Sreelekha Mitra: নন্দনে দেখানো হবে শ্রীলেখা প্রযোজিত-পরিচালিত প্রথম ছবি; অভিনেত্রীর বক্তব্য, ‘বেশ, নন্দনে তা হলে যাচ্ছি!’

Sreelekha Mitra: 'এবং ছাদ' শ্রীলেখার প্রযোজনায় (পসাম প্রোডাকশনস) তৈরি প্রথম ছবি। চারটি স্বল্পদৈর্ঘ্যের অংশ জুড়ে একটি পূর্ণ দৈর্ঘের অ্যান্থোলজি ছবি তৈরি করতে চাইছেন অভিনেত্রী।

Sreelekha Mitra: নন্দনে দেখানো হবে শ্রীলেখা প্রযোজিত-পরিচালিত প্রথম ছবি; অভিনেত্রীর বক্তব্য, 'বেশ, নন্দনে তা হলে যাচ্ছি!'
শ্রীলেখা মিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2022 | 7:20 PM

অনেকবার দুঃখপ্রকাশ করেছেন। অপমানিত বোধ করেছেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। গোটা ইন্ডাস্ট্রি যেখানে কলকাতা আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে উপস্থিত ছিলেন, সেখানে ব্রাত্য ছিলেন শ্রীলেখা। ব্রাত্যে ছিলেন তাঁর ছবির পরিচালক আদিত্য বিক্রম সেনগুপ্তও। টলি অন্দরের কেউ-কেউ বলছে, তাঁদের ছবি ছিল দেখানোর মতো – ‘ওয়ান্স আপন আ টাইম ইন ক্যালকাটা’। কিন্তু জায়গা পায়নি। যে ছবি ভেনিসে, নিউ ইয়র্কে সমাদৃত। কয়েকদিনের মাথায় সেই ছবিই যাবে মেলবোর্নের ভারতীয় আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে। আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন, বিদ্যা বালন, শেফালি শাহদের সঙ্গে একমাত্র বাঙালি অভিনেত্রী হিসেবে মনোনীত হয়েছেন শ্রীলেখা। তিনিই বিজয়ী হবেন কি না, তা জানা নেই। তবে আন্তর্জাতিক মঞ্চে বলিউডের তামাম নায়িকাদের সঙ্গে মনোনীত হওয়া কৃতিত্বের, স্বীকার করাই যায়। এবার আরও একটি সাফল্য এল শ্রীলেখার ঝুলিতে। বলা ভাল, মুখতোর জবাবও। যে নন্দনে তিনি ব্রাত্য থেকেছেন। শিল্পী হয়ে সম্মান পাননি। সেই নন্দনেই শ্রীলেখা প্রযোজিত, পরিচালিত ও অভিনীত স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘এবং ছাদ’ দেখানো হবে। ছবিতি মনোনীত সাউথ এশিয়ান শর্ট ফিল্ম ফেস্টিভ্যালে। বিচারকরা দেখবেন ছবিটি। ভেনিউ বাছা হয়েছে নন্দনের প্রেক্ষাগৃহ তিন। যাঁরা তাঁকে আগেরবার নন্দনে আয়োজিত আন্তর্জাতিক উৎসবে ডাকেননি, তাঁরা শ্রীলেখাকে ডাকেননি। তাঁরা আয়োজকও তো নন। তাই হয়তো শ্রীলেখা মূল্য পেলেন। এমনটা মনে করছেন শ্রীলেখাও।

এখানে আরও একটি বিষয় উল্লেখ করতে হবে। ‘এবং ছাদ’ শ্রীলেখার প্রযোজনায় (পসাম প্রোডাকশনস) তৈরি প্রথম ছবি। চারটি স্বল্পদৈর্ঘ্যের অংশ জুড়ে একটি পূর্ণ দৈর্ঘের অ্যান্থোলজি ছবি তৈরি করতে চাইছেন অভিনেত্রী। সেই ছবিগুলির জন্য ফাইন্যান্সার খুঁজছেন অভিনেত্রী। কিন্তু পাচ্ছেন না। তা নিয়েও আক্ষেপ প্রকাশ করেছেন।

আগামিকাল (০৪.০৮.২০২২) নন্দনে যাবেন শ্রীলেখা মিত্র। সসম্মানে। নিজের ছবি দেখবেন। জুরিরা (পড়ুন বিচারকরা) দেখবেন তাঁর ছবি। ফোনের ওপারে শ্রীলেখার উচ্ছ্বাস পাওয়া গেল। TV9 বাংলাকে তিনি বলেছেন, “কাল যাচ্ছি। আমি খুব খুশি। আমার ছবি যাঁরা দেখবেন, তাঁদের কিন্তু কাউকে তেল দিয়ে চলতে হয় না।”