Arvind Kejriwal: ‘পঞ্জাবে নকল কেজরিওয়াল ঘুরে বেরাচ্ছে’

Kejriwal slams Channi: এখানে একজন নকল কেজরিওয়াল ঘুরে বেড়াচ্ছে। আমি পঞ্জাবের জন্য যা প্রতিশ্রুতি দিই, সে দুই দিন পর তা করে। সে কোনও কাজ করে না, সে ভুয়ো। মন্তব্য অরবিন্দ কেজরিওয়ালের।

Arvind Kejriwal: 'পঞ্জাবে নকল কেজরিওয়াল ঘুরে বেরাচ্ছে'
অরবিন্দ কেজরীবালকে পাল্টা জবাব মুখ্যমন্ত্রী চন্নির।

মোগা (পঞ্জাব) : পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নিকে (Charanjit Singh Channi) এবার কড়া আক্রমণ শানালেন আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। চন্নি নাকি ‘ভুয়ো কেজরিওয়াল’। এমনটাই দাবি অরবিন্দ কেজরিওয়ালের।

পঞ্জাবের আসন্ন বিধানসভা নির্বাচনে সর্বশক্তি নিয়ে লড়াইয়ে নামছে কেজরিওয়ালের দল। আর তার জন্য মাঝে মধ্যেই দিল্লিতে উড়ে যেতে হচ্ছে দিল্লির মুখ্যমন্ত্রীকে। আজ পঞ্জাবের মোগায় এক জনসভা থেক চরণজিৎ সিং চন্নিকে আক্রমণ শানিয়ে কেজরিওয়াল বলেন, “এখানে একজন নকল কেজরিওয়াল ঘুরে বেড়াচ্ছে। আমি পঞ্জাবের জন্য যা প্রতিশ্রুতি দিই, সে দুই দিন পর তা করে। সে কোনও কাজ করে না, সে ভুয়ো।”

কেজরিওয়াল আরও বলেন, “আমি পঞ্জাবে মহল্লা ক্লিনিকের কথা ঘোষণা করেছি। ভুয়ো কেজরিওয়াল একই কথা বলেছেন, কিন্তু একটিও করেননি। আমি অটো ইউনিয়নের সঙ্গে দেখা করব, এটা ১০ দিন আগে থেকে পরিকল্পনা করা হয়েছিল। কিন্তু তিনি আজ চলে গেলেন।” এরপরই চন্নিকে কিছুটা তাচ্ছিল্যের সুরেই বলেন, “ভয় পাওয়া ভাল।”

উল্লেখ্য, পঞ্জাবের মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি আজ সকালে অটোরিকশা চালকদের সঙ্গে দেখা করেছিলেন এবং তাদের জন্য সমস্ত মুলতুবি থাকা চালান মকুবের কথা ঘোষণা করেন। তিনি বলেন, “অটোচালকদের হয়রানি বন্ধ করার জন্য, নতুন করে রেজিস্ট্রেশন সার্টিফিকেট শীঘ্রই জারি করা হবে।”

এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল মোগায় বলেন, আম আদমি পার্টি পঞ্জাবের ক্ষমতায় এলে, সেখানকার ১৮ বছর বয়সি সমস্ত মহিলা প্রতি মাসে এক হাজার টাকা করে পাবেন। এটিকে “বিশ্বের সবচেয়ে বড় প্রকল্প” হিসেবে মনে করছেন কেজরিওয়াল। তাঁর বক্তব্য, এই প্রকল্প প্রতিটি মহিলাকে আর্থিকভাবে স্বাধীনতা দেবে এবং তাঁদের পরিবারের পুরুষ সদস্যদের কাছ থেকে টাকা চেয়ে লজ্জিত হতে হবে না।

কেজরিওয়ালের সঙ্গে আজ ওই সভায় ছিলেন দলে পঞ্জাব রাজ্য সভাপতি ও সাংসদ ভগবন্ত মান। সেখানেই কেজরিওয়াল বলেন, “প্রতিটি পরিবারের প্রতিটি মহিলা এই সুবিধা পাবেন… আগে কোনও সরকার এটি করেনি। আমি জানি অনেক মহিলা যাঁরা কলেজে যেতে পারেন না, এখন তাঁরা যেতে পারবে… এক হাজার টাকা খুব বেশি কিছু নয়, কিন্তু এটি হাজার হাজার নারীকে আর্থিকভাবে স্বাধীন করে তুলবে।”

পঞ্জাবে আম আদমি পার্টিকে একবার সুযোগ দেওয়ার জন্য মহিলাদের কাছে অনুরোধ করেন কেজরিওয়াল। তাঁদের প্রতিশ্রুতি দেন, ভবিষ্যত বদলে যাবে। তাঁর আরও বক্তব্য, রাজ্যে নির্বাচনের ফলাফল মহিলারাই ঠিক করবেন।

এদিকে কেজরিওয়ালের এই পঞ্জাব সফরকে বক্রোক্তি করতে ছাড়েননি চন্নি। তাঁর পাল্টা বক্তব্য, “কেজরিওয়ালের ‘মিশন পঞ্জাব’  কী ? এর মানে কি দিল্লি থেকে বহিরাগতরা এসে পঞ্জাব শাসন করবে? এখানে কি পাঞ্জাবের যত্ন নেওয়ার মতো কোনও পাঞ্জাবি নেই?”

আরও পড়ুন : TMC Delegation meets Amit Shah: ‘ত্রিপুরায় আর হিংসা হবে না’, তৃণমূল সাংসদদের ‘শাহি’ আশ্বাস

Click on your DTH Provider to Add TV9 Bangla