Controversy: মুক্তির আগেই বিতর্কের মুখে কার্তিক-কিয়ারার আগামী ছবি, এড়াতে কী করা হল?

Karthik-Kiara: ৩১ জুলাই ছিল কিয়ারার জন্মদিন। তাঁর ৩০ তম জন্মদিনে উপলক্ষে কার্তিক ছবিতে তাঁদের প্রেমঘন মুহূর্তের প্রথম লুক উন্মোচন করেছেন সোশ্যাল মিডিয়াতে।

Controversy: মুক্তির আগেই বিতর্কের মুখে কার্তিক-কিয়ারার আগামী ছবি, এড়াতে কী করা হল?
কার্তিক-কিয়ারারপর্দার রসায়নে মুগ্ধ ভক্তরা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 01, 2022 | 3:06 PM

‘ভুল ভুলাইয়া ২’ ছবির ব্লকবাস্টার সাফল্যের পর কার্তিক আরিয়ান (Karthik Aaryan) এবং কিয়ারা আডবাণী (Kiara Advani) আবারও একসঙ্গে অভিনয় করছেন। এবার ভৌতিক হাস্যরস নয়, একেবারে রোমান্টিক সিনেমা ‘সত্যপ্রেম কি কথা’য় তাঁদের দেখা যাবে। যদিও এই ছবির প্রথমে নাম ছিল ‘সত্যনারায়ণ কি কথা’। কিন্তু হিন্দু ধর্মের মানুষের ভাবাবেগে যাতে আঘাত না লাগে, তাই ছবির পরিচালক সমীর বিদ্যান একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন যে তাঁরা ছবির নাম পরিবর্তন করছেন। ৩১ জুলাই ছিল কিয়ারার জন্মদিন। তাঁর ৩০ তম জন্মদিনে উপলক্ষে কার্তিক ছবিতে তাঁদের প্রেমঘন মুহূর্তের প্রথম লুক উন্মোচন করেছেন সোশ্যাল মিডিয়াতে। সেই সঙ্গে বদলে যাওয়া সিনেমার নামও প্রকাশ্যে এনেছেন সত্যপ্রেম মানে কার্তিক। কথা মানে কিয়ারার সঙ্গে তাঁর প্রেম কোন রসায়ন পর্দায় আনে, তা জানতে সময় লাগবে। তবে প্রথম দর্শনেই ভক্তরা মুগ্ধ।

কার্তিক তাঁর ইনস্টাগ্রামে সমীর বিদ্যানের পরিচালনায় তৈরি ছবির প্রথম লুক শেয়ারের সঙ্গে লিখেছেন, “শুভ জন্মদিন কথা!! তোমার সত্যপ্রেম (লালহার্ট ইমোজি) #সত্যপ্রেমকিকথা @kiaraaliaadvani”। কার্তিকের পোস্টো পরিচালকও মন্তব্য বিভাগে গিয়ে লিখেছেন, “আমার সত্যপ্রেম আর কথা”।

হঠাৎ ছবির নাম পরিবর্তন কেন? যখন সিনেমাটি তৈরি হওয়ার কথা ঘোষণা করা হয় তখন নাম ছিল ‘সত্যনারায়ণ কি কথা’। এই নামকরণের কারণে বিতর্কের মুখে পড়ে ছবি। হিন্দু দেবতা বিষ্ণুর আরেক নাম সত্যনারায়ণ। তাঁর কথা একটি ধর্মীয় অনুষ্ঠান। এবার ছবিতে সত্যনারায়ণ আর কথা প্রেম করছে। সিনেমা এই গল্পই বাদ সাধে। ফলে গত বছরের জুলাই মাসেই সমীর ঠিক করেন ছবির নাম পরিবর্তন করবেন। সেই মতো নাম পরিবর্তনের বিষয়ে ঘোষণা দিয়ে একটি বিবৃতিও জারি করেন। যেখানে লেখা ছিল, “সিনেমার নামটি  সৃজনশীল প্রক্রিয়ার মাধ্যমে আসে। আমরা আমাদের সম্প্রতি ঘোষিত চলচ্চিত্র ‘সত্যনারায়ণ কি কথা’-এর শিরোনাম পরিবর্তন করার সিদ্ধান্ত নিয়েছি যাতে কারও অনুভূতিতে আঘাত না হয়। এমনকি তা সম্পূর্ণ অনিচ্ছাকৃত হলেও। ছবির প্রযোজক এবং সৃজনশীল দলও এই সিদ্ধান্তের সম্পূর্ণ সমর্থনে রয়েছে। আমরা নির্দিষ্ট সময়ে আমাদের প্রেমের গল্পের জন্য একটি নতুন শিরোনাম ঘোষণা করব। আন্তরিকভাবে, সমীর বিদ্যানস”।

‘সত্যপ্রেম কি কথা’ সিনেমা দিয়ে পরিচালক বলিউডে ডেবিউ করছেন। প্রথম ছবিতেই বিতর্কের মুখে পড়ার আগেই তিনি সতর্ক হয়ে যান। সমীর মারাঠি সিনেমা ইন্ডাস্ট্রিতে পরিচিত নাম। তাঁর পরিচালিত ছবি ২০১৯ সালে জাতীয় পুরস্কার পায়। ছবির নাম ‘আনন্দী গোপাল’। পাশ্চাত্য মেডিসিনের প্রথম ভারতীয় মহিলা ডাক্তার আনন্দী গোপাল যোশীর জীবনের উপর তৈরি এই ছবি।