Justice League Snyder Cut: DCCB-এর উদ্যোগে জাস্টিস লিগ স্নাইডার কাটের প্রাইভেট স্ক্রিনিং হল কলকাতায়!

জাস্টিস লিগ স্নাইডার কাট নিয়ে উত্তেজনা ডিসি ফ্যানবেসে মারাত্মক পরিমাণে বিরাজ করেছিল। কিন্তু, এই বাংলায় যে এমন ফ্যানবেস আছে তা কেউ কি কখনও ভেবে দেখেছেন?

Justice League Snyder Cut: DCCB-এর উদ্যোগে জাস্টিস লিগ স্নাইডার কাটের প্রাইভেট স্ক্রিনিং হল কলকাতায়!
জাস্টিস লিগ স্নাইডার কাট প্রাইভেট স্ক্রিনিংয়ের মুহূর্ত
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2021 | 2:05 PM

মেসি না রোনাল্ডো? সচিন না গাভাস্কার? মার্ভেল না ডিসি?

কিছু তর্ক থাকে। কিছু তর্ক প্রমাণ করার জন্য স্ট্যাটস থাকে। আর মাঝে কয়েকটা যুগ কেটে যায়। সব কিছুর মধ্যে ধারাবাহিক থাকে শুধু একটা জায়গা…এক একটা ফ্যানবেস। মেসির ফ্যানবেস হোক কিংবা রোনাল্ডোর, তাদের নিজেদের মধ্যেকার তর্কই তাদের ফ্যানবেসগুলোকে বাঁচিয়ে রেখেছে। যেদিন তর্ক থাকবে না, সেদিন ফ্যানবেসটাই তো থাকবে না। একইরকম ভাবে মার্ভেলের সমর্থক হোক বা ডিসির, ফ্যানবেসের অন্তর্লীন প্রতিদ্বন্দ্বিতাই এদের শ্রেষ্ঠত্বকে এগিয়ে নিয়ে চলেছে। এমনই এক ‘পাগল’ ফ্যানবেসের পাগলামোর সাক্ষী থাকল কলকাতা। ডি সি কমিউনিটি অফ বেঙ্গল বা ডিসিসিবি সম্প্রতি তপশিয়াতে সাউদ হোটেলে জাস্টিস লিগ সানিডার কাটের প্রাইভেট স্ক্রিনিং করল।

জাস্টিস লিগ স্নাইডার কাট নিয়ে উত্তেজনা ডিসি ফ্যানবেসে মারাত্মক পরিমাণে বিরাজ করেছিল। পরিচালক জ্যাক স্নাইডারকে ঘিরে ঘটে চলা নানান ঘটনার প্রেক্ষিতে তাঁর এই কাজ অনেক সমালোচনার বিরুদ্ধেই ঢাল হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু, এই বাংলায় যে এমন ফ্যানবেস আছে তা কেউ কি কখনও ভেবে দেখেছেন? হয়তো না। মার্ভেল বা ডিসি অনেকের পছন্দ হলেও নিজেদের উদ্যোগে প্রাইভেট স্ক্রিনিং করানোর মতো ফ্যানের সংখ্যা নিয়ে চিন্তায় পড়তে হতে পারে।

Justice League Snyder Cut

জাস্টিস লিগ স্নাইডার কাট

একদল ডিসি ফ্যান ইন্দ্রনীল আচার্য, শিবাজি পাল এবং আরও কয়েকজনকে সঙ্গে করে তাঁদের দ্বিতীয় প্রাইভেট স্ক্রিনিং সেরে ফেলল। এর আগেও তাঁরা ডিসির প্রযোজনায় তৈরি ‘ম্যান অফ স্টিল’ সিনেমাটা দেখিয়েছিল। সেবার তাঁরা এটা কোয়েস্ট মলের আইনক্সে করেছিল। তবে, ইন্দ্রনীলের মতে তাঁদের মূল লক্ষ্য ছিল স্নাইডার কাটকে হল রিলিজ করানো। তিনি বলেন, “প্রায় ৬ মাসের চেষ্টার ফল পেলাম। বুঝতে পারছি না ঠিক কী বলা উচিত। পুরো ব্যাপারটা শেষ হয়ে যাওয়ার জন্য যেমন খারাপ লাগছে, তেমন এটা আয়োজন করতে পেরেছি ভেবে দারুণ ভাল লাগছে।”

ডিসিসিবি ফ্যান পেজের প্রতিষ্ঠাতা শিবাজি পাল বলেন, “কলকাতার বুকে এরকম ফ্যান ইভেন্ট আগে কোনোদিন হয়েছে বলে আমাদের জানা নেই, সেদিক থেকে বিচার করলে আমাদের ইভেন্ট ১০০ শতাংশ সফল। আমরা ইভেন্ট চলাকালীন দর্শকদের সুরক্ষাকেই অগ্রাধিকার দিয়েছি। দু’দিন ধরে বাঙালি ডিসি ফ্যানদের নিয়ে একসঙ্গে বসে জাস্টিস লিগ মুভিটা দেখাতে পেরে আমরা সত্যিই ভীষণ থ্রিলড।”

Justice League Snyder Cut Private Screening

আয়োজকদের একটি অংশ

প্যান্ডেমিক পরিস্থিতির জন্য অনেকবার এই ইভেন্টের তারিখ পেছানো হয়েছিল। কিন্তু অবশেষে, গ্রুপের সদস্যদের স্বপ্ন পূরণে খুব খুশি ইন্দ্রনীল, শিবাজিরা। ইন্দ্রনীল পেশায় একজন সফটওয়্যার ইঞ্জিনিয়ার। তিনিই এই ইভেন্টের প্রাইম অর্গানাইজার ছিলেন। তিনি বলেছেন, “আমাদের ইভেন্টের এই সাফল্যের জন্য আমি প্রতিটা ডিসি ফ্যানকে ধন্যবাদ জানাতে চাই। আমরা কখনও ভাবিনি যে ১০০ জন দর্শক আমাদের প্রাইভেট স্ক্রিনিংয়ে অংশ নেবেন।” এর সঙ্গে শিবাজি যোগ করেছেন, “আমরা এরপর আরও বড় করে ইভেন্ট করতে চাই। সবচেয়ে বড় ব্যাপার হলো, পশ্চিমবঙ্গের  বিশাল ডিসি ফ্যানবেসের একটা সাপোর্ট সব সময় আমাদের পাশে আছে।” 

আরও পড়ুন: ফোকের সঙ্গে উর্দু ব়্যাপ; দুর্গা পুজো ও কালী পুজোয় আসছে বড় চমক