Uttarkhand Polls: ভার্চুয়াল সভায় জোর, নির্বাচনের কথা মাথায় রেখে দেবভূমে আইটি বিশেষজ্ঞ নিয়োগ করার ভাবনা বিজেপির

Uttarakhand Assembly Election: উত্তরাখণ্ড বিজেপির সাধারণ সম্পাদক কুলদীপ কুমার সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে, দলের রাজ্যস্তরের সব ধরনের রাজনৈতিক সভা আয়োজন করতে প্রস্তুত বিজেপি

Uttarkhand Polls: ভার্চুয়াল সভায় জোর, নির্বাচনের কথা মাথায় রেখে দেবভূমে আইটি বিশেষজ্ঞ নিয়োগ করার ভাবনা বিজেপির
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 11, 2022 | 7:40 AM

দেরাদুন: আর একমাস বাদেই উত্তর প্রদেশ, পঞ্জাব, গোয়া, মণিপুরের সঙ্গে হবে উত্তরাখণ্ডের ৭০ আসনে বিধানসভা নির্বাচন। ইতিমধ্যেই ভোটের দিনক্ষণ ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ১৪ ফেব্রুয়ারি এক দফায় হবে উত্তরাখণ্ডের নির্বাচন। করোনা অতিমারির বাড়বাড়ন্তের কারণে ভার্চুয়াল মাধ্যমে ভোট প্রচারে জোর দিয়েছে নির্বাচন। সেই কথা মাথা রেখেই রাজ্যের শাসক বিজেপির তরফে প্রস্তুতি শুরু হয়ে গিয়েছে। ভোটারদের কাছে পৌঁছতে ও প্রযুক্তিকে সঠিকভাবে ব্যবহার করার লক্ষ্যে প্রত্যেক বিধানসভা কেন্দ্রপিছু একজন করে প্রযুক্তি বিশেষজ্ঞ নিয়োগের পরিকল্পনা করেছে বিজেপি।

ভার্চুয়াল মাধ্যমকেই হাতিয়ার করেই যাবতীয় রাজনৈতিক প্রচারকে তুঙ্গে নিয়ে যেতে চাইছে গেরুয়া শিবির। ভোটের নির্ঘণ্ট প্রকাশের দিন নির্বাচনের কমিশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছিল কোভিড আবহে ১৫ জানুয়ারি অবধি সব ধরনের জনসভা এবং মিছিলের ওপর নিষেধাজ্ঞা থাকবে। কমিশনের তরফে এই সিদ্ধান্ত জানিয়ে দেওয়ার পর ভার্চুয়াল মাধ্যমে আরও জোর দেওয়ার প্রবণতা বাড়বে বলেই মনে করা হচ্ছে। সেই মতোই রণকৌশল তৈরি করছে বিজেপি। বিধানসভা কেন্দ্র পিছু যেসব প্রযুক্তি বিশেষজ্ঞদের নিয়োগ করা হবে তারাই অনলাইনে বিজেপির রাজনৈতিক যাবতীয় কর্মসূচি আয়োজন করবে।

উত্তরাখণ্ড বিজেপির সাধারণ সম্পাদক কুলদীপ কুমার সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছে, দলের রাজ্যস্তরের সব ধরনের রাজনৈতিক সভা আয়োজন করতে প্রস্তুত বিজেপি, প্রয়োজন অনুযায়ী সবকিছুই আয়োজন করা হবে। তিনি বলেন, “দল ইতিমধ্যেই সব ধরনের পরিকল্পনা তৈরি করে ফেলেছে। আমরা একসঙ্গে ১ হাজার জনকে নিয়ে ভার্চুয়াল সমাবেশ আয়োজন করতে পারব। ৫০০ জনকে নিয়েও রাজনৈতিক কথোপকথনের ব্যবস্থাও রয়েছে।” তিনি জানিয়েছেন, রাজধানী দেরাদুনে স্টুডিও তৈরি করে কেন্দ্রীয় স্তরে ভার্চুয়াল মিটিংয়ের লিঙ্ক সবার কাছে পাঠিয়ে দেওয়ার ব্যবস্থাও করা হবে। আর দু-তিন দিনের মধ্যে স্টুডিও তৈরির কাজ শেষ হয়ে যাবে বলেও জানিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন, তৈরি হওয়া নতুন স্টুডিওতে একটি মঞ্চ থাকবে। সেখানে দু’জন বসতে পারবেন। পাশাপাশি সেখান থেকে সব বিধানসভা কেন্দ্রের সদস্য সমর্থকদের মোবাইলে রাজনৈতিক কর্মসূচিতে যোগ দেওয়ার লিঙ্ক পাঠানো হবে। সেই লিঙ্কের মাধ্যমেই ভার্চুয়াল মিটিংয়ে যোগ দেওয়া যাবে।

রাজধানী দেরাদুনে নির্বাচনের কথা মাথা রেখে ওয়ার রুম তৈরির পরিকল্পনাও করছে উত্তরাখণ্ড বিজেপি। সেখান থেকে একসঙ্গে ১৫ জন সিনিয়র নেতাদের নিয়ে রাজনৈতিক সভা আয়োজন সম্ভব। কুলদীপ কুমার জানিয়েছেন, এই তথ্য প্রযুক্তি ব্যবস্থাকে হাতিয়ার করে একদিনে বিজেপি ১০ টিরও বেশি বিধানসভা কেন্দ্রে পৌঁছতে পারবে। তিনি জানিয়েছেন, দিল্লির নেতারা কোনও রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিলে দেরাদুনের কার্যালয় থেকেই দিল্লির সঙ্গে সংযোগ স্থাপিত হবে। এবং তার মাধ্যমেই রাজনৈতিক কর্মসূচি হবে।