Punjab Assembly Election: স্ত্রী ও নিজের নামে সম্পত্তি কিনবেন না! কেন এমন বললেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী

Charanjit Singh Channi: সম্প্রতি বেআইনি বালি উত্তোলন মামলার চন্নির ভাইপোকে গ্রেফতার করে ইডি। এই ঘটনার পরই আম আদমি পার্টির তরফে বেআইনি বালি উত্তোলনে চন্নির যোগসাজশের অভিযোগ উঠেছিল।

Punjab Assembly Election: স্ত্রী ও নিজের নামে সম্পত্তি কিনবেন না! কেন এমন বললেন পঞ্জাবের মুখ্যমন্ত্রী
পঞ্জাবে কংগ্রেসের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী চরণজিৎ সিং চন্নি (ছবি সৌজন্যে : টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 07, 2022 | 4:49 PM

চণ্ডীগঢ়: চলতি মাসের ২০ তারিখ পঞ্জাবের বিধানসভা নির্বাচন। এবারের নির্বাচনেও তাঁর ওপরই আস্থা রেখেছে অন্তর্দ্বন্দ্বে জর্জরিত কংগ্রসে। দলের তরফ থেকে তাঁকেই মুখ্যমন্ত্রী মুখ হিসেবে তুলে ধরা হয়েছে। রবিবার, এহেন চরণজিৎ চন্নি নিজের নেওয়া এক সিদ্ধান্তের কথা সকলের সামনেই জানিয়ে দিলেন। তিনি জানিয়েছে, এখন থেকে তিনি নিজের অথবা তাঁর স্ত্রীর নামে কোনও সম্পত্তি ক্রয় করবেন না। এমনকি কোনও ব্যবসাতে তাঁর অংশগ্রহণ থাকবে না বলেই জানিয়েছেন কংগ্রেসের এই দলিত নেতা। সম্প্রতি বেআইনি বালি উত্তোলন মামলার চন্নির ভাইপোকে গ্রেফতার করে ইডি। এই ঘটনার পরই আম আদমি পার্টির তরফে বেআইনি বালি উত্তোলনে চন্নির যোগসাজশের অভিযোগ উঠেছিল। মুখ্যমন্ত্রী মুখ হিসেবে দলের তরফে তাঁর নাম ঘোষিত হওয়ার পর নিজের স্বচ্ছ ভাবমূর্তি তুলে ধরতেই চন্নির এই ঘোষণা বলেই মনে করছে রাজনৈতিক মহল। “আজ থেকে নিজের বা স্ত্রীর নামে কোনও সম্পত্তি কিনব না, কোনও ব্যবসাও করব না। ৪০ বছর হয়ে গিয়েছে, কেউ আমার দিকে আঙুল তুলতে পারেনি।” এক নির্বাচনী জনসভা থেকে এমনটাই জানিয়েছে মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নি। চন্নির এই মন্তব্যের আগেই দলের মুখ্যমন্ত্রী মুখ হিসেবে তাঁর নাম ঘোষণা করেন রাহুল গান্ধী। সেই সময় রাহুলের পাশেই উপস্থিত ছিলেন চন্নির বিরুদ্ধ গোষ্ঠীর নেতা হিসেবে পরিচিত পঞ্জাব কংগ্রেসের সভাপতি নভজ্যোত সিং সিধু। তিনিও জানিয়েছেন, রাহুল গান্ধীর নেওয়া সিদ্ধান্ত তিনি মেনে নিয়েছেন।

চন্নিকে বেছে নেওয়া নিয়ে প্রশ্ন তুলেছে আম আদমি পার্টি

এবারে পঞ্জাব বিধানসভা নির্বাচনে শাসক কংগ্রেসের মূল প্রতিপক্ষ হিসেবে আম আদমি পার্টিকেই ধরা হচ্ছে। অনেকেরই দাবি, পঞ্জাবে এই মুহূর্তে সব থেকে বেশি সুবিধাজনক অবস্থানে রয়েছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবালের আম আদমি পার্টি। ইডির হাতে মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ আত্মীয় গ্রেফতার হওয়া নিয়েও সব থেকে বেশি আক্রমণ করেছিল আপ। চন্নিকে মুখ্যমন্ত্রী মুখ হিসেবে আবার বেছে নেওয়ায় কংগ্রেসকে কটাক্ষ করতে ছাড়েনি আপ। প্রকাশিত একটি ভিডিয়োতে আম আদমি পার্টি নেতা রাঘব চাড্ডা বলেন, “তিন কোটি পঞ্জাবির মধ্যে কংগ্রেস এমন একজনকে মুখ্যমন্ত্রী হিসেবে বেছে নিয়েছে যিনি বেআইনি বালি তোলাতে অভিযুক্ত এবং বদলি বিতর্কেও যাঁর নাম রয়েছে। এটা দুঃখের”

পঞ্জাবের মুখমন্ত্রী নিয়ে কংগ্রেসের দ্বন্দ্ব

অমরিন্দর সিংয়ের ইস্তফার পর থেকেই পঞ্জাবের মুখ্যমন্ত্রী হওয়ার স্বপ্ন দেখেছিলেন নভজ্যোত সিং সিধু। কিন্তু সেই সময়ে আসন্ন বিধানসভা নির্বাচনকে মাথায় রেখেই দলিত শিখ নেতা চরণজিৎ সিং চন্নিকে মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়া হয়। সেই সময়ই সিধুর ক্ষোভের আঁচ পাওয়া গিয়েছিল। নির্বাচনের দিন ঘোষণা হওয়ার পর থেকেই সিধু ফের একবার মুখ্যমন্ত্রী পদ নিয়ে আগ্রহ দেখান। অন্যান্য দলগুলির মতো কংগ্রেসেরও মুখ্য়মন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করার দাবি জানান। শীর্ষ নেতৃত্বের তরফে প্রথমে এই সিদ্ধান্ত খারিজ করা হলেও, শেষ অবধি সিধুর দাবি মেনেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করার সিদ্ধান্ত নেয় কংগ্রেস।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা