জোটে কোন্দল! গণপরিষদ ছেড়ে বিজেপির টিকিটে লড়বেন রাজবংশী

শনিবার রাজ্য সদর দফতরে গিয়ে বিজেপি(BJP)-তে যোগ দেন পরমানন্দ রাজবংশী(Parmananda Rajbongshi) ও অসম চা মজদুর সংঘের সাধারণ সম্পাদক রুপেশ গোয়ালা(Rupesh Goala)।

জোটে কোন্দল! গণপরিষদ ছেড়ে বিজেপির টিকিটে লড়বেন রাজবংশী
বিজেপিতে যোগ দিলেন পরমানন্দ রাজবংশী।
Follow Us:
| Updated on: Mar 07, 2021 | 5:57 PM

গুয়াহাটি: নির্বাচনের মুখেই ফের বড় পরিবর্তন অসমের রাজনৈতিক চিত্রে। অসম গণপরিষদ (Asom Gana Parishad)ছেড়ে জোটসঙ্গী বিজেপি(BJP)-তেই যোগ দিলেন প্রাক্তন অসম সাহিত্যসভা পরিষদের সভাপতি পরমানন্দ রাজবংশী(Parmananda Rajbongshi)। তাঁর পাশাপাশি শনিবার পদত্যাগ করেন আরেক বিধায়ক সত্যব্রত কালিতা(Satyabrata Kalita)-ও। তবে তিনি বিজেপির বদলে গিয়েছেন সদ্য প্রস্তুত অসম গণ পরিষদ প্রগতিশীল (Asom Gana Parishad Pragatisil) দলে।

শনিবার বিজেপির রাজ্য সদর দফতরে গিয়ে রাজ্য সভাপতি রঞ্জিৎ কুমার দাস(Ranjeet Kumar Dass)-র সঙ্গে দেখা করেন পরমাননন্দ রাজবংশী। উপস্থিত ছিলেন সাংসদ ভূবনেশ্বর কালিতা, পল্লবলোচন দাস ও অন্যান্য বিজেপির রাজ্য নেতৃত্বও। রঞ্জিৎ কুমারের হাত ধরেই বিজেপিতে যোগ দেন পরামানন্দ। আসন্ন নির্বাচনে তিনি সিপাহজার বিধানসভা আসন থেকে বিজেপির হয়ে নির্বাচনে লড়বেন বলেও জানানো হয়। একইসঙ্গে বিজেপিতে যোগ দিয়েছেন অসম চা মজদুর সংঘের সাধারণ সম্পাদক রুপেশ গোয়ালা(Rupesh Goala)-ও।

অসম বিধানসভা নির্বাচনের আগে বিশিষ্ট ব্যক্তিদের যোগদানে দলের সংগঠন ও শক্তি বাড়বে বলেই মনে করছেন রঞ্জিৎ কুমার দাস। তিনি বলেন, “বিজেপি ক্ষমতায় আসার জন্য নির্বাচনে লড়ে না, শক্তিশালী সমাজ গড়ার উদ্দেশ্যেই কাজ করে।”

আরও পড়ুন:বাড়িতে বাড়িতে হ্যান্ডবিল বিলোলেন শাহ, সাক্ষী তামিলনাড়ু

এদিকে, দলে যোগ দেওয়ার পর পরমানন্দ রাজবংশী জানান, উত্তর-পূর্ব ভারতে উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Narendra Modi)-র প্রচেষ্টাই তাঁকে উদ্বুদ্ধ করেছে বিজেপিতে যোগদানে। অন্যদিকে, রুপেশ গোয়ালাও বলেন, “রাজ্যে উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী একাধিক কর্মসূচি এনেছেন এবং মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল ও রাজ্যের অর্থমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মার নেতৃত্বে সেই প্রকল্পগুলির বাস্তবায়ন করা হচ্ছে।”

অন্যদিকে, বিজেপির জোটসঙ্গী অসম গণ পরিষদ থেকে শনিবার রাতে পদত্যাগ করেন বিধায়ক সত্যব্রত কালিতা। তিনি যোগ দিয়েছেন অসম গণ পরিষদ প্রগতিশীল দলে। নয়া নাগরিকত্ব আইনের বিরোধীতা করে যে নেতারা অসম গণপরিষদ ছেড়েছিলেন, তাঁরাই একজোট হয়ে গঠন করেছেন এই নতুন দল।

দল থেকে পদত্যাগ করেই সত্যব্রত কালিতা বলেন, “আজ থেকে এজিপির সঙ্গে আমার কোনও সম্পর্ক থাকল না। আগামিকাল জীবনের নতুন যাত্রা শুরু করব। তখনই বিস্তারিতভাবে সবকিছু জানাব।”

আরও পড়ুন: ‘মনে করোনাভীতিই নেই’, সংক্রমণ বৃদ্ধিতে উদ্বিগ্ন কেন্দ্র