PM Modi: অপেক্ষা করছে কবে পাকিস্তান আমায় হত্যা করবে: প্রধানমন্ত্রী মোদী

PM Modi in Guajarat: কে তাঁর বিরুদ্ধে সবথেকে অপমানজনক শব্দ প্রয়োগ করতে পারবে, কংগ্রেস নেতাদের মধ্যে তার প্রতিযোগিতা চলছে। এমনকি, পাকিস্তান কবে তাঁকে হত্যা করবে, তার জন্য অপেক্ষা করছে কংগ্রেস নেতারা, দাবি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর।

PM Modi: অপেক্ষা করছে কবে পাকিস্তান আমায় হত্যা করবে: প্রধানমন্ত্রী মোদী
কালোলের জনসভায় বক্তৃতা দিচ্ছেন প্রধানমন্ত্রী মোদী
Follow Us:
| Edited By: | Updated on: Dec 01, 2022 | 2:48 PM

আহমেদাবাদ: কে তাঁর বিরুদ্ধে সবথেকে অপমানজনক শব্দ প্রয়োগ করতে পারবে, কংগ্রেস নেতাদের মধ্যে তার প্রতিযোগিতা চলছে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর), গুজরাটে পঞ্চমহল জেলার কালোলে এক নির্বাচনী প্রচারসভা থেকে এমনই দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সম্প্রতি, মল্লিকার্জুন খাড়্গে তাঁকে রাক্ষসরাজ রাবণের তুলনা করেছিলেন। তার আগে মধুসূদন মিস্ত্রির তাঁকে ‘অওকাত’ দেখিয়ে দেওয়ার কথা বলেছিলেন। এদিন দুজনকেই একহাত নেন প্রধানমন্ত্রী। তিনি আরও জানান, একের পর এক নির্বাচনে পরাজিত হয়ে কংগ্রেসের মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছে।

এদিন প্রধানমন্ত্রী মোদী বলেন, “এক কংগ্রেস নেতা আমায় অওকাত দেখানোর কথা বলেছিলেন। তারপর তারা পাঠালো তাদের নতুন সভাপতিকে। আমি তাঁকে চিনি এবং সম্মান করি। কিন্তু, তাঁকে কিছু বুলি আওরাতে শেখানো হয়েছে। ওরা জানে না গুজরাট রামভক্তদের জায়গা। ওরা তাঁকে বলেছিল গুজরাটে এসে মোদীকে ১০০ মস্তকের রাবণ বলতে। আমরা জানি কংগ্রেস রামে বিশ্বাকরে না। অযোধ্যার রাম মন্দির বা রাম সেতুতেও তাদের বিশ্বাস নেই। যারা কখনও ভগবান রামের অস্তিত্বে বিশ্বাস করেনি, তারাই এখন রামায়ণের রাবণকে নিয়ে টানাটানি করছে।”

প্রধানমন্ত্রী আরও বলেন, “আমি অবাক হয়ে গিয়েছি, কংগ্রেস দল বা তার নেতারা কখনও ক্ষমাও চাননি। উত্তেজনার বশে কেউ কিছু বলে ফেলতেই পারেন, কিন্তু পরে তো ক্ষমা চাওয়া যায়। কিন্তু কংগ্রেস দল মনে করে প্রধানমন্ত্রীকে অপমান করাটা তাদের অধিকার। কিন্তু ক্ষমা চাওয়া তো দূরের কথা, আমার বিরুদ্ধে এত বাজে বলার পরও তারা একটুও অনুতপ্ত নয়। গণতন্ত্রে আস্থা থাকলে ওরা এটা করত না। কিন্তু ওরা গণতন্ত্রে নয়, একটি পরিবারে বিশ্বাস করে।”

কংগ্রেস নেতাদের মধ্যে এখন তাঁর বিরুদ্ধে কুকথা বলার প্রতিযোগিতা শুরু হয়েছে বলে উল্লেখ করেন প্রধানমন্ত্রী মোদী। তিনি বলেন, “সম্প্রতি একজন কংগ্রেস নেতা বলেছেন মোদী কুকুরের মতো মরবে। আরেকজন বলেছে মোদীর হিটলারে মতো মৃত্যু হবে। তারা অপেক্ষা করছে কবে পাকিস্তান আমায় হত্যা করবে। একজন তো বলেছেন, সুযোগ পেলে তিনিই মোদীকে হত্যা করতেন। ওরা আমায় রাবণ বলেছে, রাক্ষস বলেছে, আরশোলা বলেছে। আমি গুজরাটের সন্তান। মোদীকে আপনারাই তৈরি করেছেন, বড় করেছেন। মোদীর অপমান কি আপনাদের অপমান নয়? কংগ্রেস জানে না, ওরা যত কাদা ছুড়বে, ততই পদ্ম ফুটবে।”

প্রসঙ্গত, গত সোমবার আহমেদাবাদের বেহরামপুরায় এক জনসভায় মল্লিকার্জুন খাড়্গে বলেছিলেন, পুরসভা নির্বাচন থেকে শুরু করে লোকসভা নির্বাচন, সব ভোটেই মোদীর মুখ সামনে রেখে ভোট চায় বিজেপি। এরপরই তিনি বলেছিলেন, নরেন্দ্র মোদীর কি রাবণের মতো ১০০টি মস্তক রয়েছ? তার আগে, কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটির প্রধান মধুসূদন মিস্ত্রি বলেছিলেন, গুজরাটে নরেন্দ্র মোদীকে তাঁর ‘অওকাত’ দেখিয়ে দেবে কংগ্রেস দল। প্রধানমন্ত্রীকে রাবণের সঙ্গে তুলনা করার তীব্র সমালোচনা করেছে বিজেপি। দাবি করেছে, ওই মন্তব্যের মাধ্যমে শুধু প্রধানমন্ত্রীকেই নয়, গুজরাট রাজ্যকেও অপমান করেছেন খাড়্গে।