83 Kapil Dev And Madan Lal: ভিভকে আউট করতে কপিলের পায়ে পড়েছিলেন মদন লাল!

83 Movie Latest Teaser: ৮৩ ছবির একটি নতুন টিজার সামনে এসেছে। আর সেই টিজারের নেপথ্য কাহিনি নিয়ে মজাদার ঘটনা শেয়ার করলেন মদন লাল এবং কপিল দেব।

83 Kapil Dev And Madan Lal: ভিভকে আউট করতে কপিলের পায়ে পড়েছিলেন মদন লাল!
ভিডিয়ো থেকে সংগৃহীত স্ক্রিনশট
Follow Us:
| Edited By: | Updated on: Dec 18, 2021 | 9:35 PM

২৪ ডিসেম্বর রিলিজ করছে ‘৮৩’। ভারতের প্রথম ক্রিকেট বিশ্বকাপজয়ী দলের সেই ইতিহাসে নাম লেখানো দিনটাই ফুটে উঠতে চলেছে ছবিতে। কপিল দেবের ভূমিকায় অবতীর্ণ হয়েছেন রণবীর সিং। ১৯৮৩ সালে বিশ্বকাপজয়ী ভারতীয় ক্রিকেট দল, ফাইনালের দিনের প্রতিটি মুহূর্ত নিখুঁত ভাবে খুঁটিয়ে তুলেছেন পরিচালক কবীর খান। ইতিমধ্যেই ছবির ট্রেলার ব্যাপক ভাবে সাড়া ফেলেছে। দলের প্রতিটি প্লেয়ারের চরিত্র, লুক এবং অভিনয়ের দিক থেকে অভিনেতারা কী ভাবে ফুটিয়ে তুলেছেন, ট্রেলারে তার এক ঝলক দেখেই ঘুম উড়ে গিয়েছে ভক্তদের!

মাঠ, ড্রেসিং রুম এবং সুকৌশলে ওয়েস্ট ইন্ডিজের মতো শক্তিশালী একটা দলকে বধ করার একাধিক ট্রিকস এখন সামনে নিয়ে আসছেন কপিল দেব, মদন লালরা। স্মৃতির সরণি বেয়ে এমনই এক ঘটনার কথা শোনালেন সেই বিশ্বকাপজয়ী দলের অন্যতম গুরুত্বপূর্ণ বোলার মদন লাল। কী ভাবে স্যার ভিভিয়ান রিচার্ডসের ‘বদলা’ নেওয়া হল, সেই কাহিনিই তুলে ধরলেন তিনি।

‘৮৩’ ছবিটির জন্য ইনস্টাগ্রামে একটি পেজ তৈরি হয়েছে। আর সেই পেজ থেকেই একটি ভিডিয়ো শেয়ার করা হয়েছে খুব সম্প্রতি। কিন্তু ভিডিয়ো শেয়ার করা হলে কী হবে, সেই কাহিনির পিছনে লুকিয়ে থাকা আসল ঘটনাটা তো আর ইনস্টাগ্রামে ফাঁস করা সম্ভব নয়। প্রোমোশনাল ইভেন্টেই সেই বদলার প্রসঙ্গ উঠল। স্বমহিমায় সে কথা জানালেন মদন লাল। বদলা। তাও আবার এলিতেলি প্লেয়ার নয়। খোদ স্যার ভিভ রিচার্ডসকে বদলা নেওয়ার পালা।

মদন লালের একটা ওভারে রীতিমতো নাকানি চোবানি খাইয়ে ছেড়েছিলেন স্যার ভিভ। তার বদলা যে তাঁকে নিতেই হত। কী ভাবে নেওয়া যায় সেই বদলা? আর একটা ওভারে লাজবাব স্পেল করেই তো? হ্যাঁ, কিন্তু সেই ওভার বল করার অনুমতিই বা কে দিত মদন লালকে? অবশ্যই অধিনায়ক, কপিল দেব। কিন্তু মদন লাল তার ঠিক আগের ওভারেই ভিভ রিচার্ডসের কাছে দুই থেকে তিনটে চার খেয়ে বসেছিলেন। কী ভাবেই বা তাঁকে সুযোগ দেওয়া যায়।

View this post on Instagram

A post shared by 83 (@83thefilm)

কপিল দেব এক প্রকার ঠিকই করে ফেলেছিলেন যে, মদন লালকে আর বল দেওয়া যাবে না। অন্তত ভিভ রিচার্ডস যত ক্ষণ রয়েছেন। আর তখনই আর এক ওভার বল করতে দেওয়ার জন্য অধিনায়ক কপিল দেবের কাছে রীতিমতো কাকুতি মিনতি করতে হয় মদন লালকে। বলতে হয়, “আমাকে আর একটা ওভার বল করতে দাও। ভিভকে আমি আগেও আউট করেছি। আবারও করব।” আর তার পরই আর একটা ওভার বল করার অনুমতি মেলে। যেমন ভাবা তেমন কাজ। মদন লালেরই একটা বলে তুলে খেললেন ভিভ। ক্যাচ লুফলেন খোদ কপিল দেব। ভিভকে আউট করার সেই দৃশ্য আজও অনেকের মনের কণিকোঠায় গেঁথে রয়েছে। প্রসঙ্গত, এহেন মদন লালই ১৯৮৩ সালের বিশ্বকাপে অন্যতম সফল বোলার হয়েছিলেন।

‘৮৩’ ছবিতে রণবীর সিং ছাড়াও রয়েছেন তাহির রাজ বাসিন, সাকিব সালিম, জতিন সারনা, চিরাগ পাতিল, দিনকার শর্মা, নিশান্ত দাহিয়া, সাহিল খট্টর, অ্যামি ভির্ক, আদ্যিনাথ কোঠারে, পঙ্কজ ত্রিপাঠি-সহ আরও অনেকে। ছবিতে কপিল দেবের স্ত্রী রোমির ভূমিকায় দেখা যাবে দীপিকা পাড়ুকোনকে। ২৪ ডিসেম্বর হিন্দি, তামিল, তেলুগু, কন্নড় এবং মালয়ালম ভাষায় মুক্তি ‘৮৩’।

আরও পড়ুন: Nora fatehi: নোরা ফতেহির সঙ্গে প্রেমের গুঞ্জন স্বীকার করে নিলেন গুরু রণধওয়া?

আরও পড়ুন: Karan Johar: করণের পার্টিতে যাওয়ার পরেই কোভিড পজেটিভ করিনা, পরিচালকের রিপোর্ট কী এল?

আরও পড়ুন: বিচ্ছেদ-স্মৃতি সঙ্গে নিয়েই নতুন পথে পা অঙ্কিতার, রাজকীয় ভাবে বাঁধা পড়লেন ভিকির সঙ্গে