Cinema Hall vs OTT: সিনেমা হলে মুক্তি পেতে ডাহা ফেল, অথচ ওটিটিতে সুপারহিট হল কোন কোন ছবি?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: বিহঙ্গী বিশ্বাস

Updated on: Sep 18, 2022 | 3:10 PM

ওটিটিতে মুক্তি পেতেই এ কী! রীতিমতো সুপারহিট তকমা জুটল ছবিগুলির। কোন কোন ছবি রয়েছে এ তালিকায়? এক ঝলকে দেখে নেওয়া যাক।

Cinema Hall vs OTT: সিনেমা হলে মুক্তি পেতে ডাহা ফেল, অথচ ওটিটিতে সুপারহিট হল কোন কোন ছবি?
তালিকায় কোন কোন ছবি?

ধুমধাম করে সিনেমা হলে মুক্তি পেয়েছিল ছবি। অথচ গাঁটের কড়ি খরচা করে নামমাত্র দর্শক দেখেছিলেন সিনেমাগুলি। অচিরেই বক্স অফিসে জুটেছিল ফ্লপের তকমা। অথচ ওটিটিতে মুক্তি পেতেই এ কী! রীতিমতো সুপারহিট তকমা জুটল ছবিগুলির। কোন কোন ছবি রয়েছে এ তালিকায়? এক ঝলকে দেখে নেওয়া যাক।

এই তালিকায় একেবারেই প্রথম সারিতে রয়েছে কঙ্গনা রানাওয়াতের ‘ধকড়’। হাই বাজেট ওই ছবি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। কঙ্গনার কেরিয়ারের এখনও পর্যন্ত সবচেয়ে ফ্লপ ছবি হিসেবেও ঘোষিত হয়েছিল ওই ছবি। কিন্তু ওটিটিতে মুক্তি পেতেই ওই ছবি ইতিমধ্যেই অতিক্রম করেছেন ৬০ মিলিয়ন ‘ভিউয়িং মিনিট’। অর্থাৎ কিনা ৬০ মিলিয়ন মিনিট ধরে মানুষ ওই ছবিটি দেখেছেন। তার মানে কত সংখ্যক মানুষ দেখেছেন তা আন্দাজ করাই যায়। তবে শুধু ধকড় নয়, তালিকায় রয়েছে জন আব্রাহামের ‘অ্যাটাক’ ছবিটিও। রয়েছে আদিত্য রায় কাপুরের ‘রাষ্ট্র কবচ ওম’-ও। এ ছবি কবে যে প্রেক্ষাগৃহে এসেছে আর কবেই যে সরে গিয়েছে হল থেকে সে খেয়াল কিন্তু রাখেননি দর্শকদের অগ্রভাগই। অথচ যে মুহূর্তে ছবিগুলি ওটিটি তে মুক্তি পেয়েছে তখনই বহু সংখ্যক মানুষ যে ছবিগুলি দেখেছেন বা এখনও দেখছেন তা প্রমাণ করে দিচ্ছে ওই ভিউয়িং মিনিট। এ প্রসঙ্গে জি-ফাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্মের কর্ণধার মণীশ কারলার বক্তব্য, “আরআর থেকে অ্যাটাক থেকে ধকড়– প্রতিটি ছবির ক্ষেত্রেই আমাদের প্ল্যাটফর্মে আমরা বেশ ভালই প্রতিক্রিয়া পেয়েছি।” এ প্রসঙ্গে মণীশ আরও বিশদে গিয়ে টেনে এনেছেন বিদ্যুৎ জামালের ছবি ‘খুদা হাফিজ’-এর প্রসঙ্গ। তাঁর কথায়, “ছবিটি ওটিটিতে মুক্তির এক সপ্তাহের মধ্যেই ৭৭ মিলিয়ন ভিউয়িং মিনিট অতিক্রম করেছে।” অথচ ৩০ কোটি বাজেটে বানানো ওই ছবি যখন বক্স অফিসে মুক্তি পেয়েছিল তখন তা আয় করেছিল ১৪ কোটি টাকা।

তবে এ প্রসঙ্গে ট্রেড অ্যানালিস্ট অতুল মোহনের একটি যুক্তি রয়েছে। ‘হিন্দুস্থান টাইমস’কে তিনি বলেছেন, “অনেক সময়েই ভিউয়িং মিনিট কতজন ছবিটি দেখেছেন তার নির্ধারক হতে পারে না।” তাঁর মতে, হতেই পারে কেউ ১৫ মিনিট ছবিটি দেখে বেরিয়ে গিয়েছেন। তবে যাই হোক করোনাত্তরকালে বক্স অফিসে যখন একের পর এক ছবি মুখ থুবড়ে পড়েছে তখন ওটিটতে ছবি দেখার হিড়িক বেড়েই চলেছে। ২০০ টাকার সাবস্ক্রিপশন দিয়ে ১০০ টা ছবি দেখতেই পছন্দ করছেন বেশিরভাগ দর্শক। একটি ছবির জন্য ২০০ টাকা খরচ করতেই চাইছেন না অনেকেই।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla