Shani Gochar 2023: ৩০ বছর পর ফের কুম্ভ রাশিতে প্রবেশ শনির! রাশির তো বটেই, চরম ক্ষতির মুখে ভারত

Saturn Transit: পঞ্চাঙ্গ অনুসারে, ৩০ বছর আগে, ১৯৯৩ সালের ৫ মার্চ মাসে,শনি কুম্ভ রাশিতে প্রবেশ করেছিল। কুম্ভ রাশিতে তার প্রবেশের সঙ্গে সঙ্গে ভারতে শুরু হয় আতঙ্কের পরিবেশ।

Shani Gochar 2023: ৩০ বছর পর ফের কুম্ভ রাশিতে প্রবেশ শনির! রাশির তো বটেই, চরম ক্ষতির মুখে ভারত
মুম্বইয়ে সিরিজ বোমা বিস্ফোরণের পর একটি ভয়াবহ দৃশ্য।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 30, 2023 | 6:30 AM

পঞ্চাঙ্গ অনুসারে, চলতি বছরের ১৭ জানুয়ারি, নিজেই তার আসল ত্রিভুজ রাশি কুম্ভ রাশিতে প্রবেশ করেছে শনি। জ্যোতিষশাস্ত্রে, কুম্ভ রাশিতে শনির স্থানান্তর একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘটনা হিসাবে বিবেচিত হয়। বর্তমানে যখন আসল ত্রিকোনা চিহ্ন কুম্ভ রাশিতে পরিবর্তিত হতে শুরু করেছে, এটি একটি খুব শক্তিশালী অবস্থানে রয়েছে। আগামী ২৯ মার্চ পর্যন্ত কুম্ভ রাশিতে অবস্থান করবে শনি গ্রহ। এই সময়ে, ভারতে লোকসভা নির্বাচন অনুষ্ঠিত হবে এবং অনেক রাজ্যে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। গতবারের মতো এবারও কি কুম্ভ রাশিতে বিপর্যয় সৃষ্টি করবেন নাকি শান্ত থাকবেন? এর পাশাপাশি ভারত ও অন্যান্যদের ওপর শনির কী প্রভাব পড়বে? তা জেনে রাখা জরুরি…

কুম্ভ রাশিতে শনির অবস্থান কী?

পঞ্চাঙ্গ অনুসারে, ১৭ জানুয়ারি কুম্ভ রাশিতে প্রবেশের ১৪ দিন পর, অর্থাৎ ৩০ জানুয়ারি, শনি নিজেই কুম্ভ রাশিতে অস্ত যাচ্ছে। এর পরে, ৬ মার্চে শনি উদিত হবে, তারপরে শনি তার প্রভাব দেখাতে শুরু করবে।

এর পরে, ১৭ জুনে অর্থাৎ প্রায় ১০০ দিন উদয় হওয়ার পরে, শনি আবার কুম্ভ রাশিতে পিছিয়ে যাবে, অর্থাত নিজের অবস্থান থেকে পিছিয়ে যেতে শুরু করবে। এর ফলে ক্ষমতায় বসে থাকা আধিকারিক ও উচ্চপদস্থ কর্মকর্তারা আরও চাপ সৃষ্টি করতে পারেন। কর্মীদের মানসিক ও শারীরিক চাপ বজায় রাখতে পারেন। এই অবস্থা চলবে তার মৃত্যু পর্যন্ত অর্থাত ৪ নভেম্বর পর্যন্ত।

১৯৯৩ সালে কুম্ভ রাশিতে শনি ট্রানজিটের প্রভাব কী ছিল?

পঞ্চাঙ্গ অনুসারে, ৩০ বছর আগে, ১৯৯৩ সালের ৫ মার্চ মাসে,শনি কুম্ভ রাশিতে প্রবেশ করেছিল। কুম্ভ রাশিতে তার প্রবেশের সঙ্গে সঙ্গে ভারতে শুরু হয় আতঙ্কের পরিবেশ। প্রবেশের মাত্র ৭ দিন পর অর্থাত ১২ মার্চ, মুম্বইয়ে সিরিজ বোমা বিস্ফোরণে শুধু ভারত নয়, গোটা বিশ্ব কেঁপে ওঠে।

এখানেই শেষ নয়, বাবরি মসজিদ ধ্বংসের ছায়াতলে অনুষ্ঠিত ১৯৯৩ সালের উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে, বিজেপি একক বৃহত্তম দল হয়েও সরকার গঠন করতে পারেনি। দেশ ও বিশ্বে এমন অনেক ঘটনার পরিপ্রেক্ষিতে,বর্তমানে আবারও কুম্ভ রাশিতে শনির প্রবেশে গভীর আতঙ্কের পরিবেশ সৃষ্টির সম্ভাবনা লক্ষ্য করছেন জ্যোতিষবিদরা। কারণ ২০২৪ সালে রয়েছে ভারতে লোকসভা নির্বাচন ও অনেক রাজ্যের বিধানসভা নির্বাচন।

কুম্ভ রাশিতে শনি ট্রানজিটের প্রভাব কি দেশের উপর পড়বে?

জ্যোতিষী রুচি শর্মার মতে, কুম্ভ রাশিতে শনির গমনে বিশ্বে ভারতের আধিপত্য বাড়বে। যাতায়াত ও পরিবহন ক্ষেত্রে উন্নয়ন হবে। প্রযুক্তি নিয়ে নতুন গবেষণা সামনে আসবে। শিক্ষাক্ষেত্রে উন্নয়নের ডানা থাকবে। প্রাকৃতিক দুর্যোগ ও দুর্ঘটনার কবলে পড়তে হবে ভারতসহ গোটা বিশ্বকে। দেশের উত্তর ও উত্তর-পূর্বাঞ্চল থেকে উত্তেজনা বিরাজ করবে। গরমে নাজেহাল হয়ে যাবে সাধারণ মানুষ। দেশ ভূমিকম্প ও রোগব্যাধিতে আক্রান্ত হবে।