Municipal Elections 2022 : ইতিহাসে ছেদ! ৩২ বছরে প্রথমবার কাঁথি পুরসভায় থাকছে না অধিকারীরা

BJP Candidate List : আজ কাঁথি পুরসভার প্রার্থী তালিকা ঘোষণা করল বিজেপি। সেখানে নাম নেই সৌমেন্দু অধিকারীর।

Municipal Elections 2022 : ইতিহাসে ছেদ! ৩২ বছরে প্রথমবার কাঁথি পুরসভায় থাকছে না অধিকারীরা
ছবি সৌজন্যে : টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2022 | 10:44 AM

কাঁথি : ৩২ বছরে এই প্রথম নিয়মে ছেদ পড়ল। সোমবার পূর্ব মেদিনীপুরের কাঁথি পুরসভার নির্বাচনের জন্য প্রার্থী তালিকা ঘোষণা করেছে বিজেপি। তবে সম্ভাবনা ছিল অধিকারী গড়ের ২১ নম্বর ওয়ার্ডে প্রার্থী হতে পারেন শুভেন্দু অধিকারীর ছোটো ভাই সৌমেন্দু অধিকারী। তবে প্রার্থী তালিকা প্রকাশের পর জানা যায় তিনি প্রার্থী হচ্ছেন না। সৌমেন্দু অধিকারীর নাম না থাকা নিয়ে শুরু হয়েছে জল্পনাও।

৩২ বছরের ইতিহাসে এই প্রথম অধিকারী ছাড়া অনুষ্ঠিত হবে কাঁথি পুরসভার নির্বাচন। ১৯৯০ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত কাঁথি পুরসভার চেয়ারম্যান ছিলেন শিশির অধিকারী। ২০০৬ সালে চেয়ারম্যান ছিলেন। ২০১০ সাল থেকে ২০২০ সাল অবধি চেয়ারম্যান ছিলেন সৌমেন্দু অধিকারী। সেই নিয়মে ছেদ পড়ল। এইবার অধিকীর শূণ্য হবে কাঁথি পুরসভার বোর্ড। উল্লেখ্য,আজ বিকেলে কাঁথি পুরসভা নির্বাচনের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করার কথা ছিল বিজেপির। কিন্তু শাসক শিবিরের প্রার্থী তালিকা নিয়ে বিক্ষোভ দেখার পর প্রার্থী তালিকা নিয়ে অতি সাবধানী বিজেপি। শেষ মুহূর্তের কাটা-ছেঁড়া চলছিল প্রার্থী তালিকায়।

কাঁথি পুরভোটে কাউন্সিলর পদ-প্রার্থী হিসেবে দেখা যাচ্ছে দলের দুই বিধায়ক অরূপ দাস ও সুমিতা সিংহ এবং প্রাক্তন বিধায়ক ও ১২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর বনশ্রী মাইতিকেও। ১০ নং ওয়ার্ড থেকে প্রার্থী হয়েছেন অরূপ কুমার দাস,  ৬ নং ওয়ার্ড থেকে সুমিতা সিংহ এবং ৯ নং ওয়ার্ড থেকে পুরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। প্রকাশিত তালিকায় দেখা গিয়েছে, ১৩ নম্বর ওয়ার্ডে বিজেপি প্রার্থী আইনজীবী নির্মাল্য দাস,১১ নম্বরে বিদেশ বসু মাইতি, ১৫ নম্বর ওয়ার্ডে শিউলি পণ্ডা,১৪ নম্বর ওয়ার্ডে নবীন প্রধান,১৭ নম্বর ওয়ার্ড থেকে তাপস দোলাই এবং ১৮ নম্বর ওয়ার্ডে সুশীল দাসকে বিজেপির টিকিট দেওয়া হয়েছে। ২১ নম্বর ওয়ার্ডে বিজেপির প্রার্থী হয়েছেন গোবিন্দ খাটুয়া। ২১ নম্বর থেকে প্রার্থী হননি সৌমেন্দু অধিকারী। এই বিষয়ে কোনও প্রতিক্রিয়াও দেননি তিনি। আজ কাঁথির পাশাপাশি এগরা পুরসভারও বিজেপি প্রার্থীদের নাম প্রকাশ করা হয়।

সূত্রের খবর, প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে বাড়তি গুরুত্ব দেওয়া হয়েছে স্বচ্ছ ভাবমূর্তিসহ তরুণ প্রজন্মকেই। একই সঙ্গে গুরুত্ব পেয়েছেন বিজেপির সক্রিয় কর্মীরা যাঁরা প্রতিনিয়ত স্থানীয়দের সঙ্গে জনসংযোগ বজায় রেখেছেন। প্রসঙ্গত, ২৭ ফেব্রুয়ারি ১০৮ টি পুরসভাতে নির্বাচন হবে। এর আগে তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে বিক্ষোভ দেখা যায় রাজ্য জুড়ে। তারপরই অনেক ভেবেচিন্তে পদক্ষেপ নিয়েছে বিজেপি। আজ বিভিন্ন জেলায় পুরভোটের জন্য প্রার্থী তালিকা প্রকাশ করেছে বিজেপি। কিছু কিছু জায়গায় প্রার্থী পছন্দ না হওয়ার বিজেপি কর্মীদের বিক্ষোভও দেখা গিয়েছে।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা