বছর এবং বয়সের নিম্নসীমা ২৫ বছর। ওই বিজ্ঞপ্তিতে আবেদন করার ফি সম্পর্কে কোনও উল্লেখ করা হয়নি।

ওই বিজ্ঞপ্তি অনুযায়ী নির্বাচিত প্রার্থীর মাসিক বেতন হবে ১০ হাজার টাকা + টিএ,ডিএ এবং অন্যান্য পাওনা মিলিয়ে ৫ হাজার টাকা।

 

প্রার্থী নির্বাচনের ক্ষেত্রে মোট তিন ধরনের পরীক্ষা হবে। লিখিত পরীক্ষা (Written Test), কম্পিউটার পরীক্ষা (Computer Test) এবং ভাইভা (Viva-Voice Test)

 

আবেদনের শেষ তারিখ এবং কীভাবে আবেদন করবেন

 

বিজ্ঞপ্তি অনুযায়ী এই পদের জন্য আবেদনপত্র নেওয়া শুরু হয়েছে ১৩ সেপ্টেম্বর ২০২১ থেকে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ৮ অক্টোবর ২০২১। সমস্ত আবেদন জমা হওয়ার পর পরীক্ষার দিন ঘোষিত করা হবে। পরীক্ষার দিনের ১০ দিন আগে দেওয়া হবে অ্যাডমিট কার্ড।

 

এই পদের জন্য প্রার্থীকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার ঠিকানা-  অফিস অফ দ্য সাব ডিভিশনাল অফিসার, তেহট্ট, নদিয়া (Office Of The Sub Divisional Officer, Tehatta, Nadia)। আবেদনকারীকে নথিপত্রের সমস্ত তথ্য প্রমাণ আবেদনপত্রের সঙ্গেই জমা দিতে হবে। htth://nadia.gov.in/Recruitment/sdo_tehatta_notification.pdf এই লিঙ্কে ক্লিক করে এই বিজ্ঞপ্তির সমস্ত তথ্য এবং আবেদনপত্র ডাউনলোড করা যাবে। আরও পড়ুন: Food: কোন কোন পণ্যের হয় না কোনও এক্সপায়ারি ডেট; দেখুন ছবিতে!

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla