Goa Assembly Election 2022 : ‘তৃণমূল গোয়ায় স্যুটকেস নিয়ে এসেছে’ সাংবাদিক সম্মেলনে মন্তব্য ফঢ়ণবীশের

Goa Polls : ভোটমুখী গোয়ায় প্রার্থী তালিকা প্রকাশ করল বিজেপি। ৪০ টি আসনের মধ্যে ৩৪ টি এদিন প্রার্থী তালিকা ঘোষণা করে বিজেপি।

Goa Assembly Election 2022 : 'তৃণমূল গোয়ায় স্যুটকেস নিয়ে এসেছে' সাংবাদিক সম্মেলনে মন্তব্য ফঢ়ণবীশের
কী বলছেন দেবেন্দ্র ফড়নবীস? ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 20, 2022 | 2:41 PM

পানাজি : গোয়ার বিধানসভা নির্বাচনের প্রাক্কালে বৃহস্পতিবার প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। এদিন গোয়ার ৪০ টি আসনের মধ্যে ৩৪ টি আসনে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। দিল্লিতে বিজেপির সদর দপ্তর থেকে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। এই সাংবাদিক সম্মেলনেই তৃণমূলকে তোপ দাগেন মহারাষ্ট্রের প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন, ‘গোয়ায় তৃণমূল কংগ্রেস স্যুটকেস নিয়ে এসেছে।’ আজ সাংবাদিক সম্মেলনে এরকমই মন্তব্য করলেন গোয়ায় বিজেপির নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত দেবেন্দ্র ফঢ়ণবীশ।

সাংবাদিক সম্মেলনে তিনি বলেছেন,  “তৃণমূল কংগ্রেস গোয়ায় স্যুটকেস নিয়ে এসেছে। এবং এই স্যুটকেসের ভিত্তিতে গোয়ায় তারা তাদের দলকে প্রসারিত করার চেষ্টা করেছে। যেন গোয়া একটি বাজার এবং সেখানকার নেতারা এই বাজারে বিক্রি হয়। সেই বাজারে নেতা কিনতে এসেছে তৃণমূল। তৃণমূল আসার পর গোয়ায় যে ধরনের রাজনীতি করেছে, গোয়াবাসী ইতিমধ্যেই সেই রাজনীতি প্রত্যাখ্যান করেছে।’ প্রসঙ্গত, বাংলার মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় পশ্চিমবঙ্গের বাইরে বিভিন্ন রাজ্যে পা রাখার সিদ্ধান্ত নিয়েছে। গোয়ায় নতুন করে নিজেদের অস্তিত্ব প্রমাণ করতে বিভিন্ন দল থেকে নেতা-নেত্রীদের নিজের দলে টেনে এনেছে। তাঁরা সবথেকে বেশি ভাঙন ধরিয়েছে কংগ্রেস শিবিরে। তবে এতে লাভবান হয়েছে বিজেপিই। তৃণমূলের ঘরে কংগ্রেসের নেতা-নেত্রী যাওয়ায় বিজেপি বিরোধী ভোটই কাটাকাটি হবে বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তবে সাংবাদিক সম্মেলনে তৃণমূলকে আক্রমণ করে বিজেপি নেতা বুঝিয়ে দিলেন শুধুমাত্র কংগ্রেস তাদের প্রতিদ্বন্দ্বী নয়। গোয়ায় পা রাখার পরেই সেই তালিকায় নাম লিখিয়ে নিতে সক্ষম হয়েছে সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসও।

আজ সাংবাদিক সম্মেলনে গোয়ায় নির্বাচনের দেখাশোনার দায়িত্বে থাকা বিজেপির দেবেন্দ্র ফঢ়ণবীশ জানিয়েছেন, পানাজিম বিধানসভা কেন্দ্র থেকে আতানসিও মনসোরেট লড়বেন। সব জল্পনার অবসান ঘটিয়ে পানাজিম বিধানসভা আসন থেকে বিজেপির টিকিট পেয়েছে সেই আসনের বর্তমান বিধায়কই। প্রাক্তন মুখ্যমন্ত্রী মনোহর পারিকরের ছেলে উৎপল পারিকরকে পানাজিম বিধানসভার টিকিট দিল না গোয়া বিজেপি।  তিনি বলেছেন, “বর্তমান বিধায়ককেই পানাজিম বিধানসভা আসন থেকে টিকিট দেওয়া হয়েছে। উৎপল পারিকর (প্রাক্তন গোয়ার মুখ্যমন্ত্রীর ছেলে) এবং তাঁর পরিবার আমাদের নিজের পরিবার। আমরা উৎপলকে আরও দুটি বিকল্প দিয়েছি। তিনি প্রথম প্রস্তাব খারিজ করেছেন। তাঁর সঙ্গে দ্বিতীয় অপশন নিয়েও আলোচনা হয়েছে। আমরা মনে করি তাঁর রাজি হয়ে যাওয়া উচিত। ” প্রসঙ্গত, চলতি মাসেই আতানসিওকে টিকিট দেওয়া নিয়ে সরব হয়েছিলেন মনোহর পুত্র পারিকর।

গোয়ায় বিধানসভা নির্বাচনের প্রাক্কালে প্রার্থা তালিকা প্রকাশ করল বিজেপি। বর্তমান মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত স্যানকুইলিম বিধানসভা আসন থেকে বিজেপির টিকিটে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। উপ-মুখ্যমন্ত্রী মনোহর আজগাঁওকার প্রার্থী হয়েছেন মারগাঁও বিধানসভা আসন থেকে।

আরও পড়ুন : PM Narendra Modi : বিশ্বে ভারতের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা চালানো হচ্ছে : প্রধানমন্ত্রী