Job in CRPF : সিআরপিএফে বড় কাজের সুযোগ! কীভাবে করবেন আবেদন, বেতন কত ?

বড় চাকরির সুযোগ রয়েছে ভারতীয় সেনায়। ১১টি শূন্যপদে নিয়োগ চাকরির সুযোগ রয়েছে সিআরপিএফে। কীভাবে করবেন আবেদন জেনে নিন।

Job in CRPF : সিআরপিএফে বড় কাজের সুযোগ! কীভাবে করবেন আবেদন, বেতন কত ?
ছবি- সিআরপিএফে রয়েছে বড় চাকরির সুযোগ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2022 | 3:16 PM

নয়া দিল্লি : করোনা মন্দা কাটিয়ে ফের ধীরে ধীরে ঘুরে দাঁড়াচ্ছে দেশ। নতুন করে ঘুরছে অর্থনীতির (Indian Economy) চাকা। কমছে বেকারত্বের হার (Unemplyment Rate)। তৈরি হচ্ছে নতুন চাকরির (New Jobs) সুযোগ। এরইমাঝে ভারতীয় সেনায় (Indian Army) তৈরি হল বড় চাকরির সুযোগ। ১১টি শূন্যপদে নিয়োগ হতে চলেছে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্স বা সিআরপিএফে(CRPF)। ইতিমধ্যেই নতুন নিয়োগের বিষয়ে একটি বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে। তাতেই বলা হয়েছে কমাড্যান্ট ইঞ্জিনিয়র পদে চাকরির সুযোগ রয়েছে সিআরপিএফে। আগ্রহী প্রার্থীদের ওয়াক-ইন ইন্টারভিউয়ে ডাকা হচ্ছে। গোটা প্রক্রিয়া শুরু হবে চলতি বছরের ১৯ মে থেকে। তবে গোটা নিয়োগ প্রক্রিয়াই হবে চুক্তি ভিত্তিতে। আপাতত ১ বছরের চুক্তিতেই পাওয়া যাবে কাজ। সরকারি বিজ্ঞপ্তি দেখার জন্য সিরআরপিএফের সরকারি ওয়েবসাইট crpf.gov.in-এ যেতে পারেন আগ্রহী প্রার্থীরা। সেখানেই ইন্টারভিউ সেন্টার, সময় সহ একাধিক বিষয়ে বিশদে লেখা রয়েছে।

কবে কোথায় হচ্ছে ইন্টারভিউ ?

আগামী ১৯ মে সকাল ৯টা থেকে ২০ মে সকাল ৬টা পর্যন্ত নয়া দিল্লির ঝারোদাকালানে প্রথম দিনের ইন্টারভিউ হওয়ার কথা রয়েছে। পাশাপাশি অসমের গুয়াহাটিতে ২৫ মে সকাল সকাল ৯টা থেকে ২৬ মে সকাল ৬টা পর্যন্ত দ্বিতীয় দফার ইন্টারভিউ হওয়ার কথা রয়েছে। এরপর আগামী ১ জুন সকাল ৯টা থেকে ২ জুন সকাল ৬টা পর্যন্ত ইন্টারভিউ হওয়ার কথা রয়েছে তেলঙ্গনার হায়দরাবাদে। শুধুমাত্র ভারতীয় প্রার্থীরাই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন।

যোগ্যতা

আগ্রহী প্রার্থীদের অবশ্যই কোনও সরকারি ভাবে স্বীকৃত কোনও শিক্ষা প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে এম টেক বা এম ই ডিগ্রি থাকা বাধ্যতামূলক। সেই সঙ্গে পরিকাঠামো, নির্মাণ শিল্পে থাকতে হবে ৫ বছরের কাজের অভিজ্ঞতা।

বয়সের উর্ধ্বসীমা কত ?

বয়স হতে হবে ৪৫ বছরের মধ্যে। মাসিক বেতন ৭৫ হাজার টাকা।

কীভাবে করবেন আবেদন?

আগ্রহী চাকরি প্রার্থীদের নির্দিষ্ট সময়ে ইন্টারভিউ সেন্টারে যেতে বলা হয়েছে। সঙ্গে আনতে হবে সমস্ত প্রয়োজনীয় নথিপত্র।

আরও পড়ুন – কেন পার্সোনাল লোনের থেকে বেশি সুবিধা পাওয়া যায় গোল্ড লোনে? কী বলছেন বিশেষজ্ঞরা