Prosenjit Chatterjee: রাজনীতির রং নয়, শোভনের সঙ্গে সুসম্পর্কের টানেই অষ্টমীর সকালে হাজরা পার্কে প্রসেনজিৎ

Puja Celebration: কথা রাখতেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ঘড়ি ধরে একটার সময় উপস্থিত হলেন এই মন্ডপে। তাঁকে দেখতে ভিড় বাড়ে মন্ডপে।

Prosenjit Chatterjee: রাজনীতির রং নয়, শোভনের সঙ্গে সুসম্পর্কের টানেই অষ্টমীর সকালে হাজরা পার্কে প্রসেনজিৎ
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2022 | 5:31 PM

অষ্টমীতে কী প্ল্যানিং সেলেবদের! পুজোর আগে থেকেই এই প্রশ্ন কম বেশি সকলের মনে জড় তোলে। তবে খোদ প্রসেনজিৎ চট্টোপাধ্যায় যদি হঠাৎ করে আপনার পাশে এসে দাঁড়ায় এবং এক পুষ্পাঞ্জলি দেন, বিষয়টা ঠিক কেমন হবে! উত্তর একটাই, দারুণ। আর এবার সেই চমকের সাক্ষী থাকলেন দক্ষিণ কলকাতার পুজো কমিটি হাজরা পার্কের সার্বোজনীনের ঠাকুর যাঁরা দেখতে গিয়েছিলেন অষ্টমীরদিন সকালে। এদিন হঠাৎই পুজো চলাকালিন হাজির সকলের প্রিয় বুম্বাদা। রাজ্যের মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের ডাকে উপস্থিত হন তিনি। প্রতিবছরই এই বিশেষ পুজোয় তিনি উপস্থিত হন মন্ত্রীর ডাকে। না, কোনও রাজনাতিক রং সেখানে থাকে না। থাকে কেবলই সুসম্পর্ক আর কথা রাখার পালা।

আর সেই কথা রাখতেই প্রসেনজিৎ চট্টোপাধ্যায় ঘড়ি ধরে একটার সময় উপস্থিত হলেন এই মন্ডপে। তাঁকে দেখতে ভিড় বাড়ে মন্ডপে। ভক্তরাও চমকে ওঠেন। ভিড় ঠেকে পুজো কমিটির সদস্যরা তাঁকে আপ্যায়ণ করে ভিতরে নিয়ে যায়, গোটা মন্ডপ পরিদর্শণ করে দেখান। এবার এই পুজো কমিটির থিম তাণ্ডব। আর তা নিজেরাই ভালভাবে প্রসেনজিৎতে বুঝিয়ে দেন। এরপর তিনি সোজা চলে যান মাতৃপ্রতিমার সামনে। সেখানে গিয়েই ঠাকুরমশাইয়ের সঙ্গে কথা বলে নেন তিনি। পুজো দেন, প্রার্থণা করেন।

টিভি ৯ বাংলার পর্দায় সেই ছবি এদিন সরাসরি সম্প্রচারিত হয়। প্রতিবেদক বিহঙ্গী বিশ্বাস হাজরা পার্ক থেকে সমস্ত ছবিটি তুলে ধরেন দর্শকদের সামনে। তিনি জানান, এদিন কথা মতোই সঠিক সময় প্রজেনজিৎ চট্টোপাধ্যায় ঢোকেন মন্ডপে। তাঁকে দেখার জন্য উপচে পড়ে ভিড়। অভিনেতার পরণে ঠিক অষ্টমীর আদর্শ পোশাক, সাদা ধুতি ও সাদা পাঞ্জাবি। সদ্য তাঁর ছবি কাছের মানুষ মুক্তি পেয়েছে। তারই প্রচারে ছিলেন পুজোর আগে ব্যস্ত অভিনেতা, এবার সেই ছবি যাতে এভাবেই রণরমীয়ে চলে সেই প্রার্থণাই বোধহয় সবার আগে এদিন করলেন অভিনেতা।