‘পুলিশের সঙ্গে গুন্ডাদের পুরনো সম্পর্ক, তাই কিছু বলতে পারছে না’, ভোট পরবর্তী হিংসা নিয়ে মন্তব্য দিলীপের

পঞ্চম দফার ভোট (West Bengal Assembly Election 2021) মেটার পর আরও একবার তা স্পষ্ট করে দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

'পুলিশের সঙ্গে গুন্ডাদের পুরনো সম্পর্ক, তাই কিছু বলতে পারছে না', ভোট পরবর্তী হিংসা নিয়ে মন্তব্য দিলীপের
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 18, 2021 | 8:07 AM

কলকাতা: এখনও পর্যন্ত যত আসনে ভোট হয়েছে, তাতে ১২৫ টি আসনে জিতবে বিজেপি (Bengal BJP)। সব মিলিয়ে এবার ২০০টি আসনে বিজেপির জয় নিশ্চিত। পঞ্চম দফার ভোট মেটার পর আরও একবার তা স্পষ্ট করে দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। পাশাপাশি ভোট ও ভোট পরবর্তী পর্যায়ে হিংসা নিয়ে পুলিশকে বিঁধলেন তিনি।

তিনি বলেন, “ভোট পরবর্তী হিংসা হয়েছে। কেন্দ্রীয় বাহিনীকে পরিচালনা করে রাজ্য পুলিশ। শান্তি শৃঙ্খলা রক্ষা করা পুলিশের কাজ। তারা শান্তিপূর্ণ নির্বাচন করাতে এসেছে। আর তা না হলে ৮০ শতাংশের বেশি ভোট হয় না।” তবে দিলীপ ঘোষ আরও বলেন, আগে কলকাতার আশপাশের লোককে গুন্ডা দিয়ে ভয় দেখানো হত কিন্তু এবার লোক ভয় পাচ্ছে না। তাঁর অভিযোগ, যেখানে পুলিশের এক্তিয়ার সেখানে গন্ডগোল হচ্ছে।

দিলীপ ঘোষের আরও বিস্ফোরক অভিযোগ, “পুলিশ গুন্ডাদের পুরানো সম্পর্ক রয়েছে, তাই জন্য কিছু বলতে পারছে না। সেই এলাকায় অশান্তি হচ্ছে।” উল্লেখ্য, বিক্ষিপ্ত অশান্তির আবহেই মেটে ভোট পঞ্চমী। নির্বাচন ঘিরে উত্তেজনা ছড়ায় কল্যাণী, সল্টলেক, দেগঙ্গা-সহ বিভিন্ন এলাকায়। দেগঙ্গার একটি বুথে কেন্দ্রীয় বাহিনীর গুলি চালনার অভিযোগ উঠেছে। যদিও সেই অভিযোগ খারিজ করে দিয়ে কমিশন জানিয়ে দেয়, গুলি চলেনি। উত্তেজনা ছড়ায় বেলঘরিয়াতেও। বিজেপি প্রার্থী রাজু বন্দ্যোপাধ্যায় আক্রান্ত হন বলে অভিযোগ।

আরও পড়ুন: West Bengal Assembly Election 2021: প্রচারে বিজেপি প্রার্থীর ওপর ‘হামলা’, প্রতিবাদে থানায় বিক্ষোভ কর্মীদের

দিলীপ ঘোষকে প্রশ্ন করা হয়, বামেদের অভিযোগ কেন্দ্রীয় বাহিনী নিয়ে আরএসএস পতাকা লাগাচ্ছে। এই প্রশ্নের উত্তরে তিনি বলেন, “কমপ্লেন করতেই পারে। যদি আমরা মনে করি রাম নবমীর পতাকা লাগাব তাতে ওরা কী করতে পারে। রাম নবমী কারোর নিষেধাজ্ঞা আছে নাকি।” কোভিড সতকর্তা নিয়ে দিলীপ ঘোষের বক্তব্য, “যারা ভাবার ভাবছে। আমরা সতর্কতার সঙ্গে সব মেনে চলেছি।”