RBI Recruitment 2022: সরকারি চাকরির দারুণ সুযোগ, একাধিক পদে কর্মী নিয়োগ করবে RBI, আবেদন করুন এখনই

RBI Recruitment 2022: দেশের একমাত্র ব্যাঙ্কিং নিয়ামক সংস্থাতে শুরু হয়েছে নিয়োগ প্রক্রিয়া। রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া সার্ভিস বোর্ডের তরফে জানানো হয়েছে স্থপতি (আর্কিটেক্ট), কিউরেটর সহ একাধিক পদে নিয়োগ করা হবে।

RBI Recruitment 2022: সরকারি চাকরির দারুণ সুযোগ, একাধিক পদে কর্মী নিয়োগ করবে RBI, আবেদন করুন এখনই
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jun 10, 2022 | 8:30 AM

নয়া দিল্লি: সরকারি চাকরির স্বপ্ন সকলেই দেখেন। কিন্তু সেই চাকরি মেলা কি এত সহজ? করোনাকালে থমকে দাঁড়িয়েছিল সরকারি ও বেসরকারি ক্ষেত্রে নিয়োগ প্রক্রিয়া। তবে সংক্রমণ কিছুটা কমতেই ফের নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। দেশের আর্থিক লেনদেন ও ব্যাঙ্কিং সেক্টরের নিয়ামক সংস্থা রূপেই কাজ করে রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া। দেশের একমাত্র ব্যাঙ্কিং নিয়ামক সংস্থাতে শুরু হয়েছে নিয়োগ প্রক্রিয়া। রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া সার্ভিস বোর্ডের তরফে জানানো হয়েছে স্থপতি (আর্কিটেক্ট), কিউরেটর সহ একাধিক পদে নিয়োগ করা হবে। আবেদন জমা দেওয়ার শেষ তারিখ ১৩ জুন।

নিয়োগ সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য-

গুরুত্বপূর্ণ দিন– গত ২৩ মে থেকে নিয়োগ প্রক্রিয়া শুরু হয়েছে। আবেদন করার শেষ দিন ১৩ জুন।

শূন্যপদের সংখ্যা-

কিউরেটর- ১টি শূন্যপদে নিয়োগ করা হবে। স্থপতি- ১টি শূন্যপদে নিয়োগ করা হবে। ফায়ার অফিসার- ১টি শূন্যপদে নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা-

আবেদনকারীদের অবশ্যই কোনও কেন্দ্রের স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর পাশ হতে হবে এবং ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে।

অভিজ্ঞতা-

আবেদনকারীদের ন্যূনতম ৩ বছরের অভিজ্ঞতা থাকতে হবে সংশ্লিষ্ট ক্ষেত্রে।

বয়সসীমা-

আবেদনকারীদের ন্যূনতম বয়স ২১ বছর হতে হবে। সর্বাধিক বয়স ৩২ বছর অবধি হতে পারে।

কীভাবে আবেদন করবেন-

আগ্রহী আবেদনকারীরা সরাসরি রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়ার অফিশিয়াল ওয়েবসাইট www.rbi.org.in – এ লগ ইন করে নাম নথিভুক্ত করতে পারেন।

প্রার্থী নির্বাচনের পদ্ধতি-

আবেদনকারীদের প্রাথমিক নির্বাচন করা হবে স্ক্রিনিং কমিটির মাধ্যমে। এই ধাপ পার করলে পরবর্তী ধাপে আবেদনকারীর জমা দেওয়া তথ্য যাচাই করা হবে। এরপরে ইন্টারভিউয়ের ব্যবস্থা করা হবে।