Brahmastra: ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে শাহরুখের দৃশ্যকে ‘আয়রন ম্যান’-এর সঙ্গে তুলনা পরিচালক অয়নের

Brahmastra: এই মাসেরই ৯ তারিখ মুক্তি পেয়েছে ছবিটি। হাইবাজেটে নির্মিত এই ছবি তৈরি করতে খরচ হয়েছে ৪১০ কোটি টাকার কাছাকাছি। যা একেবারেই মন্দ নয়। তবে বয়কট ট্রেন্ড সত্ত্বেও বিদেশ ও নিজের দেশ মিলিয়ে এই ছবির আয় মোটামুটি ভালই।

Brahmastra: 'ব্রহ্মাস্ত্র' ছবিতে শাহরুখের দৃশ্যকে 'আয়রন ম্যান'-এর সঙ্গে তুলনা পরিচালক অয়নের
'ব্রহ্মাস্ত্র' ছবিতে শাহরুখের দৃশ্যকে 'আয়রন ম্যান'-এর সঙ্গে তুলনা পরিচালক অয়নের
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2022 | 8:24 PM

মাত্র ১০ মিনিটের স্ক্রিন প্রেজেন্স। আর তাতেই ভক্তরা মাতোয়ারা। ‘ব্রহ্মাস্ত্র’ ছবিতে শাহরুখ খানের কেমিও নিয়ে অনুরাগীদের মধ্যে যখন উন্মাদনা তুঙ্গে তখন তা নিয়ে মুখ খুললেন ছবিটির পরিচালক অয়ন মুখোপাধ্যায়। ছবিতে শাহরুখের নাম মোহন ভার্গব। পেশায় তিনি এখন বিজ্ঞানী। বানরাস্ত্র তাঁরই মস্তিষ্ক প্রসূত সন্তান। এবার ওই চরিত্রটিকেই মারভেল কমিক সিরিজের জনপ্রিয় চরিত্র আয়রন ম্যানের সঙ্গে তুলনা করলেন পরিচালক। নেপথ্যে তাঁর কোন যুক্তি কাজ করছে, জানালেন তাও।

অয়নের কথায়, “যদি ভালভাবে লক্ষ্য করা যায়, তবে দৃশ্যে টোনালিটি অনেকটা আয়রন ম্যানের মতো। আমরা ভেবেছি বানরাস্ত্র বিজ্ঞানের দুনিয়ায় অবস্থান করে। সেই কারণেই শাহরুখকে বিজ্ঞানী হিসেবে দেখানো হয়েছে।” অয়ন আরও যোগ করেন, গোটা ছবির থেকে শাহরুখের ওই অংশ নাকি আলাদা। তাঁর কথায়, “শাহরুখ এমন একজন হিরো যিনি জোক্স বলতে থাকে। তাই আমি জানতাম দৃশ্যের ভাব কিছুটা হলেও আলাদা হবে। এমনকি ওই অংশ শুটিং করার সময়েও দারুণ মজা হয়েছে আমাদের।” ছবি মুক্তি পাওয়ার পর থেকেই শাহরুখ ওরফে মোহনের জীবনের নেপথ্য কাহিনী নিয়ে একটি পার্টের দাবি জানিয়েছে বহু দর্শক। অয়নের বক্তব্য, শুধু দর্শকই নয়। সিনেমা শুটের সময় এমনটা তাঁদেরও মনে হয়েছে। প্রসঙ্গত, শাহরুখ অভিনীত স্বদেশ ছবিতেও তাঁর চরিত্রের নাম ছিল মোহন ভার্গব। পেশায় তিনিও ছিলেন বিজ্ঞানী। অয়ন জানিয়েছেন, ছবিতে ইচ্ছাকৃত ভাবেই শাহরুখের নাম রাখা হয়েছে মোহন।

এই মাসেরই ৯ তারিখ মুক্তি পেয়েছে ছবিটি। হাইবাজেটে নির্মিত এই ছবি তৈরি করতে খরচ হয়েছে ৪১০ কোটি টাকার কাছাকাছি। যা একেবারেই মন্দ নয়। তবে বয়কট ট্রেন্ড সত্ত্বেও বিদেশ ও নিজের দেশ মিলিয়ে এই ছবির আয় মোটামুটি ভালই। গতকাল অর্থাৎ শুক্রবার ছিল জাতীয় সিনেমা দিবস। সেই উপলক্ষে ৭৫ টাকার টিকিট দেওয়া হয়েছে মাল্টিপ্লেক্সগুলি থেকে। আর ওই ৭৫ টাকার টিকিটের লোভ সামলাতে পারেননি দর্শক। তিন সপ্তাহ ছুঁয়ে ফেললেও গতকাল ওই ছবির রেকর্ড বিক্রি হয়েছে। বলিউড হাঙ্গামার এক রিপোর্ট জানাছে, মাল্টিপ্লেক্স গুলি নাকি মোটামুটি ভাবে ৮৫ শতাংশ ভর্তি ছিল। তৃতীয় সপ্তাহে এসে এই অঙ্ক বেশ ভালই বলা চলে। অন্যদিকে এও জানা যাচ্ছে শুক্রবার নাকি ওই ছবি আয় করেছে প্রায় ১০ কোটি টাকার কাছাকাছি। যেখানে ওই ছবি দ্বিতীয় সপ্তাহের প্রথম সোমবার মাত্র ৪ কোটি ৮০ লক্ষ টাকা এমনকি গত বৃহস্পতিবার মাত্র ৩ কোটি ১০ লক্ষ টাকা আয় করেছে সেখানে শুক্রবার প্রায় দ্বিগুণ টাকার টিকিট বিক্রি হওয়া বেশ ভাল ইঙ্গিত।