Siliguri Municipal Election: ‘টাকা দিয়ে এসব হয়েছে…বিজেপিকে লিড দেব না’ পছন্দসই ওয়ার্ড না মিলতেই বিক্ষোভ পদ্ম নেতার!

Bengal BJP: তালিকা প্রকাশের পরেই ক্ষোভে ফেটে পড়েছেন এক পদ্ম নেতা প্রদীপ চৌধুরী। তাঁর অভিযোগ, তাঁকে মিথ্যা আশ্বাস দিয়ে প্রার্থী তালিকা পেশ করা হয়েছে।

Siliguri Municipal Election: 'টাকা দিয়ে এসব হয়েছে...বিজেপিকে লিড দেব না' পছন্দসই ওয়ার্ড না মিলতেই বিক্ষোভ পদ্ম নেতার!
বিক্ষুব্ধ পদ্ম নেতা, প্রদীপ চৌধুরী, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 1:14 PM

শিলিগুড়ি:  কলকাতার পুরভোট মিটতেই  নজর শিলিগুড়ির পুরভোটে। অবশেষে বুধবার প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি (BJP)। তালিকায় রয়েছেন বিধায়ক শঙ্কর ঘোষ থেকে শুরু করে তৃণমূল ত্যাগী বিদায়ী কাউন্সিলর নান্টু পাল। কিন্তু, সেই তালিকা প্রকাশের পরেই ক্ষোভে ফেটে পড়েছেন এক পদ্ম নেতা প্রদীপ চৌধুরী। তাঁর অভিযোগ, তাঁকে মিথ্যা আশ্বাস দিয়ে প্রার্থী তালিকা পেশ করা হয়েছে। টাকা দিয়েই সব কিছু ঠিকঠাক করা হয়েছে বলে অভিযোগ প্রদীপের। শুধু তাই নয়, তাঁর পছন্দের ২ নম্বর ওয়ার্ডে টিকিট না দিলে বিজেপিকেও (BJP) ওই  ওয়ার্ডে জিততে দেবেন না তিনি এমনই হুঁশিয়ারি দিলেন প্রদীপ।

ঠিক কী অভিযোগ পদ্মনেতা প্রদীপের? 

প্রদীপ চৌধুরীর অভিযোগ, শিলিগুড়ির বিধায়ক তাঁকে প্রতিশ্রুতি দিয়েছিলেন যে প্রার্থী টিকিট দেওয়া হবে। কিন্তু, কার্যত যখন তালিকা প্রকাশ  হল তখন দেখা গেল প্রদীপবাবুকে দেওয়া হয়েছে ৪৫ নম্বর ওয়ার্ড। আর তাতেই খাপ্পা ওই পদ্ম নেতা। তাঁর আরও অভিযোগ, টাকা দিয়েই এই প্রার্থীপদ ঠিক করা হয়েছে।

প্রদীপবাবুর কথায়, “আমার সঙ্গে দল প্রতারণা করেছে। আমাকে ব্যবহার করা হয়েছে। টাকা দিয়ে এসব করা হয়েছে। আমার ক্যারিয়ার শেষ করে দিয়েছে। আমি ২ নম্বর ওয়ার্ড থেকে প্রার্থী হতে চেয়েছিলাম। কিন্তু, আমাকে এখন বলা হচ্ছে ৪৫ নম্বর ওয়ার্ডে প্রার্থী হতে। কেন আমি ওই ওয়ার্ডে প্রার্থী হব! আমায় বিধায়ক প্রতিশ্রুতি দিয়েছিলেন। আমায় ২ নম্বর ওয়ার্ডে প্রার্থী না করা হলে আমিও ওই ওয়ার্ডে বিজেপিকে লিড করতে দেব না।”

প্রদীপকে পাল্টা দিলেন শঙ্কর

শিলিগুড়ির বিধায়ক শঙ্কর ঘোষ বলেন, “আমরা চেষ্টা করছি যাতে যোগ্যতমই প্রার্থী নির্বাচিত হন। কেউ যদি প্রার্থী পদ না পেয়ে দলের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ  করেন বা ভাবেন যে কেবলমাত্র প্রার্থী হতেই বিজেপিতে থাকবেন, তাহলে বলি বিজেপি সেই ধরনের দল নয়।”

প্রসঙ্গত, বুধবার সাংবাদিক বৈঠক করে প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। শঙ্কর, নান্টু ছাড়াও  প্রার্থী তালিকায় রয়েছেন শালিনী। সদ্য বাম শিবির ত্যাগ করে পদ্মে এসেই টিকিট পেয়েছেন শালিনী। অন্যদিকে,  ৬ নম্বর ওয়ার্ডে বাম নেতা তথা বিদায়ী পুরবোর্ডের মেয়র অশোক ভট্টাচার্যের বিরুদ্ধে বিজেপি প্রার্থী করেছে দলের সংখ্যালঘু মুখ নূরজাহান আনসারিকে।

প্রার্থী তালিকা ঘোষণার পর শঙ্কর জানিয়েছেন, শিলিগুড়িকে ‘মডেল সিটি’ তৈরির লক্ষ্যেই লড়াই করবে বিজেপি। দলের নির্দেশেই তিনি প্রার্থী হয়েছেন। সোমবারই  রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাস সাংবাদিক বৈঠক করে ভোটের দিন ঘোষণা করেছেন। ২২ জানুয়ারি শিলিগুড়ি, বিধাননগর, আসানসোল, চন্দননগরে ভোট হচ্ছে। ২৫ জানুয়ারি ভোটের গণনা। শিলিগুড়িতে মোট ৪৭টি ওয়ার্ড। পোলিং স্টেশন ৪২১টি। ভোটার ৪,০২,৮৯৫।

আরও পড়ুন: Suvendu Adhikari on COVID19: ‘পার্কস্ট্রিটের জনজোয়ার আর মেয়রের শপথগ্রহণ থার্ড ওয়েভের আঁতুড়ঘর’