Home Ministry Recruitment: বিরাট সুযোগ! স্বরাষ্ট্রমন্ত্রকে কর্মী নিয়োগ হবে, রয়েছে অনেক শূন্যপদ

Job Vacancy: যেসব পড়ুয়ারা সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছিলেন, তাদের অনেকেই অনিশ্চয়তায় ভুগছিলেন। করোনা সংক্রমণ কমে যাওয়ার সঙ্গে সঙ্গে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হতে শুরু করেছে।

Home Ministry Recruitment: বিরাট সুযোগ! স্বরাষ্ট্রমন্ত্রকে কর্মী নিয়োগ হবে, রয়েছে অনেক শূন্যপদ
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2022 | 11:39 AM

কর্মসংস্থানের একটা মাত্র সুযোগ, দেশের বহু যুবক-যুবতীর একমাত্র চাহিদা এটাই। করোনা পরিস্থিতির সময় দেশজুড়ে কর্মসংস্থানের যে আকাল দেখা গিয়েছিল, পরিস্থিত খানিক স্বাভাবিক হতে অবস্থা বদলাতে শুরু করেছে। দীর্ঘদিন ধরে বিভিন্ন সরকারি পদে কর্মী নিয়োগ বন্ধ ছিল। যেসব পড়ুয়ারা সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছিলেন, তাঁদের অনেকেই অনিশ্চয়তায় ভুগছিলেন। করোনা সংক্রমণ কমে যাওয়ার সঙ্গে সঙ্গে চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ হতে শুরু করেছে। এই পরিস্থিতে সরকারি চাকরি প্রার্থীদের বড় সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। এই মন্ত্রকের পক্ষ থেকে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ল্যান্ড পোর্ট অথরিটি অব ইন্ডিয়ার গ্রুপ এ, বি এবং সি পদে শূন্যপদ রয়েছে। জুন মাসের ২৪ তারিখ অবধি এই পদগুলিতে আবেদন করা যাবে। mha.gov.in এই ওয়েবসাইট থেকে আবেদন করা যাবে। বিস্তারিত জেনে নিন…

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে চাকরি

  1. আন্ডার সেক্রেটারি, সেকশন অফিসার, ব্যক্তিগত সেক্রেটারি, অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (ইলেকট্রিক্যাল), অ্যাসিস্ট্যান্ট ইঞ্জিনিয়ার (সিভিল), সহকারী, সিনিয়র হিসাবরক্ষক, হিসাবরক্ষক, ব্যক্তিগত সহকারী এবং জুনিয়র ইঞ্জিনিয়ার (সিভিল এবং ইলেকট্রিক্যাল), ম্যানেজার, অ্যাসিস্ট্যান্ট, স্টেনোগ্রাফার পদে নিয়োগ করা হবে।
  2. প্রকাশিত বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে উপরোক্ত পদগুলিতে সব মিলিয়ে মোট ৪৯ টি শূন্যপদ রয়েছে।
  3. এই পদে আবেদনকারী সকল প্রার্থীদের মনে রাখতে হবে, চাকরির জন্য নির্বাচিত হলে তাঁদের প্রাথমিকভাবে ৩ বছরের জন্য ডেপুটেশনে রাখা হবে। প্রয়োজনের ভিত্তিতে এবং শূন্যপদ থাকলে তাঁদের চাকরি নিশ্চিত হতে পারে। ডেপুটেশনে থাকা কর্মীরা কখনই স্থায়ী চাকরির আবেদন করতে পারবেন না।

বিস্তারিত জানতে এবং প্রকাশিত বিজ্ঞপ্তি দেখতে এখানে ক্লিক করুন