West Bengal Job: মাসিক বেতন ১৪,৭৭০ টাকা, মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পাশ কর্মী নিয়োগ জেলা দফতরে

জ্যের জেলা দপ্তরে লোয়ার ডিভিশন ক্লার্ক (Group-C) পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদের জন্য রাজ্যের যে কোনও জেলা থেকে নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

West Bengal Job: মাসিক বেতন ১৪,৭৭০ টাকা, মাধ্যমিক-উচ্চমাধ্যমিক পাশ কর্মী নিয়োগ জেলা দফতরে

কলকাতা: করোনাকালীন সময়ে চাকরির বাজারের অবস্থা তথৈবচ। বেসরকারী তো বটেই সরকারি চাকরির দশাও বেহাল হয়ে রয়েছে। অবস্থা এমন যে, সরকারি চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগের পরীক্ষায় বসছেন এমএ, বিএড, গ্র্যাজুয়েট এমনকী এমবিএ, বিবিএ ডিগ্রীধারীরাও। সম্প্রতি উত্তরবঙ্গের জলপাইগুড়ির কেন্দ্রীয় সমবায় ব্যাঙ্কে চতুর্থ শ্রেণির কর্মী নিয়োগের পরীক্ষায় ঘটেছে এমন ঘটনা। মাত্র ১২টি পদের জন্য আবেদন জমা পড়েছে প্রায় ২২০০। তবে করোনায় বেসরকারি চাকরির অবস্থা বেহাল হলেও ইতিমধ্যে বেশকিছু সরকারি পদে কর্মী নিয়োগ হচ্ছে। এরমধ্যেই রাজ্যের জেলা দপ্তরে লোয়ার ডিভিশন ক্লার্ক (Group-C) পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদের জন্য রাজ্যের যে কোনও জেলা থেকে নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন। তবে আবেদনকারী প্রার্থীদের অবশ্যই হতে হবে ভারতীয় নাগরিক।

ওই বিজ্ঞপ্তি অনুযায়ী রাজ্যের জেলা দপ্তরে (WB DM Office LDC Recruitment 2021) বেঞ্চ ক্লার্ক পদে একজন কর্মী নিয়োগ করা হবে। এই পদের জন্য প্রার্থীকে ন্যূনতম উচ্চমাধ্যমিক পাশ করার পাশাপাশি থাকতে হবে কম্পিউটারের জ্ঞানও। এই পদের জন্য নির্বাচিত প্রার্থীর মাসিক বেতন ১৪,৭৭০ টাকা। রাজ্যের যে কোনও জেলার নারী এবং পুরুষ উভয়ই এই পদে আবেদন করতে পারবেন।

এছাড়াও জেলা দপ্তরে নিয়োগ করা হবে বেঞ্চ ক্লার্কও। সেখানেও শূ্ন্যপদ একটি। এই পদের জন্যও আবেদনকারীকে ভারতীয় নাগরিক হতে হবে। অর্থাৎ রাজ্যের যে কোনও জেলার নারী-পুরুষ উভয়েই এই পদের জন্য আবেদন করতে পারবেন। এই পদের জন্য আবেদনকারীকে ন্যূনতম মাধ্যমিক পাশ করার পাশাপাশি কম্পিউটারের জ্ঞান থাকতে হবে। এই পদে নির্বাচিত প্রার্থীকে মাসিক বেতন হিসেবে দেওয়া হবে ১১,৮০০ টাকা।

 

প্রার্থীর বয়স এবং আবেদন করার পদ্ধতি

উপরের দুটি পদের জন্যই প্রার্থীর বয়স ০১ /০১/ ২০২০ এর মধ্যে হতে হবে ২১ থেকে ৪০ বছর। এই পদের জন্য প্রার্থীরা সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন। প্রার্থীদের অনলাইনে আবেদন করার জন্য www.north24parganas.gov.in এই সাইটে যেতে হবে। প্রতিটি প্রার্থীকে অনলাইনে আবেদন করার জন্য বৈধ মোবাইল নম্বর এবং ই-মেল আইডি থাকা আবশ্যিক। অনলাইনে আবেদন করার সময়সীমা আগামী ৩০ সেপ্টাম্বর ২০২১। তবে অফলাইনে উপরোক্ত দুটি পদে আবেদন করা যাবে  কি না সে সম্পর্কে সংশ্লিষ্ট বিজ্ঞাপনটিতে নির্দিষ্ট করে কিছু জানানো হয়নি।

 

প্রসঙ্গত সরকারি এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল গত ২৮ ফেব্রুবারি ২০২০। আবেদন নেওয়া হয়েছিল গত বছরের ২০ মার্চ থেকে ৬ এপ্রিল পর্যন্ত। কিন্তু করোনা মহামারির দ্বিতীয় ওয়েভের কারণে এই পদের আবেদনের সময়সীমা বাড়িয়ে ৩০ সেপ্টেম্বর ২০২১ করা হয়েছে। আগে যারা এই পদের জন্য আবেদন করেছিলেন, তাদের আর নতুন করে আবেদন করার প্রয়োজন নেই, শুধুমাত্র যারা আগে আবেদন করেননি, তারাই আবেদন করতে পারবেন। আরও পড়ুন:Home Remedies For Indigestion: বদহজমের সমস্যা থেকে রেহাই পান ঘরোয়া উপায়ে!

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla