উত্তমকুমারের দ্বিগুণ পারিশ্রমিক নিতেন সুচিত্রা সেন? ছবি পিছু টাকার অঙ্ক শুনলে চমকে যাবেন

Uttam-Suchitra: বাংলা চলচ্চিত্র জগতের সর্বকালের সেরা অভিনেতা বললেই এখনও সকলের মনে আসে একজনেরই নাম। তিনি হলেন উত্তমকুমার। আর এই নামটা উঠলেই আসে আরও একজনের নাম। তিনি হলেন সুচিত্রা সেন। এতগুলো বছর কেটে যাওয়ার পরেও উত্তম-সুচিত্রার জুটি বাঙালির প্রিয়র তালিকায় এক নম্বরে উঠে আসে। সে যুগের দাপুটে অভিনেতা-অভিনেত্রী।

উত্তমকুমারের দ্বিগুণ পারিশ্রমিক নিতেন সুচিত্রা সেন? ছবি পিছু টাকার অঙ্ক শুনলে চমকে যাবেন
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2024 | 2:25 PM

বাংলা চলচ্চিত্র জগতের সর্বকালের সেরা অভিনেতা বললেই এখনও সকলের মনে আসে একজনেরই নাম। তিনি হলেন উত্তমকুমার। আর এই নামটা উঠলেই আসে আরও একজনের নাম। তিনি হলেন সুচিত্রা সেন। এতগুলো বছর কেটে যাওয়ার পরেও উত্তম-সুচিত্রার জুটি বাঙালির প্রিয়র তালিকায় এক নম্বরে উঠে আসে। সে যুগের দাপুটে অভিনেতা-অভিনেত্রী। ইদানীং কালে অনেকের মনেই একটা প্রশ্ন আসে। তা হল উত্তম এবং সুচিত্রা প্রতি ছবি পিছু কত পারিশ্রমিক নিতেন।

সে যুগে সময়ের তুলনায় যে অনেকটাই বেশি পারিশ্রমিক পেতেন তাঁরা তা কিছুটা আন্দাজ করা যায়। কিন্তু জানেন কি উত্তমকুমারের থেকেও বেশি পারিশ্রমিক পেতেন নায়িকা। সে সময় অভিনেত্রী যা পারিশ্রমিক নিতেন তা বর্তমানের বাজার মূল্য অনুসারে ৭০ থেকে ৮০ লক্ষ টাকারও বেশি। তাঁর পারিশ্রমিকের অঙ্ক শুনলে চোখ কপালে উঠে যাবে। যদিও সঠিক টাকার যদিও জানা যায়নি।

শোনা যায়, সে সময় অভিনেত্রী তাঁর প্রতি সিনেমা পিছু প্রায় ৭০ থেকে ৮০ হাজার টাকা। তবে এই পারিশ্রমিক তিনি নিতেন নাকি তাঁর কেরিয়ারের প্রথম দিকে। জনপ্রিয়তা পাওয়ার আগেই যদি তাঁর প্রাপ্ত টাকার অঙ্ক এত হয়, তাহলে ভাবুন জনপ্রিয়তা পাওয়ার পর তিনি ঠিক কত পারিশ্রমিক দাবি করতেন। তখনকার দিনে সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্ত নায়িকা ছিলেন তিনি। প্রথম কয়েকটি ছবিতে অভিনয় করতে না করতেই সকলের নজর কাড়েন নায়িকা। জনপ্রিয়তা হয়ে ওঠে গগনচুম্বী।

এই খবরটিও পড়ুন

তার পরেই পারিশ্রমিক বাড়িয়ে নাকি এক লক্ষ টাকা করে দিয়েছিলেন মহানায়িকা। ভেবে দেখুন তখনকার দিনের এক লক্ষ টাকার বর্তমান মূল্য ঠিক কত হতে পারে। তবে এখানেই শেষ নয়। শোনা যায়,‘গৃহদাহ’ এবং ‘দত্তা’ ছবির জন্য ১লক্ষ ২৫ হাজার টাকা পারিশ্রমিক নিয়েছিলেন অভিনেত্রী। সুচিত্রার পারিশ্রমিকের তুলনায় তখন তাঁর সমসাময়িক নায়িকারা নাকি অনেকটাই কম পারিশ্রমিক পেতেন।