Recruitment News: লাইব্রেরিয়ান পদে ৩০০ জনকে নিয়োগ, আজ থেকে শুরু আবেদন

লাইব্রেরিয়ান পদে নিয়োগের জন্য ৩০০টি শূন্যপদের মধ্যে জেনারেলে ১৫২টি শূন্যপদ রয়েছে। এসসি ৬৯, এসটি ২০, ওবিসি ৫৮-সহ আর বেশ কয়েকটি ক্ষেত্রের সংরক্ষিত আসন রয়েছে। এই পদে আবেদনের জন্য স্নাতক পাশ করা বাধ্যতামূলক। এর পাশাপাশি রাজস্থানের সংস্কৃতির বিষয়ে জ্ঞান এবং হিন্দি লিখতে পারা আবশ্যক।

Recruitment News: লাইব্রেরিয়ান পদে ৩০০ জনকে নিয়োগ, আজ থেকে শুরু আবেদন
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: Feb 20, 2024 | 8:00 AM

জয়পুর: রাজস্থান পাবলিক সার্ভিস কমিশন লাইব্রেরিয়ান পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। লাইব্রেরিয়ান হিসাবে মোট ৩০০টি শূন্যপদে নিয়োগ করা হবে। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে এই পদগে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা, শূন্যপদ, বয়সসীমা, পরীক্ষার সিলেবাস, আবেদনের তারিখের ব্যাপারে বিস্তারিত উল্লেখিত হয়েছে।

লাইব্রেরিয়ান পদে নিয়োগের জন্য ৩০০টি শূন্যপদের মধ্যে জেনারেলে ১৫২টি শূন্যপদ রয়েছে। এসসি ৬৯, এসটি ২০, ওবিসি ৫৮-সহ আর বেশ কয়েকটি ক্ষেত্রের সংরক্ষিত আসন রয়েছে। এই পদে আবেদনের জন্য স্নাতক পাশ করা বাধ্যতামূলক। এর পাশাপাশি রাজস্থানের সংস্কৃতির বিষয়ে জ্ঞান এবং হিন্দি লিখতে পারা আবশ্যক। সেই সঙ্গে লাইব্রেরি সায়েন্সে ডিগ্রি বা ডিপ্লোমা ডিগ্রি থাকতে হবে। ১৮ থেকে ৪০ বছর বয়স পর্যন্ত এই পদের জন্য আবেদন করা যাবে।

এই পরীক্ষার জন্য আবেদন গ্রহণ শুরু হবে ২০ ফেব্রুয়ারি থেকে। অনলাইনে আবেদন করতে হবে। ২০ মার্চ পর্যন্ত আবেদন করা যাবে। লিখিত পরীক্ষার মাধ্যমে এই নিয়োগ করা হবে। লিখিত পরীক্ষা হবে মোট ৪০০ নম্বরের। থাকবে ২টি পেপার।