Post Office Recruitment 2022: দিতে হবে না কোনও পরীক্ষা! পোস্ট অফিসে ৩৮ হাজারেরও বেশি পদে চলছে নিয়োগ, আবেদন করুন এখনই…

Post Office Recruitment 2022: ডাক বিভাগের তরফে জানানো হয়েছে, দেশের মোট ৩৫টি রাজ্যে ৩৮ হাজার ৯২৬টি পদে নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীদের বয়স অবশ্যই ৪০ বছরের কম হতে হবে।

Post Office Recruitment 2022: দিতে হবে না কোনও পরীক্ষা! পোস্ট অফিসে ৩৮ হাজারেরও বেশি পদে চলছে নিয়োগ, আবেদন করুন এখনই...
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2022 | 7:57 AM

নয়া দিল্লি: করোনাকালে চরম সঙ্কট দেখা গিয়েছিল চাকরির বাজারে। করোনা সংক্রমণ কমতেই কাজের বাজারে কেটেছে মন্দা। সরকারি-বেসরকারি ক্ষেত্রে একাধিক কর্মসংস্থানের সুযোগ তৈরি হচ্ছে। এবার ভারতীয় পোস্ট অফিসে (Post Office Recruitment) নিয়োগের বিজ্ঞপ্তিও প্রকাশ পেল। দেশের বিভিন্ন রাজ্যে গ্রামীণ ডাক সেবকের পদে নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীরা সরাসরি ভারতীয় পোস্ট অফিসের ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। আবেদনের শেষ তারিখ ৫ জুন। কীভাবে আবেদন করবেন, জেনে নিন-

ডাক বিভাগের তরফে জানানো হয়েছে, দেশের মোট ৩৫টি রাজ্যে ৩৮ হাজার ৯২৬টি পদে নিয়োগ করা হবে। আগ্রহী প্রার্থীদের বয়স অবশ্যই ৪০ বছরের কম হতে হবে। গ্রামীণ ডাক সেবক ছাড়াও ব্রাঞ্চ পোস্ট মাস্টার, অ্যাসিস্টেন্ট ব্রাঞ্চ পোস্ট মাস্টার পদে নিয়োগ করা হবে। সবথেকে নজরকাড়া বিষয়টি হল এই পদে আবেদনের জন্য কোনও পরীক্ষা দিতে হবে না। বরং মেরিট লিস্টের ভিত্তিতেই প্রার্থী বাছাই করা হবে। indiapostgdsonline.gov.in -এই লিঙ্কে ক্লিক করলেই সরাসরি আবেদন করা যাবে।

গুরুত্বপূর্ণ দিনক্ষণ

২ মে থেকে আবেদন করা যাচ্ছে এই শূন্যপদগুলিতে। আবেদনের শেষ তারিখ হল ৫ জুন ২০২২।

মোট শূন্যপদ

৩৫টি রাজ্য মিলিয়ে মোট ৩৮ হাজার ৯২৬ পদে নিয়োগ করা হবে।

বেতন

টাইম রিলেটেড কন্টিনিউটি অ্যালাওয়েন্স অনুযায়ী বেতন দেওয়া হবে। ন্যূনতম বেতন ছাড়াও জিডিএসের অধীনে অতিরিক্ত ভর্তুকি দেওয়া হবে। ব্রাঞ্চ পোস্ট মাস্টার পদে বেসিক বেতন  হিসাবে ১২ হাজার টাকা দেওয়া হবে।  অ্যাসিস্টেন্ট ব্রাঞ্চ পোস্টমাস্টার ও ডাকসেবকদের ১০ হাজার টাকা বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা-

আগ্রহী আবেদনকারীদের অবশ্যই কেন্দ্রীয় সরকার, রাজ্য সরকার বা কেন্দ্রশাসিত অঞ্চলের স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক বা সমতুল্য পরীক্ষায় পাশ করতে হবে। অঙ্ক ও ইংরেজিতে অবশ্যই পাশ করতে হবে। এছাড়া আবেদনকারীদের অবশ্যই সাইকেল জানতে হবে। যদি কোনও প্রার্থী স্কুটার বা মোটরসাইকেল চালাতে জানেন, তাও সাইকেল চালানোর যোগ্যতা হিসাবে ধরা হবে।