UP Assembly Election 2022 : ‘আগে ভোটদান, তারপর প্রাতঃরাশ’, প্রথম দফার নির্বাচনে উৎসবের মেজাজে ভোটদানের বার্তা মোদী-শাহের

Uttar Pradesh Assembly Polls 2022 : করোনাবিধি মেনে উত্তর প্রদেশে শুরু হয়ে গেল প্রথম দফার নির্বাচন। ভোটগ্রহণ শুরুর আগে টুইটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী লিখেছেন, " আগে ভোটদান, তারপর প্রাতরাশ!"।

UP Assembly Election 2022 : 'আগে ভোটদান, তারপর প্রাতঃরাশ', প্রথম দফার নির্বাচনে উৎসবের মেজাজে ভোটদানের বার্তা মোদী-শাহের
গ্রাফিক্স : অভীক দেবনাথ (টিভি৯ বাংলা)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 11:50 AM

লখনউ : অবশেষে শুরু মহারণ। করোনাবিধি মেনে উত্তর প্রদেশে শুরু হয়ে গেল প্রথম দফার নির্বাচন। ৪০৩ টি বিধানসভা সমন্বিত দেশের এই সবথেকে বেশি জনবহুল রাজ্যে ভোট হওয়ার কথা সাত দফায়। বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে শুরু হয়েছে ভোটগ্রহণ। ভোটগ্রহণ শুরুর আগে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি টুইটে উত্তর প্রদেশের সকল জনগণকে ভোট দেওয়ার অনুরোধ জানিয়েছেন। টুইট করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, কংগ্রেস নেতা রাহুল গান্ধীও।

বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী টুইটে লিখেছেন, “উত্তর প্রদেশ নির্বাচনে আজ প্রথম দফার ভোটগ্রহণ হচ্ছে। উত্তর প্রদেশের সকলকে আমার অনুরোধ যে করোনাবিধি মেনে গণতন্ত্রের এই পবিত্র উৎসবে উৎসাহের সঙ্গে অংশ নিন। মনে রাখুন- আগে ভোটদান, তারপর প্রাতঃরাশ! (পহলে মতদান, ফির জলপান!)।” এদিন সকালে টুইট করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও। তিনি টুইটে লিখেছেন, “আজ উত্তর প্রদেশে প্রথম দফার ভোট হচ্ছে। আমি এই দফার নির্বাচনের সকল ভাই-বোনদের ভোটদানে অংশগ্রহণ করার অনুরোধ করছি। আমি অনুরোধ করছি তারা সেরকম সরকারকে নির্বাচন করুক যারা উত্তর প্রদেশে আপনাদের নিরাপত্তা দেবে, সম্মান ও সুশাসনের সঙ্গে রাজ্যে উন্নয়ন করবে। আপনার একটি ভোট উত্তর প্রদেশের উজ্জ্বল ভবিষ্যতের ভিত্তি।”

এদিন ভোট শুরুর আগে টুইট করেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথও। তিনি নিজের ব্যক্তিগত টুইটার হ্যান্ডেল থেকে ৬ মিনিটের একটি ভিডিয়ো আপলোড করেছেন। সেই ভিডিয়োতে তিনি বলেছেন, “আমার মনের একটা কথা আপনাদের বলতেই হবে। এই পাঁচ বছরে অনেক বিস্ময়কর ঘটনা ঘটেছে। সাবধান! আপনারা মিস করলে এই পাঁচ বছরের শ্রম নষ্ট হয়ে যাবে। উত্তর প্রদেশের কাশ্মীর, কেরালা এবং বাংলায় পরিণত হতে বেশি সময় লাগবে না।” টুইট করেছেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও। তিনি টুইটে লিখেছেন, “গণতান্ত্রিক ব্যবস্থায় সবচেয়ে বড় দান হল ভোটদান। উত্তর প্রদেশের নির্বাচনের জন্য আজ প্রথম দফার ভোট। সকল ভোটারদের আমার আবেদন, সকলে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করুন এবং এক নতুন উত্তর প্রদেশের তৈরিতে অংশ নিন।”

টুইট করেছে বিরোধী শিবিরও। কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী বঢড়া টুইট করেছেন, “পশ্চিম উত্তর প্রদেশের আমার প্রিয় বোন এবং ভাইয়েরা, রাজ্যের একটি ভাল ভবিষ্যত গড়তে ভোটাধিকার প্রয়োগ করুন। আমার সমস্ত সহকর্মী, কর্মী এবং ইউপি কংগ্রেসের প্রার্থীদের শুভেচ্ছা। আপনাদের গর্ব করা উচিত যে ৩০ বছর পর আমরা সমস্ত আসনে শক্তির সঙ্গে লড়াই করছি।” কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইটে জানিয়েছেন, “দেশকে সবরকম ভয় থেকে মুক্ত করুন- আসুন, ভোট দিন!” প্রসঙ্গত, সাত দফায় নির্বাচন হবে উত্তর প্রদেশের। আজ প্রথম দফার নির্বাচন হল। পরবর্তী নির্বাচন হবে ১৪, ২০, ২৭ ফেব্রুয়ারি, ৩ এবং ৭ মার্চ বাকি ছয় দফায় নির্বাচন হবে জনবহুল রাজ্যে। ভোট গণনা হবে ১০ মার্চ।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা