West Bengal Job: মহিলাদের জন্য সুখবর! বয়স ২২ থেকে ৪০, বিভিন্ন পুরসভায় স্বাস্থ্যকর্মী নিয়োগ

এই পদে আবেদনকারীকে ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। যেহেতু এই পদ কেবলমাত্র মহিলাদের জন্য ফলে আবেদনকারীর বিবাহিতা/বিধবা অথবা বিবাহ বিচ্ছিন্না হতে হবে।

West Bengal Job: মহিলাদের জন্য সুখবর! বয়স ২২ থেকে ৪০, বিভিন্ন পুরসভায় স্বাস্থ্যকর্মী নিয়োগ

মহিলা চাকরি প্রার্থীদের জন্য সুখবর। প্রকাশিত হয়েছে রাজ্যের পৌরসভায় স্বাস্থ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। মাধ্যমিক পাশ প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারেন। যদিও উচ্চ শিক্ষিত প্রার্থীরাও আবেদন করার সুযোগ রয়েছে। তবে শুধুমাত্র মহিলা প্রার্থীরাই আবেদন যোগ্য।

পদের নাম: হেলথ ওয়ার্কার (HHW)
শূন্যপদ: মোট ৫১টি

 

শিক্ষাগত যোগ্যতা, বয়স এবং বেতন

এই পদে আবেদনকারীকে ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। যেহেতু এই পদ কেবলমাত্র মহিলাদের জন্য ফলে আবেদনকারীর বিবাহিতা/বিধবা অথবা বিবাহ বিচ্ছিন্না হতে হবে। অর্থাৎ কোনও অবিবাহিতা প্রার্থী এই পদে আবেদন করতে পারবেন না। আবেদনকারী প্রার্থীর বয়স ০১/০১/২০২১ তারিখের মধ্যে হতে হবে ৩০ থেকে ৪০ বছর। তবে যারা SC/ST/OBC/PWD শ্রেণিভুক্ত তাদের বয়স হতে হবে ২২ থেকে ৪০ বছরের মধ্যে। নির্বাচিত প্রার্থী এই পদের জন্য মাসিক বেতন পাবেন ৪,৫০০ টাকা।

আবেদন করার পদ্ধতি, সময়সীমা

এই পদে আবেদনকারীরা অফলাইনে আবেদন করতে পারবেন। আবেদনপত্র ডাউনলোড করা যাবে WWW.buidwanmunicipality.gov.in এই ওয়েবসাইট থেকে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীর সমস্ত রকম ডকুমেন্টস সংযুক্ত করে সরাসরি বর্ধমান মিউনিসিপ্যালিটিতে গিয়ে জমা দিতে হবে। বিজ্ঞপ্তি অনুযায়ী পোস্ট অফিসের মাধ্যমে পাঠানো কোনও আবেদন গ্রাহ্য করা হবে না। আবেদন করার সময়সীমা ২৬ অক্টোবর ২০২১। এই পদে নিয়োগের স্থান বর্ধমান মিউনিসিপ্যালিটি। ফলে আবেদনকারীর বর্ধমান মিউনিসিপ্যালিটি এলাকার স্থায়ী বাসিন্দা হওয়া বাঞ্ছনীয়।

 

কী কী নথী জমা দিতে হবে আবেদনপত্রের সঙ্গে

ওই বিজ্ঞপ্তি অনুযায়ী প্রার্থীকে আবেদন পত্রের সঙ্গে যে নথীগুলি জমা দিতে হবে সেগুলি হল –
বয়সের প্রমাণপত্র (মাধ্যমিকের অ্যাডমিট কার্ড)
আধার কার্ড / ভোটার কার্ড/ রেশন কার্ড
মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট
জাতিগত শংসাপত্র (যদি প্রযোজ্য হয়)
ম্যারেজ সার্টিফিকেট অথবা আধার কার্ড, ভোটার কার্ড বা রেশন কার্ড যেখানে আবেদনকারীর স্বামীর নাম নথিভুক্ত করা রয়েছে।
স্বামীর মৃত্যুর শংসাপত্র (যদি প্রযোজ্য হয়)
বিবাহ বিচ্ছেদের শংসাপত্র (যদি প্রযোজ্য হয়)
উপরোক্ত সমস্ত নথীগুলির সেলফ অ্যাটেস্টেড করা প্রতিলিপি আবেদন পত্রের সঙ্গে জমা দিতে হবে। আরও পড়ুন: সামনেই পুজো, রোগা থাকতে এড়িয়ে চলুন এই সব খাবার

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla