Punjab Assembly Election 2022: ভোটের ফল বেরনোর আগেই জোট বদলাবে আকালি দল? মাজিথিয়া বললেন এই কথা…

Punjab Assembly Election 2022: এবারের বিধানসভা নির্বাচনে আকালি দল ও মায়াবতীর বহুজন সমাজ পার্টি জোট বেঁধেছে। রবিবার আকালি দলের প্রধান সুখবীর সিং বাদলের শ্যালক তথা সাদ প্রার্থী বিক্রম সিং মাজিথিয়া বলেন, "আমরা বিধানসভা নির্বাচনের পর বিজেপির সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত নেব"।

Punjab Assembly Election 2022: ভোটের ফল বেরনোর আগেই জোট বদলাবে আকালি দল? মাজিথিয়া বললেন এই কথা...
ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 21, 2022 | 2:11 PM

চণ্ডীগঢ়: ভোটপর্ব সাঙ্গ হয়েছে পঞ্জাবে (Punjab Assembly Election 2022)। এবার অপেক্ষা ১০ মার্চের। কারণ সেইদিনই জানা যাবে পঞ্জাবের গদি কার দখলে থাকবে। এদিকে নির্বাচনের দিনই নতুন এক জোটের ইঙ্গিত পাওয়া গেল। সেই ইঙ্গিতই দিলেন শিরোমণি আকালি দল(Shiromanmi Akali Dal)-র নেতা বিক্রম সিং মাজিথিয়া (Bikram Singh Majithia)। ২০১৭ সালে বিজেপির সঙ্গেই জোট বেধেছিল আকালি দল, কিন্তু কৃষি আইন ও কৃষক আন্দোলনের জেরে সেই জোট ভেঙে দেওয়া হয়। এবারের বিধানসভা নির্বাচনে ফের একবার শিরোমণি আকালি দল ও মায়াবতীর বহুজন সমাজ পার্টি জোট বেঁধেছে। তবে নির্বাচনের ফল প্রকাশের আগেই রাজনৈতিক সমীকরণের পরিবর্তন হচ্ছে? বিজেপির সঙ্গে জোট ফের বাঁধতে চলেছে আকালি দল?

ইন্ডিয়া টুডের প্রতিবেদন অনুযায়ী, আকালি দলের প্রধান সুখবীর সিং বাদলের শ্যালক তথা সাদ প্রার্থী বিক্রম সিং মাজিথিয়া বলেন, “আমরা বিধানসভা নির্বাচনের পর বিজেপির সঙ্গে জোট নিয়ে সিদ্ধান্ত নেব”। মাজিথিয়া জানান, তিনি পঞ্জাবের মানুষের জন্য লড়াই করছেন। পূর্ব অমৃতসরের উন্নয়নের প্রয়োজন। তিনি বলেন, “এমন অনেক গরিব মানুষ রয়েছেন যারা জনকল্যাণ প্রকল্পের সুযোগ পাননি। দিনের শেষে সত্যের জয় হবেই।”

উল্লেখ্য, বিক্রম মাজিথিয়া একইসঙ্গে দুটি বিধানসভা নির্বাচন কেন্দ্র থেকে লড়েছেন। উত্তর অমৃতসর ও মাজিথিয়া। উত্তর অমৃতসরে তাঁর বিরুদ্ধে প্রার্থী হয়েছেন কংগ্রেসের নভজ্যোত সিং সিধু।

অন্যদিকে, নির্বাচনী প্রচারে বেরিয়ে শিরোমণি আকালি দলের সভাপতি সুখবীর বাদল বলেছিলেন, বিএসপি-শিরোমণি আকালি দল পঞ্জাব নির্বাচনে জয়ী হবে এবং বাকি সমস্ত দলকে ধুয়েমুছে সাফ করে দেবে। বিজেপির নেতৃত্বে এনডিএ জোটের সঙ্গে ফের জোট বাধার কোনও প্রসঙ্গই নেই। তিনি বলেছিলেন, “এটা শুধু কৃষি আইন নিয়ে সমস্যা নয়। সমস্যাটা হল বিজেপি কীভাবে গোটা বিষয়টাকে সামাল দিয়েছে। ৮০০-রও বেশি কৃষকের মৃত্যু হয়েছিল কেবলমাত্র বিজেপির গা-ছাড়া মনোভাবের জন্য।” ১৯৯৬ সালে লোকসভা নির্বাচনে আকালি দল বহুজন সমাজ পার্টির সঙ্গে জোট বেঁধেছিল। সেই সময় বিএসপির সুপ্রিমো ছিলেন কাশিরাম। সেই সময় আকালি দল ১৩টিব আসনের মধ্যে ১১টি আসনেই জয়লাভ করেছিল।

আরও পড়ুন: Karnataka Hijab Row: হিজাব বিতর্কে নয়া মোড়, উল্টো পথে হেঁটে ইউনিফর্মের নিয়মই বাতিল করল কলেজ!