Punjab Election: মুখ্যমন্ত্রী মুখ ঘোষণার আর্জি জানিয়ে দলের সরকারকেই আক্রমণ করে বসলেন সিধু

Punjab Assembly Election 2022: আগামী বছরের শুরুতেই উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, মণিপুর, গোয়ার সঙ্গেই হবে পঞ্জাব বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই রাজ্যে নির্বাচনের দামামা বেজে গিয়েছে। কিন্তু কোনও কিছুতেই কংগ্রসের অভ্যন্তরীণ সমস্যা যেন থামানোই যাচ্ছে না।

Punjab Election: মুখ্যমন্ত্রী মুখ ঘোষণার আর্জি জানিয়ে দলের সরকারকেই আক্রমণ করে বসলেন সিধু
নভজ্যোত সিং সিধু। ছবি: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Dec 29, 2021 | 7:06 PM

চণ্ডীগঢ়: আগামী বছরের শুরুতেই উত্তর প্রদেশ, উত্তরাখণ্ড, মণিপুর, গোয়ার সঙ্গেই হবে পঞ্জাব বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই রাজ্যে নির্বাচনের দামামা বেজে গিয়েছে। কিন্তু কোনও কিছুতেই কংগ্রসের অভ্যন্তরীণ সমস্যা যেন থামানোই যাচ্ছে না। বারবার বিভিন্ন ইস্যুতে দলের অন্তর্দ্বন্দ্ব প্রকাশ্যে চলে আসছে এবং তাতে বিড়ম্বনা বাড়ছে শতাব্দী প্রাচীন দলটির। মুখ্যমন্ত্রীর পদ থেকে ক্যাপ্টেন অমরিন্দরের নাটকীয় পদত্যাগের পর চরমে উঠেছিল নয়া মুখ্যমন্ত্রী চরণজিৎ চন্নি ও প্রদেশ কংগ্রেস সভাপতি নভজ্যোত সিং সিধুর দ্বন্দ্ব। সিধুকে নির্বাচন কমিটির প্রধান করে সেই সংঘাতকে দমিয়ে দেওয়া সম্ভব হয়েছে বলেই মনে করেছিলেন রাহুল-সনিয়ারা। কিন্তু কংগ্রেস শীর্ষ নেতৃত্বের এক সিদ্ধান্তে আরও একবার সমস্যার মুখে কংগ্রেস, এবারও কেন্দ্রবিন্দুতে সিধু

মুখ্যমন্ত্রী মুখ ঘোষণা না করার সিদ্ধান্ত ‘না পসন্দ’

অমরিন্দর সিং দলত্যাগের পর পঞ্জাব কংগ্রেসে কার্যত সিধুর একার ‘রাজ’ চলছে। চন্নি মুখ্যমন্ত্রী হলেও দলের অভ্যন্তরে সিধুরই প্রভাব বেশি। আসন্ন বিধানসভা নির্বাচনের জন্য কোনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা না করার সিদ্ধান্ত নিয়েছে দলের হাইকমান্ড। এর আগে চরণজিৎ সিং চন্নিকে মুখ্যমন্ত্রী করার সময়েও আপত্তি জানিয়েছিলেন তিনি। তারপর ২০২২ সালের বিধানসভা নির্বাচনের জন্য নিজেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী হিসাবে তুলে ধরায় কোনও খামতি রাখছিলেন না সিধু।

নিজেকে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করা হবে, এমনটা ভেবে বিভিন্ন রাজনৈতিক কর্মসূচিতেও নামতে দেখা গিয়েছে সিধুকে। ঝাঁঝালো সব বাক্যবাণে বিদ্ধ করেছেন বিরোধী দলগুলিকে। কংগ্রেস নেতৃত্বের এই সিদ্ধান্তের পর কিছুটা হতাশ হয়ে পড়েন সিধু। এই সিদ্ধান্ত যে তাঁর পছন্দ নয় বুধবার পরিস্কার জানিয়ে দিলেন এই প্রাক্তন ক্রিকেটার। কংগ্রসের এই সিদ্ধান্তকে ‘বর ছাড়াই বরযাত্রী’ বলেই কটাক্ষ করেন সিধু। দলীয় নেতৃত্বের কাছে সিধুর আবেদন, নির্বাচনের আগের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করা হোক।

কংগ্রেস সরকারকেই আক্রমণ

চরণজিৎ চন্নি মুখ্যমন্ত্রী হওয়ার পর থেকে বিভিন্ন ইস্যুতে কংগ্রসে সরকারকে আক্রমণ করেছিলেন সিধু। এদিন তিনি বলেন ধর্মীয় অপবিত্রতা সংক্রান্ত মামলায় তদন্ত বিলম্ব করছে পঞ্জাব সরকার। এরপরই নাম না করে মুখ্যমন্ত্রী চরণজিৎ চন্নিকে আক্রমণ করে তিনি বলেন, “প্রত্যেকেই ঘোষণা করতে ব্যস্ত। কিন্তু এটা সম্ভব নয়। রাজস্ব ঘাটতির দিকে নজর দিন। আর্থিক অবস্থা অনুযায়ী ঘোষণা করা উচিৎ।” সিধুকে চন্নি পরিচালিত কংগ্রেস সরকারের পারফর্ম্যান্স নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “উন্নয়নের অনেক সুযোগ রয়েছে।”

আরও পড়ুন Corona in West Bengal: তৃতীয় ঢেউ সামাল দিতে কতটা প্রস্তুত বাংলা? খতিয়ে দেখতে হাজির কেন্দ্রের প্রতিনিধি দল

আরও পড়ুন Mamata Banerjee meeting: ‘আগে সেকেন্ড ডোজ় হোক, তারপর তো বুস্টার ডোজ়’