TMC Delegation meets Amit Shah: ‘ত্রিপুরায় আর হিংসা হবে না’, তৃণমূল সাংসদদের ‘শাহি’ আশ্বাস

Amit Shah: তৃণমূলের প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎ করার জন্য সময় দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। আজ বিকেল ৪ টের সময় তৃণমূল প্রতিনিধিদের সঙ্গে দেখা করার সময় দিয়েছেন অমিত শাহ।

TMC Delegation meets Amit Shah: 'ত্রিপুরায় আর হিংসা হবে না', তৃণমূল সাংসদদের 'শাহি' আশ্বাস
তৃণমূল সাংসদদের সঙ্গে দেখা করছেন অমিত শাহ।


নয়া দিল্লি : দীর্ঘক্ষণ ধরে নর্থ ব্লকে ধরনা চালানোর পর অবশেষে আজ বিকেলে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর (Amit Shah) সঙ্গে সাক্ষাতের সময় পান তৃণমূল সাংসদরা (TMC MPs)।  আজ বিকেল ৪ টের সময় তৃণমূল প্রতিনিধিদের সঙ্গে দেখা করার সময় দেন অমিত শাহ। অমিত শাহ নিজের বাসভবনেই দেখা করেন তৃণমূল সাংসদদের সঙ্গে। সেখান অমিত শাহর কাছে ত্রিপুরা ইস্যুতে স্মারকলিপি জমা দেন তৃণমূল সাংসদরা। আপাতভাবে বৈঠক ফলপ্রসু বলেই ইঙ্গিত মিলছে। তৃণমূল সাংসদরা বৈঠক শেষে বেরিয়ে জানিয়েছেন, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীও তাঁদের আশ্বাস দিয়েছেন, ত্রিপুরায় আর হিংসা হবে না।

আপাতত কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উপরেই ভরসা রাখছেন তৃণমূল সাংসদরা। অমিত শাহর এই আশ্বাসের পরেও যদি পরবর্তী সময়ে ফের ত্রিপুরায় কোনওরকম অপ্রীতিকর পরিস্থিতির তৈরি হয়, তখন তাঁরা ফের সরব হবেন বলে জানিয়েছেন সাংসদরা। অমিত শাহ বৈঠকে তৃণমূল সাংসদদের জানিয়েছেন, তিনি অপর পক্ষ অর্থাৎ, ত্রিপুরা প্রশাসনের বক্তব্যও শুনবেন এই বিষয়ে। দুই পক্ষের বক্তব্য শোনার পর অমিত শাহ এই বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন বলে আশ্বাস দিয়েছেন সাংসদদের।

যুব তৃণমূলের সভানেত্রী সায়নী ঘোষকে ত্রিপুরায় গ্রেফতার করার প্রতিবাদে কার্যত তুলকালাম পরিস্থিতি তৈরি হয়েছে। ত্রিপুরায় প্রতিবাদ চলছে। প্রতিবাদের আঁচ গতকাল রাতেই পৌঁছে গিয়েছিল রাজধানীতে। তৃণমূলের এক ঝাঁক সাংসদ গতরাতেই দিল্লিতে উড়ে গিয়েছিলেন। আজ সকাল থেকেই শুরু হয়েছিল প্রতিবাদ। এ দিন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করতে সময় চেয়েছিল তৃণমূল। কিন্তু, সেই সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী সময় দিতে না পারায় বিক্ষোভ শুরু করেন তৃণমূল সাংসদরা। নর্থ ব্লকে স্বরাষ্ট্র মন্ত্রকের দফতরের ঠিক সামনেই ধরনায় বসে পড়েছিলেন তাঁরা।

টানা ধরনা চলছিল নর্থ ব্লকে। অবশেষে আজ বিকেল ৪ টের সময় তৃণমূল সাংসদদের সঙ্গে দেখা করার সময় দেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। নিজ বাসভবনেই সাক্ষাৎ করেন অমিত শাহ। তৃণমূলের প্রায় ১৫ সাংসদের প্রতিনিধি দল গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে। সেই প্রতিনিধি দলে ছিলেন সৌগত রায়, শান্তনু সেন, দোলা সেন, কল্যান বন্দ্যোপাধ্যায়, অপরূপা পোদ্দার সহ অন্যান্য সাংসদরা।

ত্রিপুরায় কেন গুণ্ডাগিরি চলছে, কেন অমিত শাহ দেখা করছেন না, এই সেই প্রশ্নই সকাল থেকে তুলে আসছিল তৃণমূল। দলের নির্দেশে গতকাল রাতেই দিল্লিতে পৌঁছেছিলেন সাংসদরা। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গেও দেখা করতে চেয়েছেন তাঁরা। সোমবার সকালে তৃণমূলের সংসদীয় কমিটির বৈঠক হয়। ত্রিপুরার পরিস্থিতি নিয়ে আগামী দিনে কী পদক্ষেপ করা হবে, সে ব্যাপারে ওই বৈঠকে আলোচনা হয়।

এদিকে বিজেপির রাজ্য দফতরেও বিক্ষোভ দেখিয়েছে তৃণমূল। ত্রিপুরায় তৃণমূলের উপর হামলার প্রতিবাদে বিজেপির সদর দফতরে লাগিয়ে দেওয়া হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায় ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের ছবি।

আজই আদালত অবমাননার অভিযোগ নিয়ে শীর্ষ আদালতের দ্বারস্থ হয়েছে তৃণমূল। সেই মামলা গৃহীত হয়েছে সুপ্রিম কোর্টে। আগামিকাল, মঙ্গলবার সেই মামলার শুনানি রয়েছে। তৃণমূলের অভিযোগ, ত্রিপুরায় আইন-শৃঙ্খলার অবনতি হয়েছে। তৃণমূল সুপ্রিম কোর্টে জানিয়েছে যে আদালত ত্রিপুরা সরকারকে আসন্ন ত্রিপুরা নির্বাচনের জন্য প্রার্থী এবং প্রচারকারীদের নিরাপত্তা দিতে বলার পরও আইনশৃঙ্খলা পরিস্থিতি দিন দিন অবনতি হচ্ছে।

আরও পড়ুন : TMC in Delhi: ‘অমিত শাহ জবাব চাই’, নর্থ ব্লকের সামনে ধর্নায় বসলেন তৃণমূল সাংসদরা

দেখুন ভিডিয়ো :

Click on your DTH Provider to Add TV9 Bangla