Sushmita Sen: সন্তান দত্তক নিলে বিয়ে নাও হতে পারে মেয়ের, সাবধান করেন বিচারক, কী বলেছিলেন সুস্মিতার বাবা?

Sushmita Sen: কম বয়সে মেয়ে মা হওয়ার সিদ্ধান্ত নিচ্ছে তা নিয়ে সুস্মিতা সেনের বাবার কাছেও মতামত জিজ্ঞাসা করা হয়।

Sushmita Sen: সন্তান দত্তক নিলে বিয়ে নাও হতে পারে মেয়ের, সাবধান করেন বিচারক, কী বলেছিলেন সুস্মিতার বাবা?
মেয়ের সঙ্গে সুস্মিতা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 02, 2022 | 5:12 PM

২১ বছরেই মা হওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন সুস্মিতা সেন। সমাজ ভাল ভাবে মেনে নেয়নি। এমনকি আদালতের বিচারকও প্রশ্ন তুলেছিলেন হাজার। এত কম বয়সে মেয়ে মা হওয়ার সিদ্ধান্ত নিচ্ছে তা নিয়ে সুস্মিতা সেনের বাবার কাছেও মতামত জিজ্ঞাসা করা হয়। বলা হয়, দত্তক নেওয়ার কারণে আগামী দিনে অবিবাহিতও থাকতে হতে পারে তাঁকে। সব শুনে কী বলেছিলেন সুস্মিতার বাবা সুবীর সেনকে? টুইঙ্কল খান্নাকে দেওয়া এক সাক্ষাৎকারে অকপট সুস্মিতা।

তাঁর কথায়, “২১ বছরের সন্তানের জন্য আবেদন করছি। কখনও বিয়ে করিনি। সন্তান ধারণে সক্ষম… এত সহজ ছিল না সবকিছু। রেনে আমার কাছে আসার ছয় মাস পর কোর্টের কাজ শুরু হয়। আমি বাবাকে বলেছিলাম বাবা যেই মাত্র ঘর থেকে বাইরে আসব, গাড়ি চালিও। আমি বাচ্চাকে নিয়ে পালিয়ে যাব।” কেঁদে ফেলেছিলেন সুস্মিতা। ততদিনে আধো গলায় রেনেও তাঁকে মা ডাকতে শুরু করে দেয়।

অবশেষে শুরু হয় আদালতের শুনানি। বিচারক জিজ্ঞাসা করেন সুবীরবাবুকে মেয়ের এই সিদ্ধান্তে তাঁর মত আছে কিনা। মেয়ের আগামী বিয়ের পরিকল্পনাও এই কারণে ব্যহত হতে পারে বলে ‘সাবধান’ করেছিলেন বিচারক। উত্তরে সুস্মিতার বাবা বলেছিলেন, “কারও স্ত্রী হওয়ার জন্য ও আসেনি। ও নিজেই মাতৃত্ব বেছে নিয়েছে।” অবশেষে আদালতে জয় হয় সুস্মিতার। রেনে সারাজীবনের জন্যে যুক্ত হয় সেন পরিবারের সঙ্গে। এখন যদিও সে অষ্টাদশী। মাও মেয়েকে চোখে হারান। থাকেন একে অন্যের পাশে। ঠিক বন্ধুর মতো।