Punjab Assembly Election: সম্পত্তির পরিমাণ ঘোষণা করলেন নভজ্যোত সিধু, ঘড়ির দাম শুনেই…

Navjyot Singh Sidhu: সিধুর স্থাবর সম্পত্তির মোট পরিমাণ ৩৫ কোটি টাকা। দাখিল করা নির্বাচনী হলফনামায় সিধু জানিয়েছেন তাঁর মোট স্থাবর ও অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪৪ কোটি ৬৩ লক্ষ টাকা।

Punjab Assembly Election: সম্পত্তির পরিমাণ ঘোষণা করলেন নভজ্যোত সিধু, ঘড়ির দাম শুনেই...
নভজ্যোত সিং সিধু। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2022 | 12:36 PM

চণ্ডীগঢ়: তিনি প্রাক্তন ক্রিকেটার পাশাপাশি কমিক শো-এর বিচারকের দায়িত্বও সামলেছেন। তবে এই ভোটের মরসুমে তিনিই পঞ্জাবের রাজনীতিক অন্যতম চর্চিত নাম। নভজ্যোত সিং সিধু। তাঁর বিভিন্ন কার্যকলাপ রাজ্যের গণ্ডি পেরিয়ে জাতীয় সংবাদমাধ্যমেও শিরোনাম তৈরি করেছে। আগামী ফেব্রুয়ারি মাসের পঞ্জাবে বিধানসভা নির্বাচন। এহেন পঞ্জাব কংগ্রেসের সভাপতি গতকালই অমৃতসর পূর্ব আসন থেকে দলের হয়েও নিজের মনোনয়ন দাখিল করেছেন। মনোনয়ন দাখিলের সঙ্গে সঙ্গে নিজের ও তাঁর স্ত্রী সম্পত্তি নিয়েও হলফনামা জমা দিয়েছেন রাহুল গান্ধীর অন্যতম আস্থাভাজন এই কংগ্রেস নেতা। সিধুর জমা দেওয়া হলফনাম থেকে জানা গিয়েছে, দুটি আধুনিক এসইউভি গাড়ি রয়েছে তাঁর, পাশাপাশি তাঁর কাছে ৪৪ লক্ষ টাকা মূল্যের বেশ কিছু ঘড়ি রয়েছে।

সিধুর স্থাবর সম্পত্তির মোট পরিমাণ ৩৫ কোটি টাকা। দাখিল করা নির্বাচনী হলফনামায় সিধু জানিয়েছেন তাঁর মোট স্থাবর ও অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪৪ কোটি ৬৩ লক্ষ টাকা। এই সম্পত্তির মধ্যে সিধুর স্ত্রী তথা প্রাক্তন বিধায়ক নভজ্যোত কৌর সিধুর সম্পত্তি রয়েছে। সিধুর গৃহীনির মোট ৩ কোটি ২৮ লক্ষ টাকার সম্পত্তি রয়েছে। পঞ্জাব কংগ্রেসের সভাপতি জানিয়েছেন, ২০২০-২১ অর্থবর্ষে তাঁর মোট আয় ছিল ২২ লক্ষ ৫৮ হাজার টাকা। ২০১৬-১৬ অর্থবর্ষে এই আয়ের পরিমাণ ছিল ৯৪ লক্ষ ১৮ হাজার টাকা।

সিধুর ঘোষিত স্থাবর সম্পত্তির ছাড়াও সিধুর কাছে ১ কোটি ১৯ লক্ষ টাকা মূল্যের দুটি টয়োটা ল্যান্ড ক্রুজার রয়েছে পাশাপাশি ১১ লক্ষ ৪৩ হাজার টাকা মূল্যের একটি টয়োটা ফরচুনার গাড়ি রয়েছে। সিধুর নিজের কাছে ৩০ লক্ষ টাকা ও তাঁর স্ত্রীর কাছে ৭০ লক্ষ টাকার সোনায় গয়না রয়েছে। সিধুর কাছে ঘড়িগুলির দাম ৪৪ লক্ষ টাকা। সিধুর কাছে পাতিয়ালাতে ৬ টি শোরুম রয়েছে, কিন্তু তাঁর কোনও কৃষি জমি নেই। সিধু জানিয়েছেন তিনি তাঁর বসতবাড়ি উত্তরাধিকার সূত্রে পেয়েছেন। ১ হাজার ২০০ বর্গফুটের সেই বাড়ির মূল্য ১ কোটি ৪৪ লক্ষ টাকা। তাঁর অমৃসরের সম্পত্তির মূল্য ৩৪ কোটি টাকা। তিনি জানিয়েছেন, ১৯৮৬ সালে পাঞ্জাবি বিশ্ববিদ্যালয় থেকে তিনি স্নাতক হয়েছেন। বিধায়ক হিসেবে পাওয়া বেতন, ভাড়া এবং বিসিসিআই থেকে প্রাপ্ত পেনশনই তাঁর আয়ের উৎস।

আরও পড়ুন: Terrorist Attack in J&K: উপত্যকায় ফের নৃশংস হামলা! বাড়ির সামনেই পুলিশকর্মীকে গুলিতে ঝাঁঝরা করে দিল জঙ্গিরা 

আরও পড়ুন: Amit Shah in UP: ‘যদি সমাজবাদী পার্টি ক্ষমতায় আসে, তবে…’ বাড়ি বাড়ি গিয়ে সতর্কবার্তা দিলেন শাহ