Rudranil Ghosh: স্বভাবসিদ্ধ ভঙ্গিতে রুদ্রনীল ফের হাজির ফেসবুকে, সৌজন্যে কেষ্টকে নিয়ে নতুন প্যারোডি ‘অনুমাধব ২’

Rudranil Ghosh: তাঁর প্যারেডি ভাইরাল হতে সময় নেয়নি।  নেটিজ়েনরা তাঁর ‘অনুমাধব ২’কে শেয়ার, লাইকে ভরিয়ে তুলেছেন। অভিনেতার ক্ষুরধার লেখার প্রশংসা করে আরও প্রতিবাদের জন্য আশা রেখেছেন তাঁর ভক্তকুল।

Rudranil Ghosh: স্বভাবসিদ্ধ ভঙ্গিতে রুদ্রনীল ফের হাজির ফেসবুকে, সৌজন্যে কেষ্টকে নিয়ে নতুন প্যারোডি ‘অনুমাধব ২’
অনুব্রত মন্ডলকে নিয়ে নতুন প্যারোডি রুদ্রনীল ঘোষের
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2022 | 8:53 PM

‘অনুমাধব, অনুমাধব কেমন আছো, ভাল’-বিজেপির রাজ্য সংস্কৃতির দপ্তরের প্রধান অভিনেতা রুদ্রনীল ঘোষ ফিরে এলেন তাঁর নতুন প্যারোডি ‘অনুমাধব ২’কে নিয়ে। সম্প্রতি অনুব্রত মণ্ডলকে গরুপাচার কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য তাঁর বীরভূমের বাড়ি থেকে ডেকে আনে সিবিআই। ১০ দিনের সিবিআই জেল হেফাজতে রাখা হয়েছে তাঁকে। কলকাতা আসার পর তিনি অসুস্থও হয়ে পড়েন। তবে এই প্রথম নয়, এর আগেও বীরভূমের তৃণমুল কংগ্রেসের সভাপতিকে এই বিষয়ে ডাকা হলে তিনি অসুস্থতার কথা বলে এড়িয়ে যান। এবার আর শেষরক্ষা হল না। অনুব্রতকে অবশেষে সিবিআই হেফাজতে জেতেই হল। এই নিয়ে নানা জায়গায় নানা কথা শুরু হয়েছে। গতকাল ছিল রাখিবন্ধন উৎসব। সেই উপলক্ষে রুদ্রনীল ঘোষ গিয়েছিলেন বণগাঁতে। সেখানেই তিনি প্রথম অনুব্রতকে নিয়ে মন্তব্য করেন। তারপর আজ ফেসবুকে নতুন প্যারোডি নিয়ে হাজির।

তাঁর প্যারেডি ভাইরাল হতে সময় নেয়নি।  নেটিজ়েনরা তাঁর ‘অনুমাধব ২’কে শেয়ার, লাইকে ভরিয়ে তুলেছেন। অভিনেতার ক্ষুরধার লেখার প্রশংসা করে আরও প্রতিবাদের জন্য আশা রেখেছেন তাঁর ভক্তকুল। কেউ আবার ছাপার অক্ষরে চেয়েছেন এই কবিতাগুলো। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে অনুব্রত এবং পার্থ চট্টোপাধ্যায় এই রাখিবন্ধন উৎসবে যেতে পারলেন না, তা নিয়েও ছিল গতকালের কটাক্ষ। সেখানে ‘অনুব্রত’ ‘অনুব্রত’ কবিতা আবৃত্তিও করেছেন রুদ্রনীল। শুধু কবিতাতে থামেননি অভিনেতা, আশঙ্কা দেখিয়েছেন পশ্চিমবঙ্গের জেলে এত জায়গা আছে তো, কারণ এই দুইভাইয়ের পর আর কতজন জেলের অন্দরে যাবেন, তা দেখতে অপেক্ষায় পশ্চিমবঙ্গবাসী।

অনেকদিন আগে অনুব্রত মন্ডলকে নিয়ে ‘অনুব্রত’ কবিতা তৈরি করেছিলেন রুদ্রনীল। জয় গোস্বামীর ‘মালতীবালা বালিকা বিদ্যালয়’-এর  ‘বেণীমাধব’ কবিতার থেকে ছন্দ ধার করে তৈরি এই প্যারোডি। তাঁর কবিতায় ‘বেণীমাধব’ হয়েছে অনুমাধব। তাঁর কবিতায় অনুব্রত এবং পার্থ ছাড়াও দিদিমণির অন্যভাইদেরও কটাক্ষ করেছেন তিনি। তাঁরা সাধু, শুধু মন্দ এই দুই ভাই, এটাই তাঁর কবিতায় উঠে এসেছে।