Pathaan: শাহরুখের পাঠান ছবির ভিত অ্যাকশন নয়, তবে কী, জানালেন খোদ পরিচালক

Shah Rukh Khan: শাহরুখ খানকে ফ্রেমে দেখা মানেই ভক্তদের কাছে এক বড় পাওয়া। যদিও কিং খানের মুক্তি পাওয়া শেষ দুই ছবি বক্স অফিসে চরম ব্যর্থ।

Pathaan: শাহরুখের পাঠান ছবির ভিত অ্যাকশন নয়, তবে কী, জানালেন খোদ পরিচালক
পাঠান ছবিতে শাহরুখ খানের লুক সামনে আসা মাত্রই তা ঝড়ের গতিতে ভাইরাল হয় সর্বত্র। রোম্যান্টিক হিরো এভাবেও নিজেকে অ্যাকশন লুকে তুলে ধরতে পারেন? এক কথায় অনেকেই এ সত্য মানতেছিলেন নারাজ।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 02, 2022 | 7:52 PM

জন্মদিনের সকাল সকাল ভক্তদের হাতে উপহার তুলে দিলেন শাহরুখ খান। যেমন ভাবনা তেমনই কাজ, জল্পনা ছড়িয়ে ছিল আগের দিন রাত থেকেই, মুক্তি পেতে চলেছে পাঠান ছবির টিজার। সেই টিজার দেখা মাত্রই ভক্তদের মনে উত্তেজনায় পারদ তুঙ্গে উঠতে সময় লাগে এক পলক। টানা চার বছরের অপেক্ষা, কবে বড় পর্দায় ফিরছেন শাহরুখ খান! এমনটা জানতে মরিয়া হয়ে পড়েছিলেন ভক্তরা। ফলেই কামব্যাক যে সকলে নজর কাটবে তা খুব স্বাভাবিকভাবেই স্পষ্ট ছিল। ওয়ার ছবির পরিচালক সিদ্ধান্ত আনন্দ তাই সেই ছকেই শাহরুখ খানকে গড়ে পিঠে নিয়েছেন গত চার বছর ধরে।

ঢালাও অ্যাকশন দিয়ে তৈরি পাঠান ছবি। দেড় মিনিটের টিজারের পরতে পরতে কেবল টানটান উত্তেজনা। যদিও ছবি টিজার দেখে অনেকেই তাঁর সঙ্গে ওয়ার ছবির তুলনা টেনেছে। অন্যদিকে ছবির পরিচালক সিদ্ধার্থ আনন্দ এই বিষয়ে বিন্দুমাত্র মন্তব্য না করে ভক্তদের হাতে তুলে দিয়েছেন সিদ্ধান্ত। যেখানে তিনি স্পষ্টভাবেই বলে দেন এই ছবির ভিত অ্যাকশন বা অন্য কিছু নয়, শাহরুখ খানের ছবির মূল রসদই হল আবেগ। শাহরুখ খানকে ফ্রেমে দেখা মানেই ভক্তদের কাছে এক বড় পাওয়া। যদিও কিং খানের মুক্তি পাওয়া শেষ দুই ছবি বক্স অফিসে চরম ব্যর্থ।

সেই দিকে নজর রেখেই কামব্যাক শাহরুখকে নিয়ে কোনরকম ঝুঁকি নিতে নারাজ পাঠান টিম। সেই সূত্রে এবার ভাইরাল হল পাঠান ছবির টিজার। নেটিজেনদের একাংশ সিদ্ধার্থের কাজকে সমালোচনা করে চলেছে বিগত কয়েক ঘন্টায়। ছবি বা ছবি ধরন কোথাও যেন মিলেমিশে একাকার। তবে ছবিতে নতুন কোনও ধামাকা থাকবে এমন আশাতেই বুক বাঁধছে ভক্তরা। শাহরুখ খানের এই দাপটে লুক অতীতে পর্দায় দেখা যায়নি যেমন সত্য, ঠিক তেমনই আবার তাঁর এই অ্যাকশনের কপিপেস্ট প্রসঙ্গে অনেকের মনেই প্রশ্ন তৈরি হয়েছে এই ছবির ভবিষ্যৎ নিয়ে।