West Bengal Job: গ্রুপ সি কর্মী নিয়োগ রাজ্য সাব ডিভিশনাল অফিসে, জানুন আবেদন পদ্ধতি

West Bengal Job: এই পদে আবেদনের জন্য প্রার্থীদের যে কোনও সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও শাখায় স্নাতক হতে হবে। পাশাপাশি প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশন বেসিক সার্টিফিকেট থাকার সঙ্গে সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশনে কাজ করার অভিজ্ঞতাও থাকলে প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

West Bengal Job: গ্রুপ সি কর্মী নিয়োগ রাজ্য সাব ডিভিশনাল অফিসে, জানুন আবেদন পদ্ধতি
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Nov 10, 2021 | 5:30 PM

কলকাতা: বর্তমানে দেশে কম হয়েছে করোনা অতিমারীর প্রভাব। যার ফলে দেশের অর্থনীতিও ধীরে ধীরে তার স্বাভাবিক ছন্দে ফিরছে। প্রভাব দেখা যাচ্ছে দেশের কর্ম সংস্থানের বাজারেও। গত দু বছরে অতিমারীর কারণে সরকারি বেসরকারি সমস্ত কর্ম সংস্থানই বন্ধ ছিল। এখন ফের তা চালু হচ্ছে। এই অবস্থায় রাজ্য সরকারের সাব ডিভিশনাল অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্য সরকারের অধীনস্ত সাব ডিভিশনাল অফিসে ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ করা হবে। তবে জানা গিয়েছে এই কর্মী নিয়োগ হবে ৬ মাসের চুক্তির ভিত্তিতে। রাজ্যের যে কোনও জেলার প্রার্থীরাই এই পদে আবেদন করতে পারবেন।

পদের নাম, শূন্যপদ, বয়স, শিক্ষাগত যোগ্যতা

ডেটা এন্ট্রি অপারেটর পদে (DEO) মোট শূন্যপদের সংখ্যা ৪টি। এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের ০১.০১.২০২১ এর মধ্যে ১৮ থেকে ৪০ বছর পর্যন্ত বয়স হতে হবে।

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের যে কোনও সরকার স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও শাখায় স্নাতক হতে হবে। পাশাপাশি প্রার্থীদের কম্পিউটার অ্যাপ্লিকেশন বেসিক সার্টিফিকেট থাকার সঙ্গে সঙ্গে কম্পিউটার অ্যাপ্লিকেশনে কাজ করার অভিজ্ঞতাও থাকলে প্রার্থীরা অগ্রাধিকার পাবেন।

বেতন, কোথায় কোথায় নিয়োগ, আবেদন পদ্ধতি, আবেদনের ঠিকানা

এই পদে নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে বেতন হিসেবে ১৩,০০০ টাকা দেওয়া হবে। যে যে সাব ডিভিশনাল অফিসে এই কর্মী নিয়োগ হবে সেগুলি হল – Office Of the DC (Purba Bardhaman), Office of the S.C (bardwan sadar), Inspectorate Office (burdwan municipality), Inspectorate Office (Guskara Municipality)।

এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের অফলাইনে আবেদন করতে হবে। শনিবার, রবিবার এবং অন্যান্য ছুটির দিন ছাড়া সপ্তাহের বাকি দিনগুলিতে প্রার্থীদের আবেদন পত্র প্রদেয় ঠিকানার ড্রপবক্সে জমা দিতে হবে। আবেদন পাঠানোর ঠিকানা – Office Of the Sub Divisional Officer, Sadar North, Purba Bardhaman।

আবেদন পত্রের সঙ্গে যে যে নথী জমা দিতে হবে, প্রার্থী নির্বাচন পদ্ধতি

আবেদন করার জন্য আবেদন পত্রের সঙ্গে প্রার্থীদের যে যে নথী জমা দিতে হবে সেগুলি হল – ১. মাধ্যমিকের অ্যাডমিট কার্ড ২. বসবাসের ঠিকানার সার্টিফিকেট ৩. স্নাতক পাশের সার্টিফিকেট অথবা মার্কশিট ৪. কম্পিউটার অ্যাপ্লিকেশন পাশের সার্টিফিকেট ৫. কাজের অভিজ্ঞতার প্রমাণপত্র

এই পদে কম্পিউটার টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীকে বেছে নেওয়া হবে। আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৬ নভেম্বর ২০২১ বিকেল ৫.৩০ মিনিট পর্যন্ত।

আরও পড়ুন: West Bengal Job: বহুল নিয়োগ ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনে, জানুন আবেদন পদ্ধতি