UP Assembly Election 2022 : ‘সাবধান! মিস করলে বাংলায় পরিণত হবে উত্তর প্রদেশ’, ভোট শুরুর আগে হুঁশিয়ারি যোগীর

Uttar Pradesh Assembly Polls 2022 : নির্বাচন শুরুর কিছু মুহূর্ত আগেই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ভোটারদের উদ্দেশে বার্তা দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি বলেছেন, "যেসব দাঙ্গাবাজদের রুখে দেওয়া হয়েছে তারা অধৈর্য হয়ে উঠেছে" এবং "সন্ত্রাসবাদীরা ক্রমাগত হুমকি দিচ্ছে"।

UP Assembly Election 2022 : 'সাবধান! মিস করলে বাংলায় পরিণত হবে উত্তর প্রদেশ', ভোট শুরুর আগে হুঁশিয়ারি যোগীর
যোগী আদিত্য়নাথ। ছবি:PTI
Follow Us:
| Edited By: | Updated on: Feb 10, 2022 | 8:28 AM

লখনউ : সবরকম করোনাবিধি মেনে উত্তর প্রদেশে শুরু হয়েছে প্রথম দফার নির্বাচন। সকাল ৭টা থেকে ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে উত্তর প্রদেশের জনগণ ভোট দিচ্ছেন উৎসাহের সঙ্গে। আর প্রথম দফার নির্বাচন শুরুর কিছু মুহূর্ত আগেই নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে ভোটারদের উদ্দেশে বার্তা দিলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। তিনি ভোটারদের সাবধান করে দেন বিবেচনা করে ভোট দেওয়ার জন্য। তিনি জানান, যদি ভোটাররা কোনও ভুল করে তাহলে উত্তর প্রদেশ কাশ্মীর, কেরালা এবং পশ্চিমঙ্গের রূপ নিতে পারে। তিনি তাঁর ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে একটি ছয় মিনিটের ভিডিয়ো আপলোড করেন। সেই ভিডিয়োতে ভারতীয় জনতা পার্টি (BJP) নেতা বলেছেন, “যেসব দাঙ্গাবাজদের রুখে দেওয়া হয়েছে তারা অধৈর্য হয়ে উঠেছে” এবং “সন্ত্রাসবাদীরা ক্রমাগত হুমকি দিচ্ছে”।

তিনি ভিডিয়োতে ‘ডাবল ইঞ্জিন’ সরকারের উপর জোর দিয়ে বলেছেন, কেন্দ্রে ও রাজ্যে ‘ডাবল ইঞ্জিন’ সরকারের নিষ্ঠা এবং প্রতিশ্রুতি রয়েছে। মুখ্যমন্ত্রী সতর্ক করেছেন, “আমার মনের একটা কথা আপনাদের বলতেই হবে। এই পাঁচ বছরে অনেক বিস্ময়কর ঘটনা ঘটেছে। সাবধান! আপনারা মিস করলে এই পাঁচ বছরের শ্রম নষ্ট হয়ে যাবে। উত্তর প্রদেশের কাশ্মীর, কেরালা এবং বাংলায় পরিণত হতে বেশি সময় লাগবে না।” তিনি আরও বলেছেন, “আপনাদের ভোট আমার পাঁচ বছরের প্রচেষ্টার আশীর্বাদ। ভয়মুক্ত জীবনের নিশ্চয়তাও হবে আপনার ভোটই।”

তিনি এই ভিডিয়োতে আরও বলেছেন, “বড় সিদ্ধান্ত নেওয়ার সময় এসেছে। গত পাঁচ বছরে, বিজেপির ডাবল ইঞ্জিন সরকার নিষ্ঠা ও প্রতিশ্রুতি দিয়ে সবকিছু করেছে। আপনি সব কিছু দেখেছেন এবং বিস্তারিত শুনেছেন।” প্রসঙ্গত, আজ উত্তর প্রদেশে ৫৮ টি বিধানসভা কেন্দ্রে ভোট গ্রহণ শুরু হয়েছে। ৫৮ টি আসনের মধ্যে ৯ টি সংরক্ষিত। ৩৭ টি কেন্দ্র রয়েছে জাট অধ্যুষিত পশ্চিম উত্তর প্রদেশে। বাকি ২১ টি বিধানসভা আসন দোয়াব অঞ্চলের মধ্যে পড়ছে। শামলি, মুজাফফরনগর, মিরাট, বাগপত, গাজিয়াবাদ, হাপুর, গৌতম বুদ্ধ নগর, বুলন্দশহর, আলিগড়, আলিগার্গ, মথুরা এবং আগ্রার কেন্দ্রগুলিতে ভোট হবে। ৬২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রথম দফার নির্বাচনে।

এই দফায় যোগী আদিত্যনাথের সরকারের ৯ জন মন্ত্রীর ভাগ্য নির্ধারণ হবে। এদের মধ্যে রয়েছেন সুরেশ রানা,অতুল গর্গ, শ্রীকান্ত শর্মা, সন্দীপ সিং, অনিল শর্মা, কপিল দেব আগরওয়াল, দিনেশ খটিক, ডাঃ জি এস ধর্মেশ এবং চৌধুরী লক্ষ্মী নারায়ণ। প্রথম দফার নির্বাচন মূলত বিজেপি বনাম সপা-আরএলডি। কিন্তু কোনও কোনও আসনে বিএসপি এর ও প্রভাব রয়েছে। গত বিধানসভা নির্বাচনে ৫৮ টি আসনের মধ্যে ৫৩ টি আসন গিয়েছিল বিজেপির ঝুলিতে। সমাজবাদী পার্টি এবং বহুজন সমাজ পার্টি দুটি করে আসন জিতেছিল। একটি আসন পেয়েছিল রাষ্ট্রীয় লোক দল। আগামিকাল ভোটদান প্রক্রিয়া শুরু হয়েছে সকাল ৭ টায়। উত্তর প্রদেশের জনগণ ভোটবাক্সে নিজেদের মতামত দিতে পারবেন সন্ধে ৬ টা পর্যন্ত।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা