মেন্টর থেকে বিচারক! ‘সা রে গা মা পা’-এর তৃতীয় বিচারকের আসনে এবার শঙ্কর মহাদেবন

গত বছর প্রথম 'সা রে গা মা পা'-এর মঞ্চেই মেন্টর হিসেবে এসেছিলেন মহাদেবন। এবছর বিচারকের আসনে বসবেন বলে বাড়তি আনন্দ পাচ্ছেন তিনি।

মেন্টর থেকে বিচারক! 'সা রে গা মা পা'-এর তৃতীয় বিচারকের আসনে এবার শঙ্কর মহাদেবন
শঙ্কর মহাদেবন
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 9:40 PM

সঙ্গীতের রিয়্যালিটি শো ‘সা রে গা মা পা’-র তৃতীয় বিচারকের নাম জানা গিয়েছে। তিনি আর কেউ নন, শঙ্কর মহাদেবন। কিছুদিনের মধ্যেই শুরু হবে রিয়্যালিটি শোয়ের টেলিকাস্ট। অন্য দুই বিচারক হিমেশ রেশমিয়া ও বিশাল দাদলানি। বিচারকের আসনে বসে ভীষণই উচ্ছ্বসিত শঙ্কর। গত বছর প্রথম ‘সা রে গা মা পা’-এর মঞ্চেই মেন্টর হিসেবে এসেছিলেন তিনি। এবছর বিচারকের আসনে বসবেন বলে বাড়তি আনন্দ পাচ্ছেন মহাদেবন।

View this post on Instagram

A post shared by Shankar Mahadevan (@shankar.mahadevan)

শঙ্কর বলেছেন, “সারাবিশ্বের সঙ্গীত শিল্পীদের জন্য এক অনন্য মঞ্চ ‘সা রে গা মা পা’-এর মঞ্চ। সঙ্গীত কম্পোজার হিসেবে আমরা সবসময়ই নতুন প্রতিভার খোঁজে থাকি। অতীতে এই মঞ্চ বহু তারকার জন্ম দিয়েছে। আমি নিজে ৩০জন গায়ক-গায়িকার সঙ্গে কাজ করেছি, যাঁরা রিয়্যালিটি শোয়ের মঞ্চ থেকে উঠে এসেছেন। তাই আমি মনে করি, নতুন প্রতিভার সঙ্গে সাক্ষাৎ হওয়া খুব জরুরি। ‘সা রে গা মা পা’ সেই কাজটা ভীষণভাবে পালন করে এসে এতকাল।”

অন্যদিকে ২০০৯ সাল থেকে হিমেশ রেশমিয়ার সঙ্গে এই শোয়ের প্রতিযোগীদের বিচার করে এসেছেন বিশাল দাদলানি। তাঁরা ফের একসঙ্গে বিচারকের আসনে। ‘সা রে গা মা পা’-এর মঞ্চ বহু সঙ্গীত তারকা তৈরি করেছে। সেই তালিকায় রয়েছেন শ্রেয়া ঘোষাল, কুণাল গাঞ্জাওয়ালা, কমল খান, আমানত আলি, রাজা হাসান, সঞ্জীবনী, বেলা শিন্ডে। নবীন সঙ্গীত শিল্পীদের উদ্দেশ্যে শঙ্কর বলেছেন, “নিজের মতো সঙ্গীত সৃষ্টি করুন। প্রবীনদের থেকে পাঠ নিন। বিচারক হিসেবে আমি এমন একজনকে খুঁজছি, যিনি কেবল গাইবেন না, সঙ্গীতের জগতে নতুন কিছু সৃষ্টি করবেন।”

আরও পড়ুনরোহিত শেট্টির ‘সার্কাস’ ছবিতে বরুণ শর্মা; আনন্দ ধরে রাখতে পারছেন না অভিনেতা