Boycott Alia: নেটিজ়েনরা আলিয়াকে বয়কট করার আহ্বান জানিয়েছেন, কোন প্রসঙ্গে তাঁদের এমন চাহিদা?

Boycott Alia: আপনার নিজস্ব পরিচয় আছে, আপনার নিজস্ব চাহিদা আছে এবং আমাদের সমাজে যা ঘটে আসছে তা হল আমাদের সঙ্গীর চাহিদা পূরণ করতে হবে, এটাই শেখানো হয়।

Boycott Alia: নেটিজ়েনরা আলিয়াকে বয়কট করার আহ্বান জানিয়েছেন, কোন প্রসঙ্গে তাঁদের এমন চাহিদা?
'ডার্লিংস' ছবির দৃশ্য
TV9 Bangla Digital

| Edited By: Mahuya Dutta

Aug 06, 2022 | 8:12 AM

আলিয়া ভাট (AliaBhatt) প্রযোজিত প্রথম ছবি ‘ডার্লিংস’ (Darlings) আজ ডিজিটাল মাধ্যমে মুক্তি পেয়েছে। ছবিতে মুখ্য চরিত্রে অভিনয়ও করেছেন। এই ছবি দিয়ে আলিয়া ওটিটি ডেবিউ করলেন। ছবিটি প্রেমের গল্প থেকে গার্হস্থ্য হিংসার দিকে যায়। আর তা নারীদের উপর নয়, একজন পুরুষের উপর সেই হিংসতা দেখানো হয়েছে। আর এখানেই তৈরি হয়েছে কিছু নেটিজ়েনদের সমস্যা। তাঁদের অভিযোগ কেন পুরুষের প্রতি এমন গার্হস্থ্য হিংসা দেখানো হচ্ছে। ছবিতে আলিয়ার চরিত্রটি স্বামীর থেকে পাওয়া যাবতীয় গার্হস্থ্য হিংসার বদলা নিতে মায়ের সাহায্য নেয়। তাঁর মায়ের চরিত্রে অভিনয় করেছেন শেফালি শাহ। আলিয়ার স্বামীর চরিত্রে অভিনয় করেছেন বিজয় ভার্মা। সোশ্যাল মিডিয়াতে বেশ কিছু নেটিজ়েন ‘ডার্লিংস’ পুরুষদের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা প্রচারে খুশি নন এবং টুইটারে #BoycottAliaBhatt ট্রেন্ডিং শুরু করেছেন।

“হ্যাশট্যাগ বয়কটআলিয়া, কেন পুরুষদের বিরুদ্ধে গার্হস্থ্য হিংসা এমন স্বাভাবিকভাবে দেখানো হয়েছে এবং আরও খারাপভাবে উপহাস করা হয়েছে। ভারতে ৩.৪ কোটি পুরুষ পারিবারিক হিংসার শিকার। এটা গ্রহণযোগ্য নয়,” লিখেছেন একজন নেটিজ়েন। অন্য একজন নেটিজ়েন টুইট করেছেন, “হ্যাশট্যাগ বয়কটআলিয়া, যিনি বিশ্বাস করেন যে পুরুষদের উপর ঘরোয়া হিংসার সিনেমা বানানো হাস্যকর। #বয়কট ডার্লিংস।” এই বিষয়টা দেখে মনে হচ্ছে মহিলাদের উপর দেখালে কোনও ব্যাপার ছিল না। এটাই স্বাভাবিক। সকলে সেই নিয়ে তর্কবিতর্কে যেতে পারতেন। কিন্তু পুরুষদের প্রতি দেখানো যেন লজ্জার। পুরুষ-মহিলা বিভাজন সমাজে কতটা আজও রয়েছে, এ তারই প্রমাণ।

‘ডার্লিংস’ ছবিটি ‘অপমানজনক সম্পর্ক’-এর বিষয়ে কথা বলতে গিয়ে আলিয়া বলেছিলেন, “এটা সত্যিই আমাকে কষ্ট দেয় যে এমন অনেক লোক আছেন যাঁরা ভয় পান এবং তাঁরা একা জীবন কাটান। অনেক নারীর জন্য এটাই সবচেয়ে বড় ভয়। আমি একা সব করবো কীভাবে? একজন মহিলার একটি অপমানজনক সম্পর্কের প্রতি কেমন প্রতিক্রিয়া দেখে তাঁর কষ্ট কতটা তা বলা কঠিন। তাঁদের আদর্শগতভাবে এটি থেকে নিজেদের আলাদা করা উচিত এবং আমি মনে করি এটিই আমরা সিনেমার মাধ্যমে বলার চেষ্টা করছি। আপনার নিজস্ব পরিচয় আছে, আপনার নিজস্ব চাহিদা আছে এবং আমাদের সমাজে যা ঘটে আসছে তা হল আমাদের সঙ্গীর চাহিদা পূরণ করতে হবে, এটাই শেখানো হয়। এটি একজন পুরুষ এবং স্ত্রী, দুই জীবন সঙ্গীর মধ্যে একটি অপমানজনক সম্পর্কের একটি প্রতিনিধিত্ব। কিন্তু কখনও কখনও এটি অন্যান্য গতিশীলতার ক্ষেত্রেও ঘটতে পারে। যে কোনও ধরনের হিংসা, যখন কোনও ব্যক্তির ওপর আঘাত করা হয়, তা ঠিক নয়।”

বিয়ের মাস দুয়েক পরই আলিয়া তাঁর মা হওয়া খবর সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সকলকে জানিয়েছিলেন। এর মধ্যেই তিনি তাঁর সব কাজ শেষ করছেন। নিজের প্রযোজিত ছবিই শুধু নয়, হলিউডের ডেবিউ ছবি ‘হার্ট অফ স্টোন’-এর কাজ শেষ করেছেন। করণ জোহরের পরিচালনায় রণবীর সিংয়ের সঙ্গে ‘রকি অউর রানির কি প্রেম কাহিনি’ কাজ শেষ। এর পাশাপাশি আগামী বছর ফারহান আখতারে কামব্যাক ছবির শুটিংও শুরু করবেন জানিয়েছেন। অর্থাৎ মা হওয়ার পর আবার কাজ শুরু করবেন তার আভাসও দিয়ে রেখেছেন।

এই খবরটিও পড়ুন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla