UP controversy: ‘লুঙ্গি পড়লেই কেউ অপরাধী হয়ে যায় না’, উপমুখ্যমন্ত্রীকে জবাব কংগ্রেস নেতার

UP Assembly Election: ২০১৭ সালে রাজ্যে বিজেপি ক্ষমতায় আসার পর থেকে, রাজ্যে 'লুঙ্গি ছাপ গুন্ডাদের' দৌরাত্ম্য কমে গিয়েছে। এবার সেই মন্তব্যের পাল্টা দিলেন কংগ্রেস নেতা রশিদ আলভি।

UP controversy: 'লুঙ্গি পড়লেই কেউ অপরাধী হয়ে যায় না', উপমুখ্যমন্ত্রীকে জবাব কংগ্রেস নেতার
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2021 | 6:46 AM

নয়া দিল্লি: বছপর ঘুরলেই উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনের কথা মাথায় রেখেই ৪০৩ আসনের উত্তর প্রদেশ বিধানসভা দখলের লড়াইয়ে নিজেদের মতন করে রণকৌশল ঠিক করছে রাজনৈতিক দলগুলি। নির্বাচনের আগেই রাজনৈতিক দলগুলির মধ্যে মন্তব্য ও পাল্টা মন্তব্যে পারদ ক্রমশ চড়ছে। তার আগেই প্রত্যেক নির্বাচনের মতই আবারও উত্তর প্রদেশের রাজনীতিতে সাম্প্রদায়িকতার ছোঁয়া লেগেছে। সূত্রপাতটা করেছিলেন উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রকাশ মৌর্য।

তিনি বলেছিলেন, ২০১৭ সালে রাজ্যে বিজেপি ক্ষমতায় আসার পর থেকে, রাজ্যে ‘লুঙ্গি ছাপ গুন্ডাদের’ দৌরাত্ম্য কমে গিয়েছে। এবার সেই মন্তব্যের পাল্টা দিলেন কংগ্রেস নেতা রশিদ আলভি। শনিবার তিনি উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রীকে কটাক্ষ করেন। তিনি বলেন, যারা লুঙ্গি পড়েন, তারা সকলেই অপরাধীন নন। তিনি আরও জানিয়েছেন, উত্তর প্রদেশের অর্ধেকের বেশি হিন্দুর সম্প্রদায়ের মানুষরাও লুঙ্গি পড়েন। তারমানে উপমুখ্যমন্ত্রীর কথা অনুযায়ী তারা সকলেও অপরাধী।

কংগ্রেস নেতা রশিদ আলভির অভিযোগ, নির্বাচনের আগে একটি নির্দিষ্ট সম্প্রদায়কে লক্ষ্য করে মানুষে মানুষে বিভাজনের চেষ্টা করছে বিজেপি। কিন্তু সাধারণ মানুষ বিজেপির এই ‘চালাকি’ বুঝে গিয়েছেন। তাই এই সত্যিটা জানার পর বিজেপিও ভয় পেয়ে গিয়েছে।

হঠাৎ করেই উত্তর প্রদেশের রাজনীতিতে প্রাসঙ্গিক লুঙ্গি নিয়ে রাজনীতি। বিতর্কিত মন্তব্য করে বসেন উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্য। শুক্রবার প্রয়াগরাজে ব্যবসায়ীদের এক সম্মলনে উপস্থিত ছিলেন উত্তর প্রদেশের উপমুখ্যমন্ত্রী। সেখানে তিনি বলেন, “২০১৭ সালে নির্বাচনের আগে কত লুঙ্গি ছাপ গুণ্ডার ঘুরে বেড়াত। তাঁরা বন্দুক দেখিয়ে ব্যবসায়ীদের হুমকি দিত। বিজেপি সরকার তৈরি হওয়ার পর থেকে আপনারা কি আর তাদের দেখেতে পান?”

উল্লেখ্য, বছর ঘুরতেই উত্তর প্রদেশে বিধানসভা নির্বাচন (UP Assembly Election 2022)। তার আগেই একের পর ইস্যুতে তপ্ত লখনউয়ের রাজনীতি। একের পর এক ঘটনায় শাসক বিরোধী চাপন উতর চলছেই। বিধানসভা নির্বাচনে, উত্তর প্রদেশে বিজেপির সঙ্গে মূল লড়াই অখিলেশের সমাজবাদী পার্টির। কথিত আছে ‘দিল্লির রাস্তা উত্তর প্রদেশ হয়েই যায়’, সেই কারণে এই রাজ্যে ক্ষমতা ধরে রাখাই বিজেপির কাছে চ্যালেঞ্জ।

আরও পড়ুন Roopa Ganguly: ‘আমাকে রাজ্য বিজেপির মহিলা মোর্চা থেকে সরানোর জন্য সবাই মিলে খেলেছে

আরও পড়ুন Shivsena backs UPA: মমতা ‘বাঘিনী’, তবু ভরসা সোনিয়াতেই; কংগ্রেসকে ভুলে সমান্তরাল সমঝোতায় ‘না’ শিবসেনার