Bank Recruitment: লিখিত পরীক্ষা ছাড়াই স্নাতক পাশে কর্মী নিয়োগ করবে ইন্ডিয়ান ব্যাঙ্ক

Indian Bank Recruitment: অনলাইনে এই আবেদন করা যাবে না। ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করে প্রিন্ট বের করে নিতে হবে। তারপর সেটি পূরণ করে সমস্ত নথি-সহ নির্দিষ্ট ঠিকানায় ডাকযোগে পাঠাতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে NEFT বা IMPS-এর মাধ্যমে আবেদন ফি দিতে হবে। আরও বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইটে দেখুন।

Bank Recruitment: লিখিত পরীক্ষা ছাড়াই স্নাতক পাশে কর্মী নিয়োগ করবে ইন্ডিয়ান ব্যাঙ্ক
ইন্ডিয়ান ব্যাঙ্ক।
Follow Us:
| Updated on: Feb 20, 2024 | 8:45 AM

নয়া দিল্লি: স্নাতক পাশেই চিফ ফিনান্সিয়াল অফিসার, হেড অফ হিউম্যান রিসোর্স-সহ বেশ কয়েকটি পদে কর্মী নিয়োগ করবে ইন্ডিয়ান ব্যাঙ্ক। লিখিত পরীক্ষা হবে না, কেবল ইন্টারভিউয়ের ভিত্তিতেই প্রার্থী নির্বাচন হবে। আপাতত ৩ বছরের চুক্তিতে নিয়োগ করা হবে। ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং চলবে আগামী ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। কাদের নিয়োগ করা হবে, কী যোগ্যতা লাগবে জেনে নিন।

শূন্যপদ

চিফ ফিনান্সিয়াল অফিসার, কোম্পানি সেক্রেটারি, হেড অফ হিউম্যান রিসোর্স ও হেড অফ টেকনোলজি পদে নিয়োগ করবে ইন্ডিয়ান ব্যাঙ্ক। প্রতিটি পদে ১টি করে মোট চারটি শূন্যপদ রয়েছে।

বয়সসীমা

চিফ ফিনান্সিয়াল অফিসার পদের জন্য বয়স হতে হবে ৩৫-৫৭ বছরের মধ্যে। কোম্পানি সেক্রেটারি পদে বয়স হতে হবে ৩০-৫৭ বছরের মধ্যে। হেড অফ হিউম্যান রিসোর্স ও টেকনোলজি পদে প্রার্থীর বয়স ৩৬-৫৭ বছরের মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা

প্রতিটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা আলাদা। চিফ ফিনান্সিয়াল অফিসার পদের প্রার্থীকে অবশ্যই সিএ বা চার্টার্ড অ্যাকাউন্ট্যান্সি ডিগ্রি থাকতে হবে। এছাড়া BFSI-তে ন্যূনতম ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

কোম্পানি সেক্রেটারি পদের জন্য যে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হতে হবে। আইনে স্নাতক হলে অগ্রাধিকার পাবেন। প্রার্থীকে কোনও একটি সংস্থায় কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

হেড অফ হিউম্যান রিসোর্স পদে প্রার্থীকে MBA পাশ করতে হবে। এছাড়া হিউম্যান রিসোর্সের সঙ্গে সম্পৃক্ত কোনও শাখায় স্নাতকোত্তর করতে হবে। পাশাপাশি হিউম্যান রিসোর্স বিভাগে ১৫ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

হেড অফ টেকনোলজি পদের জন্য প্রার্থীকে ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হতে হবে। বিই বা বিটেক বা এমটেক থাকলে অগ্রাধিকার পাবেন।

আবেদন ফি

অসংরক্ষিত এবং ওবিসি প্রার্থীদের আবেদন ফি হিসেবে ১০০০ টাকা। আর মহিলা, বিশেষভাবে সক্ষম এবং তপশিলি উপজাতিভুক্ত প্রার্থীদের আবেদন ফি ১০০ টাকা। ইন্ডিয়ান ব্যাঙ্কে (Indian Bank Job) চালান কেটে বা NEFT বা IMPS-এর মাধ্যমে আবেদন ফি দিতে হবে।

কীভাবে আবেদন করবেন?

অনলাইনে এই আবেদন করা যাবে না। ব্যাঙ্কের ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করে প্রিন্ট বের করে নিতে হবে। তারপর সেটি পূরণ করে সমস্ত নথি-সহ নির্দিষ্ট ঠিকানায় ডাকযোগে পাঠাতে হবে। নির্দিষ্ট সময়ের মধ্যে NEFT বা IMPS-এর মাধ্যমে আবেদন ফি দিতে হবে। আরও বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইটে দেখুন।