West Bengal Job: পৌরসভায় নিয়োগ চলছে মাধ্যমিক পাশে, জেনে নিন কীভাবে করবেন আবেদন

West Bengal Job: রাজ্যের পৌরসভায় মোট ৪০টি শূন্যপদে হেলথ ওয়ার্কার (HHW) নিয়োগ করা হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। তবে যেহেতু মহিলারাই একমাত্র আবেদন করতে পারবেন, তাই মহিলা প্রার্থীদের বিবাহিতা বা বিধবা অথবা বিবাহ বিচ্ছিন্না হওয়া বাধ্যতামূলক।

West Bengal Job: পৌরসভায় নিয়োগ চলছে মাধ্যমিক পাশে, জেনে নিন কীভাবে করবেন আবেদন

সম্প্রতি প্রকাশিত হয়েছে রাজ্যের পৌরসভায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। রাজ্যের পৌরসভায় নিয়োগ করা হবে স্বাস্থ্যকর্মী। মাধ্যমিক পাশ করে থাকলে প্রার্থীরা অনায়াসেই আবেদন করতে পারবেন এই পদে। তবে আবেদন করতে পারবেন উচ্চ শিক্ষিতরাও। কেবলমাত্র মহিলা প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

পদের নাম, শূন্যপদ, শিক্ষাগত যোগ্যতা

রাজ্যের পৌরসভায় মোট ৪০টি শূন্যপদে হেলথ ওয়ার্কার (HHW) নিয়োগ করা হবে। এই পদে আবেদন করার জন্য প্রার্থীকে ন্যূনতম মাধ্যমিক পাশ করতে হবে। তবে যেহেতু মহিলারাই একমাত্র আবেদন করতে পারবেন, তাই মহিলা প্রার্থীদের বিবাহিতা বা বিধবা অথবা বিবাহ বিচ্ছিন্না হওয়া বাধ্যতামূলক। কোনও অবিবাহিতা প্রার্থী এই পদে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবেন না।

বয়স, বেতন

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স ০১/০১/২০২১ এর মধ্যে ৩০ থেকে ৪০ বছর হতে হবে। তবে এসসি, এসটি, ওবিসি, পিডব্লিউডি-র মতো সংরক্ষিত প্রার্থীরা সরকারি নিয়মানুযায়ী বয়সের ক্ষেত্রে ছাড় পাবেন। আবেদন করার জন্য তাদের বয়স হতে হবে ২২ থেকে ৪০ বছরের মধ্যে।
নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে বেতন হিসেবে পাবেন ৪,৫০০টাকা।

আবেদন পদ্ধতি, ,সময়সীমা

এই পদে আগ্রহীদের অফলাইনে আবেদন করতে পারবেন। তবে আবেদনকারীরা www.siligurismc.in এই ওয়েবসাইটে গিয়ে আবেদনের ফর্ম ডাউনলোড করতে পারেন। আবেদনপত্র সম্পূর্ণ ফিলআপ করার পর প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস সংযুক্ত করে প্রার্থীদের শিলিগুড়ি মিউনিসিপ্যাল কর্পোরেশনের অফিসে গিয়ে জমা দিতে হবে। তবে পোষ্ট অফিসের মাধ্যমে পাঠানো আবেদন গ্রাহ্য করা হবে না। এই পদে আবেদন করার শেষ তারিখ আগামী ৩ নভেম্বর ২০২১।

আবেদন জমা দেওয়ার স্থান, নিয়োগের স্থান

প্রার্থীদের আবেদনপত্র জমা দিতে হবে এই ঠিকানায়। To the Commissioner, Siliguri Municipal Corporation, Baghajatin Road, Siliguri -734001

এই শূন্য পদে নিয়োগ করা হবে শিলিগুড়ি পৌরসভায়। তবে আবেদনকারীকে অতি অবশ্যই সংশ্লিষ্ট পৌরসভার স্থায়ী বাসিন্দা হতে হবে।

আবেদনপত্রের সঙ্গে যে যে নথী জমা দিতে হবে

১- বয়সের প্রমাণপত্র মাধ্যমিকের অ্যাডমিট কার্ড)
২- আধার কার্ড, রেশন কার্ড, ভোটার কার্ড
৩- মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট
৪- জাতিগত শংসাপত্র (যদি প্রযোজ্য হয়)
৫- বিবাহের শংসাপত্র বা আধার কার্ড অথবা ভোটার বা রেশন কার্ড, যেখানে আবেদনকারীর স্বামীর নামোল্লেখ আছে।
৬- স্বামীর মৃত্যুর শংসাপত্র (যদি প্রযোজ্য হয়)
৭- বিবাহ বিচ্ছেদের শংসাপত্র (যদি প্রযোজ্য হয়)

প্রতিটি নথীরই প্রতিলিপি সেলফ অ্যাটেস্টেড করে আবেদনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

Click on your DTH Provider to Add TV9 Bangla