TMC Candidate List: ‘তুমি বিধায়ক, তোমার না দাঁড়ানোটাই ঠিক’, পার্থ চট্টোপাধ্যায়ের ফোন চাঁপদানির বিধায়ককে

Baidyabati Municipality: বৈদ্যবাটি পুরসভার যে তালিকা শুক্রবার প্রকাশিত হয় সেখানে প্রথম তালিকায় নাম ছিল অরিন্দম গুঁইয়ের স্ত্রীর। পরে তাতে বদল হয়।

TMC Candidate List: 'তুমি বিধায়ক, তোমার না দাঁড়ানোটাই ঠিক', পার্থ চট্টোপাধ্যায়ের ফোন চাঁপদানির বিধায়ককে
চাঁপদানির বিধায়ক অরিন্দম গুঁই। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 05, 2022 | 5:56 PM

হুগলি: বৈদ্যবাটি পুরসভার প্রথম প্রার্থী তালিকায় স্ত্রীর নাম ছিল। তালিকা বদলে যখন নতুন এল, সেখানে দেখা গেল স্বামীর নাম রয়েছে। চাঁপদানির বিধায়ক অরিন্দম গুঁইয়ের তৃণমূল প্রার্থী তালিকায় নাম ঘিরে তৈরি হয়েছে বিতর্ক। কারণ, দলের তরফে ইতিমধ্যেই ঘোষণা করা হয়েছে একটি পদেই একজন থাকবেন। বিধায়ক কাউন্সিলর ভোটে লড়বেন না। কিন্তু অরিন্দম চাঁপদানির বিধায়ক। তাই তাঁকে আবার পুরভোটেও প্রার্থী করা নিয়ে বিতর্কের উদ্রেক হওয়াই স্বাভাবিক। তবে অরিন্দম জানিয়েছেন, তিনি ভোটে লড়ছেন না। এ নিয়ে দলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় তাঁকে ফোনও করেন শনিবার সকালে বলে দাবি চাঁপদানির বিধায়কের। এরপরই তিনি জানান, দল যা সিদ্ধান্ত নেবে তিনিও তাতেই সম্মত।

এদিন চাঁপদানির বিধায়ক অরিন্দম গুঁই বলেন, “দল সিদ্ধান্ত নিয়েছিল। দলের তরফেই নাম পাঠানো হয়েছিল। কিন্তু আজ আমাদের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় আমাকে ফোন করেছিলেন। উনি আমাকে বললেন, ‘অরিন্দম যেহেতু তুমি বিধায়ক, তোমার না দাঁড়ানোটাই ঠিক’। দলের যা সিদ্ধান্ত হবে তাই আমি মেনে নেব। দল আমিাকে যেভাবে নির্দেশ দেবে, আমি সেইভাবেই কাজ করব।”

তবে প্রথমবারের তালিকায় নাম না থাকলেও দ্বিতীয়বারের তালিকায় কেন নাম এল, তা নিয়ে অরিন্দম গুঁইয়ের মত, “প্রথম তালিকাটা তো লিস্ট নয় বলেই দল ঘোষণা করেছে। কিন্তু পরবর্তীকালে একটা তালিকা এসেছে যেটায় দলের নেতৃত্বের সই করা ছিল। তারপর আজ সকালে পার্থ চট্টোপাধ্যায় ফোন করেছিলেন। উনি আমাকে বললেন, যেহেতু দলীয় সিদ্ধান্ত হয়েছে বিধায়করা কাউন্সিলর ভোটে দাঁড়াবে না, টিকিট দেওয়া যাবে না। সেই হিসাবে দলের যা সিদ্ধান্ত আমি মেনে নেব।”

প্রসঙ্গত, বৈদ্যবাটি পুরসভার যে তালিকা শুক্রবার প্রকাশিত হয় সেখানে প্রথম তালিকায় নাম ছিল অরিন্দম গুঁইয়ের স্ত্রীর। পুরসভার ৩ নম্বর ওয়ার্ডে তাঁকে প্রার্থী করা হয়েছিল। কিন্তু এরপরই প্রার্থী তালিকা নিয়ে হইহই পড়ে যায় তৃণমূলেরই অন্দরে। পরে শীর্ষ নেতৃত্বের তরফে জানানো হয়, রাতে জেলা নেতৃত্বের কাছে নামের তালিকা পাঠানো হবে। সেইমতো দ্বিতীয় তালিকা পাওয়ার পর দেখা যায়, বৈদ্যবাটির ৩ নম্বর ওয়ার্ডে প্রার্থী বদলে গিয়েছে। নাম নেই বিধায়ক-পত্নীর। কিন্তু একইসঙ্গে আবার ২ নম্বর ওয়ার্ডেও প্রার্থী বদল হয়েছে। সেখানে রয়েছে অরিন্দম গুঁইয়ের নাম। যা ঘিরে তৈরি হয় বিতর্ক। ‘এক ব্যক্তি, এক পদ’ নীতিকে গুরুত্ব দিয়ে এবার তালিকা তৈরি করা হয়েছে বলে তৃণমূলের দাবি। এদিকে প্রথম তালিকা প্রকাশের পর দেখা যায়, সেখানে নাম রয়েছে তৃণমূল বিধায়ক দুলাল দাসের।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা