TMC Joining in Goa: সাগরতীরে আরও শক্ত হচ্ছে ঘাসফুলের শিকড়, তৃণমূলে যোগ দিলেন ৩ কংগ্রেস নেতা

3 Congress Members Joins TMC: উত্তর গোয়ায় কংগ্রেসের প্রাক্তন সাধারণ সম্পাদক শঙ্কর পাডতে (Shankar Phadte), রুদ্রহ মহিলা মণ্ডলের সভাপতি মীনাক্ষী মেগু নায়েক (Meenakshi Megu Naik) ও যুব কংগ্রেস নেতা নীতেশ পণ্ডিত (Nitesh Pandit) তৃণমূলে যোগ দেন।

TMC Joining in Goa: সাগরতীরে আরও শক্ত হচ্ছে ঘাসফুলের শিকড়, তৃণমূলে যোগ দিলেন ৩ কংগ্রেস নেতা
তৃণমূলে যোগ দিলেন তিন কংগ্রেস নেতৃত্ব। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 2:22 PM

পানাজি: আরব সাগরের তীরে আরও শক্ত হচ্ছে ঘাসফুলের ঘাঁটি। একের পর এক দল ভাঙিয়ে গোয়া(Goa)-এ নিজেদের সংগঠন আরও শক্তিশালী করছে তৃণমূল (TMC)। শুক্রবার প্রাক্তন আম আদমি পার্টি(AAP)-র নেতা ভিনসেন্ট গোমস (Jose Vincent Gomes)যোগ দেওয়ার পর, এ দিন কংগ্রেস(Congress)-র তিন সদস্যও তৃণমূলে যোগ দিলেন।

আগামী বছরের ফেব্রুয়ারি মাসেই গোয়ায় বিধানসভা নির্বাচন (Goa Assembly Election 2022)। তার আগেই জোরকদমে প্রচারে নেমে পড়েছে ঘাসফুল শিবির। একইসঙ্গে চলছে দলে যোগদান প্রক্রিয়াও। বিধানসভা ভোট পরিচালনার দায়িত্ব দেওয়া হয়েছে কৃষ্ণনগরের তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রকে (Mahua Moitra)। গোয়ায় পা রাখার পর থেকেই মহুয়া মৈত্রের হাত ধরে একের পর এক নেতা তৃণমূলে যোগ দিচ্ছেন।

শনিবার  উত্তর গোয়ায় কংগ্রেসের প্রাক্তন সাধারণ সম্পাদক শঙ্কর পাডতে (Shankar Phadte), রুদ্রহ মহিলা মণ্ডলের সভাপতি মীনাক্ষী মেগু নায়েক (Meenakshi Megu Naik) ও যুব কংগ্রেস নেতা নীতেশ পণ্ডিত (Nitesh Pandit) তৃণমূলে যোগ দেন। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা তৃণমূলের সর্বভারতীয় সহ সভাপতি লুইজিনহো ফালেইরো (luizinho Faleiro) ও গোয়া বিধানসভা নির্বাচনের পর্যবেক্ষক মহুয়া মৈত্রের উপস্থিতিতে তারা তৃণমূলে যোগ দেন।

এর আগে গতকালই তৃণমূলে যোগ দিয়েছিলেন আম আদমি পার্টির প্রাক্তন সদস্য জ়স ভিনসেন্ট গোমস। সমাজকর্মী ও “ইনফ্লুয়েন্সার” হিসাবে পরিচিত ভিনসেন্ট আপের হয়ে সেন্ট ক্রুজ ও আন্না গ্রেসিয়াস থেকেও দাঁড়িয়েছিলেন। আম আদমি পার্টি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়ায় দলের সংগঠন ও প্রচারে বিশেষ লাভ হবে বলেই মনে করা হচ্ছে।

চলতি বছরে রাজ্য বিধানসভা নির্বাচনে দারুণ ফলের পরই তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যেপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন, রাজ্যের গণ্ডি পার করে এবার জাতীয় স্তরের রাজনীতিতেও পা রাখার পরিকল্পনা করছে তৃণমূল কংগ্রেস। সেই কথা মতোই প্রতিবেশী রাজ্য ত্রিপুরায় শক্ত ঘাঁটি তৈরির কাজে নেমে পড়েছে তৃণমূল। পাশাপাশি গোয়াতেও চলছে ঘাসফুল ফোটানোর কাজ।

গোয়ার মাটিতে পা রেখেই প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফালেইরোকে দলে টেনে প্রথম চমক দিয়েছিল তৃণমূল। লুইজিনহোর দেখাদেখি একাধিক কংগ্রেস কর্মীও তৃণমূলে যোগ দেন। গত মাসের শেষভাগেই দ্বিতীয় চমক দিয়ে ঘাসফুলে নাম লেখান টেনিস তারকা লিয়েন্ডার পেজও। লিয়েন্ডার পেজের পাশাপাশি প্রখ্যাত অভিনেত্রী নাফিসা আলি ও গোয়ার উদ্যোগপতি মৃণালিনী দেশপ্রভুও যোগ দিয়েছেন তৃণমূলে। যোগদানের দিন ৪৮ বছর বয়সী টেনিস তারকা বলেছিলেন, “দিদি প্রকৃত চ্যাম্পিয়ন। ওনার নেতৃত্বে কাজ করব বলেই তৃণমূলে যোগদান করেছি।”

গোয়ায় যোগদানের পরই কোমর বেঁধে প্রচারে নেমে পড়েছেন লিয়েন্ডার। সর্বভারতীয় এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে লিয়েন্ডার জানিয়েছেন, গোয়ায় ভাল সরকার গঠনই তাঁর লক্ষ্য। তিনি বলেছিলেন, “গোয়া প্রশাসন দক্ষতায় সিঙ্গাপুরের মতো হোক সেটাই চাই। গোয়া বাকিদের কাছে দৃষ্টান্ত তৈরি করুক। আমার মনে হয় তৃণমূল সেটা দিতে পারবে। গোয়ানদের জন্য গোয়াই এখন মূল দাবি। একমাত্র তৃণমূলেরই গোয়াকে ভাল রাখার সদিচ্ছা রয়েছে।”

এ দিকে, তৃণমূলের নতুন আরেক সদস্য বাবুল সুপ্রিয়ও আত্মবিশ্বাসের সঙ্গে জানিয়েছেন যে, গোয়ায় তৃণমূল ভাল ফল করবেই। জনপ্রিয় পর্যটন কেন্দ্র গোয়ায় আর কী কী উন্নয়ন করা যায়, তা নিয়ে দীর্ঘ তালিকাও তৈরি করে ফেলেছেন তিনি। সব মিলিয়ে গোয়ায় “নতুন সকাল সূচনা” করতে একপ্রকার প্রস্তুত তৃণমূল।

আরও পড়ুন: Swachh Survekshan Awards 2021: পঞ্চমবারেও স্বচ্ছতম শহরের শিরোপা পেল ইন্দোর, আর কোন কোন শহর জায়গা পেল তালিকায়?