রবিবাসরীয় বিকেলে কালীঘাটে ঢুঁ মারতে পারেন তেজস্বী! নতুন সমীকরণের জল্পনা

রাজ্যে ভোট ((West Bengal Assembly Election 2021) ঘোষণা হতেই আসছেন তেজস্বী যাদব (Tejaswi Yadav)। আগামিকাল মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে বৈঠক করতে পারেন তিনি। তীব্র হচ্ছে নতুন রাজনৈতিক সমীকরণের জল্পনা।

  • TV9 Bangla
  • Published On - 18:29 PM, 27 Feb 2021
রবিবাসরীয় বিকেলে কালীঘাটে ঢুঁ মারতে পারেন তেজস্বী! নতুন সমীকরণের জল্পনা
ফাইল ছবি

কলকাতা: বাংলায় নির্বাচন (West Bengal Assembly Election 2021) ঘোষণা হতেই নতুন রাজনৈতিক সমীকরণের জল্পনা তীব্রতর হচ্ছে। তৎপরতা বাড়িয়ে আগামিকালই রাজ্যে আসতে চলেছেন আরজেডি (RJD) প্রধান তেজস্বী যাদব (Tejaswi Yadav)। সূত্রের খবর, দলীয় এক কর্মসূচিতেই যোগ দিতে তিনি আসবেন। তবে এই সফরে তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সঙ্গে তিনি বৈঠক করতে পারেন বলে রাজনৈতিক জল্পনা উঠেছে তুঙ্গে।

ঘটনাচক্রে, রবিবারই বাম-কংগ্রেসের যৌথ ব্রিগেড রয়েছে। আব্বাস সিদ্দিকিও সেখানে হাজির থাকবেন বলে জানানো হয়েছে। বামেরা ইতিমধ্যেই জামুরিয়া, কুলটি, এন্টালির মতো আসন আরজেডি-কে ছাড়তে পারে বলে আভাস দিয়েছিল। তার মধ্যে মমতা ও লালুপুত্রের বৈঠকের জল্পনা নতুন রাজনৈতিক সমীকরণের ইঙ্গিত দিচ্ছে বলে মত রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের।

সূত্রের খবর, বেলেঘাটার এক বেসরকারি হোটেলে আরজেডি নেতৃত্বের এক বৈঠক রয়েছে তেজস্বীর। দুপুর ১২টায় কলকাতা বিমানবন্দরে নেমে সেই কর্মিসভায় তিনি যোগ দেবেন এবং সন্ধ্যা ৬ টা পর্যন্ত কলকাতায় থাকবেন। এর মাঝেই একবার তেজস্বী কালীঘাটে ঢুঁ মারতে পারেন বলে মনে করা হচ্ছে। বামেদের একটি সূত্র যদিও দাবি করেছে, আরজেডি নেতৃত্ব ব্রিগেডের মঞ্চে উপস্থিত থাকবেন। তবে সেই নেতৃত্ব আদৌ লালুপুত্র কিনা সেই সম্পর্কে কোনও নিশ্চয়তা মেলেনি। তাঁর ব্রিগেডে যাওয়া নিয়ে ধোঁয়াশা জিইয়ে রেখেছে আরজেডি নেতৃত্বও।

আরও পড়ুন: ‘আমরা কমিশনকে বলেছিলাম বেশি দফায় ভোট করতে, ওঁরা সেটাই করেছেন’, মমতার অভিযোগে দিলীপের সিলমোহর?

এই বৈঠক ঘিরেই রাজনৈতিক মহলের একাংশের জল্পনা শুরু হয়েছে, তবে কি একুশের ভোট যুদ্ধে তৃণমূলের জোটসঙ্গী হতে পারে আরজেডি! যদিও এই নিয়ে কোনও তরফেই কোনও মন্তব্য করা হয়নি। পুরো বিষয়টিই বর্তমানে জল্পনার পর্যায়ে রয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালে লোকসভা ভোটের কয়েকমাস আগে কলকাতার তৎকালীন নগরপাল রাজীব কুমারের বাড়িতে সিবিআই হানার প্রতিবাদে ওয়াই চ্যানেলে ধরনায় বসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই সময়ও তৃণমূল নেত্রীকে সমর্থন জানিয়ে তাঁর পাশে এসে দাঁড়ান তেজস্বী। তার দিনকয়েক পর বিরোধী জোটের যে সমাবেশ ব্রিগেডে হয়েছিল সেখানেও তিনি হাজির ছিলেন। ফলে এ বারের ভোট যুদ্ধে লালুপুত্র মমতার পাশে থাকেন নাকি বাম-কংগ্রেস জোটে শামিল হয়ে তাঁর বিরুদ্ধে যান সেদিকেই নজর রাজনৈতিক মহলের।

বঙ্গযুদ্ধ ২০২১: সব খবর পড়ুন এখানে