UP Assembly Election 2022: বিকেল ৫ টা অবধি ১১ জেলায় ভোটের হার ৫৭.৭৯ শতাংশ, ভোট দিতে পারলেন না জয়ন্ত চৌধুরি

| Edited By: | Updated on: Feb 10, 2022 | 7:17 PM

Uttar Pradesh Assembly Election 2022 Voting Live Updates: আজ, বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন। সাত দফার এই নির্বাচনের প্রথম দফায় ভোট গ্রহণ পর্ব আজ । মোট ১১টি জেলায় ৫৮টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে।

UP Assembly Election 2022: বিকেল ৫ টা অবধি ১১ জেলায় ভোটের হার ৫৭.৭৯ শতাংশ, ভোট দিতে পারলেন না জয়ন্ত চৌধুরি
অলঙ্করণ: অভীক দেবনাথ।

দেশের বৃহত্তম রাজ্যে শুরু হচ্ছে ভোটযুদ্ধ। আজ, বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন। সাত দফার এই নির্বাচনের প্রথম দফায় ভোট গ্রহণ পর্ব আজ । মোট ১১টি জেলায় ৫৮টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। জাতীয় নির্বাচন কমিশনের যাবতীয় কোভিড বিধি মেনেই সকাল ৭টা থেকে এই কেন্দ্রগুলিতে ভোট গ্রহণ শুরু হবে, চলবে সন্ধে ৬টা অবধি।

প্রথম দফার ৫৮ টি কেন্দ্রের মধ্যে ৯ টি সংরক্ষিত। ৩৭ টি কেন্দ্র রয়েছে জাট অধ্যুষিত পশ্চিম উত্তর প্রদেশে। বাকি ২১ টি বিধানসভা কেন্দ্র দোয়াব অঞ্চলের মধ্যে পড়ছে। প্রথম দফার নির্বাচনে যে কেন্দ্রগুলি বিশেষ উল্লেখযোগ্য, সেগুলি হল শামলি, মুজাফফরনগর, মিরাট, বাগপত, গাজিয়াবাদ, হাপুর, গৌতম বুদ্ধ নগর, বুলন্দশহর, আলিগড়, আলিগার্গ, মথুরা এবং আগ্রা। মোট ৬২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রথম দফার নির্বাচনে। উত্তর প্রদেশের বিধানসভা নির্বাচনে প্রধান লড়াই বিজেপি বনাম সমাজবাদী পার্টির। এছাড়াও কংগ্রেস, বহুজন সমাজ পার্টি, রাষ্ট্রীয় লোক দল, শিবসেনাও নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে। উত্তর প্রদেশ নির্বাচনে যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 10 Feb 2022 07:16 PM (IST)

    শেষ নির্বাচন প্রক্রিয়া ,ভোট শতাংশ আশানুরূপ নয়

    উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন নিয়ে উন্মাদনা থাকলেও প্রথম দফার ভোটের দিন ভোট শতাংশ সন্তোষজনক নয় বলেই মনে করা হচ্ছে। এদিন বিকেল ৫ টা অবধি ৫৭.৭৯ শতাংশ ভোট পড়েছে। এদিন বিকেল ৬ টায় ভোট প্রক্রিয়া শেষ হয়ে গিয়েছে। ভোটকর্মীরা ইতিমধ্যেই ইভিএম সিল করে স্ট্রং রুমের পথে রওনা করে দিয়েছেন।

  • 10 Feb 2022 07:11 PM (IST)

    ভোট দিলেন না আরএলডি নেতা

    প্রথম দফার ভোটে ভোট দিতে পারলেন অখিলেশ যাদবের জোটসঙ্গী আরএলডি দলের নেতা জয়ন্ত চৌধুরি। তিনি মথুরা বিধানসভা কেন্দ্রের ভোটার। নির্বাচনী সভা থাকার কারণে সন্ধে ৬ টার মধ্য ভোট কেন্দ্র পৌঁছতে পারেনি জয়ন্ত, এমনটাই জানা গিয়েছে।

  • 10 Feb 2022 07:08 PM (IST)

