Mallika Sherawat: দীপিকা যা করেছে, ১৫ বছর আগে একই কাজ করায় নিন্দা হয়েছিল আমার: মল্লিকা শেরাওয়াত

Mallika Sherawat: বলিউড থেকে হারিয়ে গেলেও আবারও ফিরছেন মল্লিকা। 'আরকে/আর কে' ছবিতে দেখা যাবে তাঁকে।

Mallika Sherawat: দীপিকা যা করেছে, ১৫ বছর আগে একই কাজ করায় নিন্দা হয়েছিল আমার: মল্লিকা শেরাওয়াত
বলিউড থেকে এখন প্রায় বিস্মৃত। এবার সেই অতীত নিয়েই মুখ খুললেন তিনি।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2022 | 7:03 PM

২ এপ্রিল, ২০০৪– এমন এক ছবি মুক্তি পায় যা রীতিমতো তোলপাড় ফেলে দেয় ফিল্মিদুনিয়াতে। ছবির নাম ‘মার্ডার’। পরিচালক অনুরাগ বসু। মল্লিকা শেরাওয়াত আর ইমরান হাসমির সেই দৃশ্য আর সঙ্গে কুনাল গাঞ্জাওয়ালার গলায় ‘ভিগে হোট তেরে’…রাতারাতি সাবালক করে দেয় হিন্দি ছবিকে। তবে সমালোচনাও যে হয়েছিল বিস্তর সে কথা নতুন করে বলার কিছু নেই। এমনকি মালাইকাও রাতারাতি পেয়ে যান ‘সেক্স সিম্বল’ ট্যাগ। হয়ে পড়েন টাইপকাস্ট। না, তাঁর অভিনয় সে সময় আলোচনার কেন্দ্রবিন্দুতে ছিল না। বরং আলোচনায় উঠে আসে তাঁর শরীর, চুমু, ইত্যাদি। তারপর কেটে গিয়েছে বহু বছর। মল্লিকা বলিউড থেকে এখন প্রায় বিস্মৃত। এবার সেই অতীত নিয়েই মুখ খুললেন তিনি।

তাঁর কথায়, “যখন আমি মার্ডারে অভিনয় করি তখন আমার চুমু খাওয়া আর বিকিনি পরা নিয়ে বিস্তর আলোচনা হয়। ‘গেহরাইয়া’ ছবিতে দীপিকা যা করেছে ১৫ বছর আগে আমিও তো তাই করেছিলাম। কিন্তু মানুষের মন তখন ছিল ভীষণই সঙ্কীর্ণ। সবাই শুধু গ্ল্যামার আর আমার শরীর নিয়ে কথা বলেছিল। এরপর আমি ‘দশাবতারম’, ‘প্যায়ার কে সাইড এফেক্টস’-এর মতো ছবিতে কাজ করেছি কিন্তু কেউ কোনওদিন আমার অভিনয় নিয়ে কোনও কথাই বলেনি”। তিনি আরও জানান, আগে হিরোইনদের জন্য মাত্র দুই রকমের চরিত্রই যেন নির্ধারিত ছিল। হয় সে ‘সতী-সাবিত্রী’ অথবা ‘চরিত্রহীন নারী’। যদিও এখন সময় বদলেছে, কাজের সুযোগ বেড়েছে, নায়িকাদের ‘মানুষ’ হিসেবে গণ্য করা হয়েছে বলে দাবি মল্লিকার।

বলিউড থেকে হারিয়ে গেলেও আবারও ফিরছেন মল্লিকা। ‘আরকে/আর কে’ ছবিতে দেখা যাবে তাঁকে। ছবিটির চিত্রনাট্যকার ও পরিচালক রজত কাপুর। ছবিতে মল্লিকা ছাড়াও দেখা যাবে কুবরা সাইত, রণবীর শোরে, মনু ঋষি চাড্ডাসহ অনেককেই।