Mumtaz: ইন্ডাস্ট্রিতে কামব্যাক করতে হলে স্বামীর অনুমতি নিতে হবে: মুমতাজ

মুম্বইয়ের বস্তি থেকে উঠে আসা মুমতাজে বলি ডেবিউ হয় মাত্র ১১ বছর বয়সে। বাবা ছিলেন ফলবিক্রেতা। তাঁর জন্মের এক বছর পরেই বাবা-মায়ের বিচ্ছেদ হয়ে যায়।

Mumtaz: ইন্ডাস্ট্রিতে কামব্যাক করতে হলে স্বামীর অনুমতি নিতে হবে: মুমতাজ
সম্প্রতি মেয়ে তানিয়া মাধোওয়ানি ইনস্টাগ্রাম থেকে লাইভ এসেছিলেন অভিনেত্রী
Follow Us:
| Edited By: | Updated on: Feb 14, 2022 | 4:51 PM

উইকিপিডিয়া জানাচ্ছে ৭০ পেরিয়েছেন ৪ বছর আগে। তবু মনোমত চরিত্র পেলে আবারও ইন্ডাস্ট্রিতে কামব্যাক করার ইচ্ছে তাঁর। যদিও তাঁর আগে নিতে হবে স্বামীর অনুমতি– সম্প্রতি ইনস্টাগ্রামের এক লাইভ সেশনে এমনটাই বললেন মুমতাজ।

সম্প্রতি মেয়ে তানিয়া মাধোওয়ানি ইনস্টাগ্রাম থেকে লাইভ এসেছিলেন অভিনেত্রী। প্রাত্যহিক জীবন, নাতি-নাতনিদের সঙ্গে সময় কাটানো থেকে শুরু করে নানা খুঁটিনাটি– বহুদিন পর প্রিয় অভিনেত্রীকে পেয়ে কৌতূহলী দর্শকও প্রশ্ন ছুড়ছিলেন একের পর এক। ৭৪-এ আবারও কামব্যাক করার কথা কী ভাবেন মুমতাজ, এল এই প্রশ্নও। তাঁর উত্তর, “আমি জানিনা, যদি এমন কোনও চরিত্র থাকে যা সত্যি আমার হৃদয় ছুঁয়ে দেয়, তবে হয়তো আমার উত্তর হবে হ্যাঁ। তবে সবার আগে আমাকে আমার স্বামীর অনুমতি নিতে হবে। যদি তিনি দেন তবে নিশ্চয়ই আবারও আমাকে পর্দায় দেখতে পারবেন আপানারা।”

মুমতাজের এই মন্তব্য প্রসঙ্গে অবশ্য মিশ্র প্রতিক্রিয়া মিলেছে দর্শকের তরফে। কেউ বলছেন তাঁর কামব্যাকের নির্ধারক স্বামী কেন হতে যাবে? তো পাল্টা যুক্তি দিয়ে আর এক ব্যক্তির বক্তব্য, “ওঁর বয়সজনিত কারণেই হয়তো পরিবারের সবাই তাঁকে নিয়ে সচেতন। স্বামী তো পরিবারের বাইরে নন। সেই জন্যই এই ‘অনুমতি’।” আশির দশকে অন্যতম সুন্দরী অভিনেত্রী হিসেবে গণ্য হতেন মুমতাজ। ছোটবেলা কেটেছে প্রবল অর্থাভাবে।

মুম্বইয়ের বস্তি থেকে উঠে আসা মুমতাজে বলি ডেবিউ হয় মাত্র ১১ বছর বয়সে। বাবা ছিলেন ফলবিক্রেতা। তাঁর জন্মের এক বছর পরেই বাবা-মায়ের বিচ্ছেদ হয়ে যায়। ১৯৭৪ সালে ব্যবসায়ী ময়ূর মধুওয়ানিকে বিয়ে করেন মুমতাজ। তাঁদের দুই সন্তান রয়েছে। শোনা যায় শাম্মি কাপুর নাকি একদা পাগল ছিলেন মুমতাজের প্রেমে। কিন্তু কাপুর পরিবারের রীতি অনুযায়ী, তাঁদের পরিবারের বউদের ফিল্মি দুনিয়ায় কাজ নিষিদ্ধ। কেরিয়ারের শীর্ষে পৌঁছে মুমতাজ কাপুর পরিবারের বৌ হওয়ার প্রলোভনে ছাড়তে চাননি নিজস্ব কেরিয়ার। সেই মুমতাজই কেন আবারও কামব্যাকে চাইছেন স্বামীর অনুমতি, তা নিয়ে হচ্ছে চর্চা।