    ধীর গতিতে ভোট চালানোর অভিযোগ সপার

    ধীর গতিতে ভোট প্রক্রিয়ার অভিযোগ তুলেছে সমাজবাদী পার্টি। তাদের দাবি গাজিয়াবাদের লনি বিধানসভা কেন্দ্রের ৯৩, ৯৪ ও ৯৫ নম্বর ওয়ার্ডে ভোটদান ধীর গতিতে হয়েছে। এর জন্য তারা কমিশনকে দায়ী করেছেন। ধীর গতি ভোট দানের কারণে অনেক মানুষ ভোটাধিকার প্রয়োগ করতে পারেনি বলেই অভিযোগ সমাজবাদী পার্টির।

  • 10 Feb 2022 04:05 PM (IST)

    ৪৮ শতাংশ ভোট পড়ল দুপুর ৩টে অবধি

    উত্তর প্রদেশের প্রথম দফার নির্বাচনে বেলা গড়াতে কিছুটা বাড়ল ভোটের হার। দুপুর তিনটে অবধি মোট ৪৮.২৪ শতাংশ ভোট পড়েছে বলে জানা গিয়েছে।

  • 10 Feb 2022 03:29 PM (IST)

    যোগী আদিত্যনাথ সেজে ভোট দিলেন যুবক

    রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অনুকরণে সাজ-সজ্জা করে নয়ডার সেক্টর ১১-এ এক বুথে ভোট দিলেন রাজু কোহলী নামক এক যুবক।

  • 10 Feb 2022 02:57 PM (IST)

    আগ্রাতেও দিতে দেওয়া হচ্ছে না ভোট

    আগ্রার বাহ বিধানসভা কেন্দ্রে ৯৪ নং বুথে কাউকে ভোট দিতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ সমাজবাদী পার্টির। টুইট করে নির্বাচন কমিশনের কাছে এই বিষয়ে অভিযোগ জানানো হয়েছে।

  • 10 Feb 2022 02:54 PM (IST)

    ভোটদানে বাধা, কমিশনে অভিযোগ জানাল সপা

    প্রথম দফার নির্বাচনেই বিভিন্ন কেন্দ্রে ভোটদানে বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ সমাজবাদী পার্টির। ইতিমধ্যেই নির্বাচন কমিশনের কাছে চিঠি লিখে তারা অভিযোগ জানিয়েছেন।

  • 10 Feb 2022 02:03 PM (IST)

    ৩৫ শতাংশ ভোট পড়ল দুপুর ১টা অবধি

    উত্তর প্রদেশে প্রথম দফার নির্বাচনে দুপুর একটা অবধি মোট ৩৫.০৩ শতাংশ ভোট পড়ল। জেলা ভিত্তিক ভোটের হারে সবথেকে বেশি ভোট পড়েছে শামলীতে। সেখানে দুপুর একটা অবধি ৪১ শতাংশ ভোট পড়েছে। এরপরে রয়েছে মুজাফ্ফরনগর, সেখানে ৩৫ শতাংশ ভোট পড়েছে।

  • 10 Feb 2022 01:22 PM (IST)

    মুজাফ্ফরনগরে ভোট দিচ্ছে পোলিং এজেন্টরাই, অভিযোগ সপার

    মুজাফ্ফরনগরের ৩৬২ নম্বর বুথে পোলিং এজেন্টরাই ভোট দিচ্ছেন বলে অভিযোগ করল সমাজবাদী পার্টি। নির্বাচন কমিশন ও জেলা প্রশাসনকে এই বিষয়ে নজর দেওয়ার আবেদন জানিয়েছেন তারা।

  • 10 Feb 2022 01:16 PM (IST)

    ভুয়ো ভোটের অভিযোগে সপা-বিজেপি সমর্থকদের মধ্যে সংঘর্ষ

    মিরাটের কিঠৌর বিধানসভা কেন্দ্রের ভাদৌলি গ্রামে ভুয়ো ভোট দেওয়ার অভিযোগকে কেন্দ্র করে সমাজবাদী পার্টি ও বিজেপি সমর্থকদের মধ্যে বাক-বিতণ্ডা শুরু হওয়ার খবর মিলছে। দুই পক্ষের মধ্যে সংঘর্ষও হয়েছে বলে জানা গিয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পুলিশ লাঠি নিয়ে তাড়া করে। বর্তমানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে ওই অঞ্চলে।

  • 10 Feb 2022 01:12 PM (IST)

    ইভিএম খারাপ হওয়া নিয়ে মশকরা আলএলডি নেতার

    উত্তর প্রদেশ নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ পর্বে একাধিক কেন্দ্রে ইভিএম খারাপ হয়ে যাওয়ার অভিযোগ উঠছে। এই বিষয় নিয়ে মজা করে আরএলডি নেতা জয়ন্ত চৌধুরী বলেন, “ইভিএম খারাপ হয়ে যাওয়ার অভিযোগ আসছে। মনে হচ্ছে রাজ্যের যুবক ও কৃষকরা রাগের বশে বোতাম টিপছেন। আপনাদের অনুরোধ করছি, এত জোরে নয়, বরং ভালবাসার সঙ্গে জোটের পক্ষে বোতাম টিপুন।”

  • 10 Feb 2022 01:07 PM (IST)

    ভোট দিলেন কেন্দ্রীয় মন্ত্রী ডঃ সঞ্জীব বালান

    মুজাফ্ফরনগরের একটি কেন্দ্রে ভোট দিলেন কেন্দ্রীয় মন্ত্রী ডঃ সঞ্জীব বালান। তিনি ভোট দিয়ে বেরিয়ে এসে বলেন, “আগে এই এলাকাটা দুষ্কৃতীদের রাজধানী ছিল। বর্তমানে এখানে আইন-শৃঙ্খলা ব্য়বস্থা রয়েছে। মাফিয়ারাজ বিদায় নিয়েছে।”

  • 10 Feb 2022 12:29 PM (IST)

    সবথেকে বেশি ভোট পড়ছে শামলিতে

    সকালেই শোনা গিয়েছিল যে, শামলির বেশ কয়েকটি বুথে ইভিএম মেশিনে সমস্যা হচ্ছে। সঙ্গে সঙ্গে তা বদলে দেওয়া হয়। বেলা গড়াতেই ৫৮টি কেন্দ্রের মধ্যে সবথেকে বেশি শতাংশ ভোট পড়ল শামলি কেন্দ্রেই। সেখানে সকাল ১১টা অবধি ২২.৮৩ শতাংশ ভোট পড়েছে।

  • 10 Feb 2022 12:26 PM (IST)

    ২০ শতাংশ ভোট পড়ল সকাল ১১টা অবধি

    সকাল থেকেই শুরু হয়েছে উত্তর প্রদেশে প্রথম দফার ভোট গ্রহণ পর্ব। সকাল ১১টা অবধি মোট ২০ শতাংশ ভোট পড়েছে বলে জানা গিয়েছে।

  • 10 Feb 2022 11:50 AM (IST)

    ব্যালট বাক্সে মত প্রদান

    আজ থেকে শুরু হয়েছে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন। প্রথম দফার ভোট গ্রহণ পর্বে সকাল থেকেই ভোটারদের ভিড় লক্ষ্য করা যাচ্ছে।

    দাদরি কেন্দ্রের একটি বুথ থেকে ভোট দিলেন এক মহিলা। ছবি:PTI

  • 10 Feb 2022 11:43 AM (IST)

    প্রথম ২ ঘণ্টাতেই পড়ল প্রায় ৮ শতাংশ ভোট

    নির্বাচন কমিশন সূত্রে খবর, উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোটপর্বে সকাল ৯টা অবধি ভোট পড়েছে ৭.৯৩ শতাংশ।

  • 10 Feb 2022 11:40 AM (IST)

    উন্নয়নই মতাদর্শ হোক, টুইট অখিলেশের

    প্রথম দফার ভোট গ্রহণ পর্ব শুরু হতেই টুইট করলেন সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদব। এদিন তিনি টুইটে লেখেন, ,”উত্তর প্রদেশের নতুন স্লোগান: উন্নয়নই মতাদর্শ হোক।”

  • 10 Feb 2022 11:36 AM (IST)

    বিয়ের আগেই ভোট দিতে হাজির বর-বধূ

    একদিকে আজ বিয়ে, অন্যদিকে ভোটও রয়েছে আজই। তাই বিয়ের পোশাকেই মুজাফ্ফরনগরের একটি বুথে ভোট দিতে এলেন বর-বধূ। পাত্র বলেন, “প্রথমে মত, তারপর স্ত্রী, তারপর বাকি সমস্ত কাজ।”

  • 10 Feb 2022 10:26 AM (IST)

    ‘আগে ভোটদান, তারপর প্রাতরাশ’, প্রথম দফার নির্বাচনে উৎসবের মেজাজে ভোটদানের বার্তা মোদী-শাহের

    অবশেষে শুরু মহারণ। করোনাবিধি মেনে উত্তর প্রদেশে শুরু হয়ে গেল প্রথম দফার নির্বাচন। ৪০৩ টি বিধানসভা সমন্বিত দেশের এই সবথেকে বেশি জনবহুল রাজ্যে ভোট হওয়ার কথা সাত দফায়। বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। ভোটগ্রহণ শুরুর আগে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইটে উত্তর প্রদেশের সকল জনগণকে ভোট দেওয়ার অনুরোধ জানিয়েছেন। টুইট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, কংগ্রেস নেতা রাহুল গান্ধীও।

    বিস্তারিত পড়ুন : UP Assembly Election 2022 : ‘আগে ভোটদান, তারপর প্রাতরাশ’, প্রথম দফার নির্বাচনে উৎসবের মেজাজে ভোটদানের বার্তা মোদী-শাহের

  • 10 Feb 2022 10:24 AM (IST)

    ‘সাবধান! মিস করলে বাংলায় পরিণত হবে উত্তর প্রদেশ’, ভোট শুরুর আগে হুঁশিয়ারি যোগীর

    সবরকম করোনাবিধি মেনে উত্তর প্রদেশে শুরু হয়েছে প্রথম দফার নির্বাচন। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে উত্তর প্রদেশের জনগণ ভোট দিচ্ছেন উৎসাহের সঙ্গে। আর প্রথম দফার নির্বাচন শুরুর কিছু মুহূর্ত আগেই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ভোটারদের উদ্দেশে বার্তা দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি ভোটারদের সাবধান করে দেন বিবেচনা করে ভোট দেওয়ার জন্য। তিনি জানান, যদি ভোটাররা কোনও ভুল করে তাহলে উত্তর প্রদেশ কাশ্মীর, কেরালা এবং পশ্চিমঙ্গের রূপ নিতে পারে। তিনি তাঁর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ছয় মিনিটের ভিডিয়ো আপলোড করেন। সেই ভিডিয়োতে ভারতীয় জনতা পার্টি (BJP) নেতা বলেছেন, “যেসব দাঙ্গাবাজদের রুখে দেওয়া হয়েছে তারা অধৈর্য হয়ে উঠেছে” এবং “সন্ত্রাসবাদীরা ক্রমাগত হুমকি দিচ্ছে”।

    বিস্তারিত পড়ুন : UP Assembly Election 2022 : ‘সাবধান! মিস করলে বাংলায় পরিণত হবে উত্তর প্রদেশ’, ভোট শুরুর আগে হুঁশিয়ারি যোগীর

  • 10 Feb 2022 10:19 AM (IST)

    ভিডিয়ো বার্তা মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের

    মুখ্যমন্ত্রী পদে টিকে থাকার লড়াইয়ে নেমেছেন যোগী আদিত্যনাথ। আজ প্রথম দফা নির্বাচন শুরুর আগেই তিনি ভিডিয়ো পোস্ট করে রাজ্যবাসীর কাছে সরকারর উন্নয়নের খতিয়ান তুলে ধরেন এবং পুনরায় বিজেপিকেই বিপুল ভোটে জয়ী করানোর আর্জি জানান।

  • 10 Feb 2022 10:14 AM (IST)

    দেশকে ভয়মুক্ত করতে ভোটদানের আর্জি রাহুলের

    শুরু হয়েছে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনর প্রথম দফার ভোট গ্রহণ পর্ব। এদিন সকালেই কংগ্রোস নেতা রাহুল গান্ধী টুইট করে সকলকে ভোটদানের আর্জি জানান। তিনি লেখেন, “দেশকে সমস্ত ভয় থেকে মুক্ত করতে বাইরে আসুন, ভোট দিন।”

  • 10 Feb 2022 10:14 AM (IST)

    ভোট দিলেন কেন্দ্রীয় মন্ত্রী এসপি বাঘেল

    কেন্দ্রীয় মন্ত্রী তথা বিজেপি নেতা এসপি সিং বাঘেল প্রথম দফার নির্বাচনে ভোট দিলেন। তিনি আগ্রার একটি বুথে ভোট দিলেন। তিনি এই উত্তর প্রদেশ নির্বাচনে মইনপুরীর কারহাল থেকে সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

  • 10 Feb 2022 10:10 AM (IST)

    ভোট দিলেন উত্তর প্রদেশের মন্ত্রী সন্দীপ সিং

    উত্তর প্রদেশের মন্ত্রী সন্দীপ সিং প্রথম দফার নির্বাচনে ভোট দিলেন। তিনি আলিগড়ের একটি বুথে আজ সকাল সকাল ভোট দিলেন। তিনি যোগীর ক্যাবিনেটে শিক্ষা প্রতিমন্ত্রী।

  • 10 Feb 2022 08:58 AM (IST)

    শামলিতে কয়েকটি কেন্দ্রে ইভিএমে সমস্যা, জানালেন জেলাশাসক

    প্রথম দফায় শামলি কেন্দ্রে আজ ভোটগ্রহণ পর্ব চলছে সকাল থেকে। জেলাশাসক জসজিৎ কৌর জানান, প্রত্যেকটি বুথেই ভোটগ্রহণ শুরু হয়েছে। কয়েকটি বুথ থেকে ইভিএমে সমস্যার অভিযোগ এসেছে, সেগুলি বদলানো হচ্ছে। বাকি নির্বাচন শান্তিপূর্ণভাবেই হচ্ছে।

  • 10 Feb 2022 08:54 AM (IST)

    ‘সবকা সাথ, সবকা বিকাশে’র মন্ত্র নিয়েই লড়াই, দাবি বিজেপি প্রার্থীর

    শুরু হয়ে গিয়েছে প্রথম দফার ভোটগ্রহণ পর্ব। সারধানার বিজেপি প্রার্থী সঙ্গীত সোম বলেন, “আমরা সবকা সাথ, সবকা বিকাশের মন্ত্র অনুসরণ করে চলি, সেই জন্যই উন্নয়নের লক্ষ্যে আমরা লড়ছি। রাজ্যের মানুষ তোষণের রাজনীতি দেখতে চান না।”

  • 10 Feb 2022 08:01 AM (IST)

    ভোট গ্রহণ শুরু হতেই মন্দিরে পুজো বিজেপি প্রার্থীর

    শুরু হয়ে গিয়েছে প্রার্থীদের ভাগ্য পরীক্ষা। এদিন সকালে প্রথম দফার ভোটগ্রহণ শুরু হতেই উত্তর প্রদেশের মন্ত্রী তথা মথুরার বিজেপি প্রার্থী শ্রীকান্ত শর্মা গোবর্ধন মন্দিরে গিয়ে পুজো দিলেন।

  • 10 Feb 2022 07:58 AM (IST)

    কনকনে ঠাণ্ডার মধ্যেও ভোট কেন্দ্রে হাজির ভোটাররা

    সকাল থেকেই আকাশ কুয়াশাচ্ছন্ন থাকলেও, হাড় কাঁপুনি ঠাণ্ডাকে উপেক্ষা করেই বিভিন্ন কেন্দ্রে ভিড় জমাচ্ছেন ভোটাররা।

  • 10 Feb 2022 07:28 AM (IST)

    একাধিক কেন্দ্রে ভিড় সকাল থেকেই

    ভোট গ্রহণ শুরু হতে না হতেই একাধিক কেন্দ্রের বাইরে দেখা গেল ভোটারদের লম্বা লাইন। আগামী ৫ বছরের ভাগ্য নির্ধারণে সকাল সকালই ভোট দিতে উপস্থিত জনগণ।

  • 10 Feb 2022 07:26 AM (IST)

    শুরু হল ভোট গ্রহণ পর্ব

    সকাল সাতটা থেকে শুরু হল উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ পর্ব।

  • 10 Feb 2022 07:04 AM (IST)

    কোভিডবিধি মেনেই ঢুকতে দেওয়া হবে ভোটারদের

    করোনা সংক্রমণের মাঝেই নির্বাচন হওয়ায় নির্বাচন কমিশনের তরফে একাধিক করোনাবিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। এদিন সকালেই রাজনগরের সেক্টর ম্যাজিস্ট্রেট পুনম যাদব জানান, সমস্ত করোনাবিধি অনুসরণ করা হচ্ছে। থার্মাল স্ক্রিনিং করেই ভোটারদের কেন্দ্রে প্রবেশ করতে দেওয়া হবে।

  • 10 Feb 2022 07:01 AM (IST)

    শেষ মুহূর্তের প্রস্তুতি ভোট কেন্দ্রগুলিতে

    আর কিছুক্ষণ পরই শুরু হতে চলেছে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রথম দফার ভোট গ্রহণ পর্ব। তার আগেই রাজ্যের বিভিন্ন বুথে চলছে শেষ মুহূর্তের প্রস্তুতি।

  • 10 Feb 2022 06:10 AM (IST)

    ভাগ্য পরীক্ষা ৬২৩ প্রার্থীর

    উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনের প্রথম দফার নির্বাচনে মোট ৬২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। যোগী আদিত্যনাথের সরকারের ৯ জন মন্ত্রীর ভাগ্য নির্ধারণ হবে। এদের মধ্যে রয়েছেন সুরেশ রানা,অতুল গর্গ, শ্রীকান্ত শর্মা, সন্দীপ সিং, অনিল শর্মা, কপিল দেব আগরওয়াল, দিনেশ খটিক, ডাঃ জি এস ধর্মেশ এবং চৌধুরী লক্ষ্মী নারায়ণ।

  • 10 Feb 2022 06:08 AM (IST)

    সকাল ৭টা থেকে শুরু হবে ভোটগ্রহণ

    নির্বাচন কমিশনের শর্ত মেনেই যাবতীয় কোভিডবিধি অনসরণ করে ভোটগ্রহণ পর্ব চলবে। সকাল ৭টা থেকে শুরু হবে ভোট গ্রহণ পর্ব, চলবে সন্ধে ৬টা অবধি।

  • 10 Feb 2022 06:07 AM (IST)

    প্রথম দফায় লড়াই বিজেপি বনাম সপার

    প্রথম দফার নির্বাচনে লড়াই মূলত বিজেপি বনাম সপা-আরএলডি জোটের। কোনও কোনও আসনে বহুজন সমাজ পার্টির প্রভাবও রয়েছে। গত বিধানসভা নির্বাচনে ৫৮ টি আসনের মধ্যে ৫৩ টি আসনেই জয়ী হয়েছিল বিজেপি। সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টি দুটি করে আসন জিতেছিল। একটি আসন পেয়েছিল রাষ্ট্রীয় লোক দল।

  • 10 Feb 2022 06:05 AM (IST)

    কোন কোন কেন্দ্রে বিশেষ নজর থাকবে?

    গুরুত্বপূর্ণ যে কেন্দ্রগুলির দিকে আজ নজর থাকবে, তা হল শামলি, মুজাফফরনগর, মিরাট, বাগপত, গাজিয়াবাদ, হাপুর, গৌতম বুদ্ধ নগর, বুলন্দশহর, আলিগড়, আলিগার্গ, মথুরা এবং আগ্রা।

  • 10 Feb 2022 06:05 AM (IST)

    বিধানসভা নির্বাচনে প্রথম দফার ভোটগ্রহণ আজ

    আজ থেকে শুরু হচ্ছে উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচন। সাত দফার নির্বাচনের প্রথম দফা আজ। প্রথম দফার নির্বাচনে মোট  ৫৮ টি বিধানসভা কেন্দ্রে ভোটগ্রহণ হবে আজ। এই ৫৮ টি কেন্দ্রের মধ্যে ৩৭ টি কেন্দ্র রয়েছে জাট অধ্যুষিত পশ্চিম উত্তর প্রদেশে। বাকি ২১ টি বিধানসভা আসন দোয়াব অঞ্চলের মধ্যে পড়ছে।

Published On - Feb 10,2022 5:58 AM

Follow Us: