WB Job:কর্পোরেশন থেকে বনবিভাগ, রাজ্যের কোন কোন সরকারি পদে লোক নেওয়া হচ্ছে জেনে নিন

ভারতীয় বন বিভাগ উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীদের ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। গত ১০/০৮/২০২১ তারিখে ওই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বনবিভাগের তরফে।

WB Job:কর্পোরেশন থেকে বনবিভাগ, রাজ্যের কোন কোন সরকারি পদে লোক নেওয়া হচ্ছে জেনে নিন

বর্তমান করোনা পরিস্থিতিতে সারা দেশের পাশাপাশি এ রাজ্যেও বাড়ছে বেকারত্বের সংখ্যা। ইতিমধ্যেই যাদের চাকরি গিয়েছে তাদের পাশাপাশি অনভিজ্ঞ প্রার্থীরাও চাকরির খোঁজ করছেন।পাঠকদের জন্য এই মুহূর্তের বেশকিছু সরকারি চাকরির খবর একত্রে পাঠকদের সামনে তুলে ধরা হল।

বনবিভাগে ক্লার্ক নিয়োগ

ভারতীয় বন বিভাগ উচ্চমাধ্যমিক পাশ প্রার্থীদের ক্লার্ক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। গত ১০/০৮/২০২১ তারিখে ওই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বনবিভাগের তরফে। যে কোনও ভারতীয় নাগরিক তা সে পুরুষ হোন বা মহিলা, উভয়েই এই পদে আবেদন করতে পারেন। Rain Forest Research Institute এই নিয়োগ করছে। প্রার্থীরা অফলাইনে এই পদের জন্য আবেদন করতে পারবেন।

পদের নাম: লোয়ার ডিভিশন ক্লার্ক
বিজ্ঞপ্তি নম্বর: RFRI/3/213/2015-Estt./Vol.XI
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ: ১০/০৮/২০২১
আবেদন জমা নেওয়া শুরু: ১০/০৮/২০২১
আবেদন জমা দেওয়ার শেষ দিন: 30/০9/২০২১
শূন্যপদ – ১টি
পোস্ট কোড – LDC

শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, বেতন

এই পদের জন্য প্রার্থীকে ন্যুনতম উচ্চমাধ্যমিক পাশ করতে হবে। পাশাপাশি ইংরেজিতে ৩০ WPM এবং হিন্দিতে ২৫ WPM টাইপিং স্পিড থাকা বাধ্যতামূলক। এই পদে আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২৭ এর মধ্যে। সংরক্ষিত শ্রেণির প্রার্থীর সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পাবেন। এই পদে নির্বাচিত প্রার্থীকে পে লেভেল ২ অনুযায়ী ১৯,৯০০ টাকা থেকে ৬৩,২০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

পদের নাম: টেকনিক্যাল অ্যাসিসটেন্ট
পোস্ট কোড: TA-(BT)
শূ্ন্যপদ: ১টি

শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, বেতন

আবেদনকারীকে বিজ্ঞান বিভাগে স্নাতক হতে হবে। অথবা প্রার্থীর যদি কারিগরি বষয়ে তিন বছরের ডিপ্লোমা থাকে তাও তিনি এই পদে আবেদন করতে পারবেন। আবেদনকারী বয়স হতে হবে ২১ থেকে ৩০ এর মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পাবেন। এই পদে নির্বাচিত প্রার্থীরা পে লেভেল ৫ অনুযায়ী ২৯,২০০ টাকা থেকে ৯২,৩০০ টাকা পর্যন্ত বেতন পাবেন।

শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশনের গ্রুপ-সি এবং গ্রুপ-ডি পদে কর্মী নিয়োগ

বনবিভাগের পাশাপাশি পশ্চিমবঙ্গ সরকারের শিলিগুড়ি পৌরসভায় গ্রুপ-সি এবং গ্রুপ-ডি পদেও কর্মী নিয়োগ করা হচ্ছে। এই পদে আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা অস্টম শ্রেণি অথবা মাধ্যমিক। পশ্চিমবঙ্গের যে কোনও জেলার মহিলা এবং পুরুষরাই এই পদে আবেদনের যোগ্য। পৌরসভার এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে শিলিগুড়ি মিউনিসিপাল কর্পোরেশন।

পদের নাম: কুক
বিজ্ঞপ্তি নম্বর: ১৮৩
বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ: ২৫/০৮/২০২১
আবেদন জমা নেওয়া শুরু: ১০/০৮/২০২১
আবেদন জমা দেওয়ার শেষ দিন: ১৬/০9/২০২১
শূন্যপদ – ১টি

শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, বেতন

এই পদে আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা অস্টম শ্রেণি। পাশাপাশি প্রার্খীর নির্দিষ্ট ক্ষেত্রে ২ বছরের কাজের অভিজ্ঞতাও থাকা বাধ্যতামূলক। এই পদে আবেদনকারী প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে ২০ বছরের মধ্যে। 0১/০1/২০২১ তারিখের হিসেবে প্রার্থীর বয়স নির্ধারিত করা হবে। এই পদে নির্বাচিত প্রার্থীকে প্রথমদিকে মাসিক ১১,০০০ টাকা বেতন হিসেবে দেওয়া হবে।

পদের নাম: সার্ভেয়ার
শূন্যপদ – ২টি

শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, বেতন

এই পদে আবেদনকারী প্রার্থীকে ন্যুনতম মাধ্যমিক পাশ হতে হবে। পাশাপাশি থাকতে হবে সংশ্লিষ্ট ক্ষেত্রে ৫ বছরের অভিজ্ঞতাও। এই পদে আবেদনকারীর বয়স 0১/০1/২০২১ তারিখের হিসেবে হতে হবে ১৮ থেকে ২১ বছর। এই পদে নির্বাচিত প্রার্থীকে শুরুতে প্রতি মাসে ১৫,০০০ টাকা বেতন হিসেবে দেওয়া হবে।

পদের নাম: ম্যানেজার
শূন্যপদ: ১টি
শিক্ষাগত যোগ্যতা: যে কোনও স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে MBA/HOTEL Management পাশ। ২ বছরের কাজের অভিজ্ঞতা
বয়সসীমা: ১৮ থেকে ২৩
বেতন: ৩০,০০০

পদের নাম: SAE মেকানিক্যাল
শূন্যপদ: ১টি
শিক্ষাগত যোগ্যতা: যে কোনও স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং ডিপ্লোমা
বয়সসীমা: ১৮ থেকে ৪৫ বছর
বেতন: ১৬,৫০০

পদের নাম: IT পার্সোনাল
শূন্যপদ: ১টি
শিক্ষাগত যোগ্যতা: যে কোনও স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে BCA/BSC/Information Technology বিষয়ে পাশ করতে হবে।
বয়সসীমা: ১৮ থেকে ২১ বছর
বেতন: ১০,০০০

পদের নাম: OSD (Legal)
শূন্যপদ: ১টি
শিক্ষাগত যোগ্যতা: যে কোনও স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে LLB কোর্স করতে হবে। সঙ্গে আইন বিষয়ে অন্তত ১০ বছরের অভিজ্ঞতা সম্পন্ন হতে হবে।
বয়সসীমা: ১৮ থেকে ৩৭ বছর
বেতন: ১৬,৫০০

Click on your DTH Provider to Add TV9 Bangla