Municipal Elections 2022: দিনহাটার পর এবার উত্তপ্ত মাথাভাঙা, সিপিএম প্রার্থীর ওপর ‘হামলা’

Municipal Elections 2022: খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় মাথাভাঙা থানার পুলিশ। তারপরেই খবর ছড়িয়ে পড়তেই মাথাভাঙা শহরের বিভিন্ন ওয়ার্ড থেকে সিপিআইএম দলের নেতাকর্মীরা থানায় ভিড় জমান।

Municipal Elections 2022: দিনহাটার পর এবার উত্তপ্ত মাথাভাঙা, সিপিএম প্রার্থীর ওপর 'হামলা'
মাথাভাঙায় আক্রান্ত সিপিএম প্রার্থী (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 4:05 PM

কোচবিহার: দিনহাটার পর এবার উত্তপ্ত মাথাভাঙা । পৌরসভা নির্বাচনে সিপিএম প্রার্থীর ওপর হামলার অভিযোগ। ঘটনাকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল মাথাভাঙা।

আগামী ২৭ ফেব্রুয়ারি মাথাভাঙা পৌরসভা নির্বাচন। ১২ টি আসন বিশিষ্ট মাথাভাঙা পৌরসভায় তৃণমূল-বিজেপি এবং সিপিএম ও কংগ্রেস প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মনোনয়নপত্র দাখিল করেছে। বৃহস্পতিবার মনোনয়নপত্র স্কুটিনির কাজ ছিল। বৃহস্পতিবার বেলা বারোটা নাগাদ মাথাভাঙা পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের সিপিআইএম প্রার্থী মাথাভাঙা কলেজের বাংলা বিভাগের অধ্যাপক ডঃ দেবাশিস দত্তের ওপর হামলা চালায় তৃণমূল কংগ্রেসের কয়েকজন দুষ্কৃতী। এমনই অভিযোগ করেছেন দেবাশিস দত্ত।

সিপিএম প্রার্থী বলেন, “আমি কেন ভোটে দাঁড়িয়েছি, আমাকে মনোনয়নপত্র প্রত্যাহার করতে হবে। চাপ তৈরি হয় আমার ওপর। আমি বলেছি মনোনয়নপত্র প্রত্যাহার করব না। এই কথা শোনার পর ওই দুষ্কৃতীরা আমাকে হুমকির সুরে বলে আগামিকাল থেকেই আপনি বাড়ি থেকে বের হতে পারবেন না। তারপর ওই তৃণমূলের দুষ্কৃতীরা আমাকে অকথ্য গালিগালাজ করে এবং পরিশেষে বাঁশের লাঠি দিয়ে মারে। কিল-চড়-ঘুষি পর্যন্ত মারে।” সিপিএম প্রার্থীর ঘাড়ে, হাতে এবং পায়ে চোট লেগেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় মাথাভাঙা থানার পুলিশ। তারপরেই খবর ছড়িয়ে পড়তেই মাথাভাঙা শহরের বিভিন্ন ওয়ার্ড থেকে সিপিআইএম দলের নেতাকর্মীরা থানায় ভিড় জমান। দোষীদের গ্রেফতারির দাবিতে থানার মূল গেটে অবস্থান বিক্ষোভ করে সিপিএম। সিপিএম এর মুখোমুখি তৃণমূলের কর্মীরাও বিক্ষোভ দেখায়। গোটা পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছে তৃণমূল। তাদের বক্তব্য, হেরে যাওয়ার ভয়েই মিথ্যা ভিত্তিহীন অভিযোগ করছেন বিরোধীরা।

এদিকে, সাঁইথিয়া, বজবজের পর দিনহাটা পুরসভা দখল তৃণমূলের। বিনা প্রতিদ্বন্দ্বিতায় দিনহাটা পুরসভা দখল করল তৃণমূল। বুধবারই তারা ৭টি ওয়ার্ডে জয়ী হয়েছিল। বৃহস্পতিবার পুরসভা দখল করল তৃণমূল।

বুধবারই দেখা যায়, বিরোধীদের সাত জন প্রার্থী মনোনয়ন দাখিল করতে পারেননি। সাতটি আসনে গতকালই জয়লাভ করেছিল তৃণমূল কংগ্রেস। ১৬ আসন বিশিষ্ট পুরসভায় জয়ের জন্য দরকার ছিল আর দুটি আসনের। এরই মধ্যে খবর আসে, ৪ নম্বর ওয়ার্ডের বিরোধী প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করেছেন। বৃহস্পতিবার সকালে আরও বেশ কয়েকজন বিরোধী প্রার্থী মনোনয়ন প্রত্যাহার করতে আসেন। এদিকে, সকালে আবার বাম প্রার্থীরা এফিডেফিট জমা দিতে পারেননি। তাঁদের এফিডেফিট ছিঁড়ে ফেলার অভিযোগ ওঠে। পরবর্তীতে আবারও তাঁরা এফিডেফিট জমা করতে যান। কিন্তু তাঁদেরকে মনোনয়নপত্র জমা দিতে কেন্দ্রে ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ।

একদল মনোনয়নপত্র প্রত্যাহার করে নিচ্ছে, আরেক দল মনোনয়নপত্র জমাই দিতে পারেনি- দুইয়ের জেরে আরও দুটি আসন ফাঁকা হয়ে যায়। ফলে সংখ্যাগরিষ্ঠতা পেয়ে যায় তৃণমূল। মনোনয়নপত্র দাখিলকে কেন্দ্র করে বুধবার দফায় দফায় উত্তপ্ত হয়ে ওঠে দিনহাটা।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা